বছরের শেষ চন্দ্রগ্রহণ ৩০ নভেম্বর, ৩ রাশির ওপর পড়বে মারাত্বক প্রভাব

২০২০ সালে একাধিক মহাজাগতিক ঘটনার সাক্ষী থেকেছি আমরা।এবার আসছে বছরের শেষ চন্দ্রগ্রহণ (Lunar Eclipse)। জ্যোতিষ অনুসারে আগামী ৩০ নভেম্বর চলতি বছরের শেষ চন্দ্রগ্রহণ (Lunar Eclipse)।

এইদিন দুপুর ১টা বেজে ২ মিনিট থেকে বিকেল ৫টা ২৩ পর্যন্ত চলবে গ্রহন। মোট ৪ ঘণ্টা ২১ মিনিট স্থায়ী হতে চলেছে এই গ্রহণ।এই গ্রহণ ভারত, আমেরিকা, প্রশান্ত মহাসাগর, এশিয়া এবং অস্ট্রেলিয়া থেকে দৃশ্যমান হবে বলেই জানা যাচ্ছে।

জ্যোতিষ অনুসারে এইদিন চন্দ্রগ্রহণটি (Lunar Eclipse) হতে চলেছে বৃষ এবং রোহিণী নক্ষত্রমন্ডলে।যেহেতু রোহিণী নক্ষত্রের প্রভু হলেন চাঁদ, তাই এই দিনটি রূপান্তরিত হবে বৃষ রশিতে।অর্থাৎ বৃষ রাশিতেই এই চন্দ্রগ্রহণটি (Lunar Eclipse) অনুষ্ঠিত হবে।তবে সব রাশিচক্রের ওপরেই এই চন্দ্রগ্রহণের (Lunar Eclipse) প্রভাব পড়বে।

তবে জ্যোতিষ শাস্ত্র মতে এই চন্দ্রগ্রহণের সবথেকে বেশি প্রভাব পড়বে তিনটি রাশির ওপর।এই রশিগুলি হলো মিথুন, কন্যা ও ধনু।দেখে নেওয়া যাক এই রাশির জাতকদের ওপর কিরকম প্রভাব পড়তে পারে এই চন্দ্রগ্রহণের।

মিথুন রাশি

এই সময় মিথুন রাশির জাতকদের ওপর মানসিক চাপ তৈরি হওয়ার একটি সম্ভাবনা থাকবে।বেশ কিছু কাজে সাফল্যের ক্ষেত্রে বিলম্ব আসতে পারে।এই রাশির জাতকদের প্রতি ধৈর্য্য ধরে রাখার এবং সকলের সাথে ভালোভাবে কথা বলার পরামর্শ দিচ্ছেন জ্যোতিষ বিশেষজ্ঞরা।

horoscope-gemini

উচ্চ স্বরে কথা বলার কারণে কোনওরকম সমস্যার সৃষ্টি হতে পারে বা পরিবারের কোনও সদস্যের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ তৈরি হওয়ার সম্ভাবনা থাকে।এই রাশির জাতকেরা হনুমানের উপাসনা করতে পারেন।

কন্যা রাশি

এই রাশির জাতকদের রাগ নিয়ন্ত্রণে রাখতে হবে।চাকরিরত ব্যাক্তিদের কিছু সমস্যার মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে।এই সময় রাগ নিয়ন্ত্রন করা এবং বাড়তি কথা বলার থেকে বিরত থাকা প্রয়োজন।

horoscope-virgo

আরও পড়ুন : রাশি অনুযায়ী কোন গণেশ মুর্তি পূজা করলে নিশ্চিত সাফল্য আসে দেখুন

এই সময় ব্যায় নিয়ন্ত্রন করা অত্যন্ত প্রয়োজন। কোনও কারণে ভ্রমন করার পরিস্থিতি তৈরি হতে পারে।এই রাশির জাতকেরা গণেশের উপাসনা করতে পারেন।

ধনু রাশি

এই রাশির জাতকদের এই সময় স্বাস্থ্যের দিকে বিশেষ মনোযোগ দেওয়া প্রয়োজন। কোনও কারণে দৈনন্দিন নিয়মের পরিবর্তন করতে হতে পারে।

horoscope-sagittarius

আরও পড়ুন : গ্রহণে প্রচলিত কুসংস্কার ও তার বৈজ্ঞানিক ব্যাখ্যা

যেকোনও বিষয় লেনদেনের ক্ষেত্রে বাড়তি সাবধানতা অবলম্বন করতে হবে এবং দ্রুত কারুর ওপর বিশ্বাস না করাই ভালো।সন্তানদের কাজ বাজ বা লেখাপড়া নিয়ে অশান্তি সৃষ্টি হতে পারে।এই সময় বিষ্ণুর উপাসনা করুন।