কেন বারবার টিআরপি লিস্টে সেরা হচ্ছে গাঁটছড়া, প্রকাশ্যে এল সমীক্ষার ফলাফল

কেন বারবার বেঙ্গল টপার গাঁটছড়া, প্রকাশ্যে এল ধারাবাহিকের সফলতার আসল কারণ

Here is Why Gantchhora Continuously gaining Top Position on TRP List

কে বলেছে নায়িকার ন্যাকাকান্না দেখার জন্যই টিভির (Bengali Telivision) সামনে বসে বাঙালি? ইদানিং বলিষ্ঠ চরিত্রের নায়িকারাও ছিনিয়ে নিতে পারে টিআরপি (TRP)। শাশুড়ি-বৌমার ঝগড়া, একে অপরকে জব্দ করার সেই পুরাতন এক ঘেয়ে গল্প আর নয়, ইদানিং রোমান্সে মজেছে বাঙালি! জি বাংলার (Zee Bangla) মিঠাই (Mithai) থেকে শুরু করে স্টার জলসার (Star Jalsha) গাঁটছড়া (Gantchhora), নায়ক-নায়িকার প্রেমের কেমিস্ট্রিতে রীতিমতো বুঁদ হয়ে আছেন বাংলা ধারাবাহিকের দর্শকরা। টিআরপি তালিকা বারবার সেই প্রমাণ দেয়।

আইপিএলের মহাযুদ্ধের মাঝেও বাংলা ধারাবাহিকের প্রতি আকর্ষণ এতটুকু কমেনি দর্শকদের। রেটিং পয়েন্ট কমলেও সার্বিকভাবে ভালো ফলাফল দিচ্ছে বাংলার প্রথম সারির ধারাবাহিকের চ্যানেলগুলো। গত দুই সপ্তাহে অবশ্য মেলোড্রামা দেখিয়ে মিঠাই-গাঁটছড়াকে পেছনে ফেলে বেঙ্গল টপার হয়েছিল ধূলোকণা। ফুলঝুরির বদলে লালন চড়ুইয়ের বিয়ে দেখিয়ে ধারাবাহিক অতিনাটকীয় মোড় নিতেই চড়চড়িয়ে বেড়েছিল টিআরপি।

Asmee Ghosh Opted out From Star Jalsha`s Dhulokona

তবে এই সপ্তাহের নতুন টিআরপি তালিকা প্রমাণ করে দিল নায়িকার কান্নায় বেশিদিন মন ভেজে না দর্শকদের। তাই তো বেঙ্গল টপার গাঁটছড়া, অন্যদিকে দ্বিতীয় স্থানে রয়েছে মিঠাই। কোন মন্ত্রে ভর করে আবার নিজের জায়গা ফিরে পেল গাঁটছড়া? আসলে ধারাবাহিকের সাফল্যের ইউএসপি হিসেবে কাজ করছে ঋদ্ধি-খড়ি জুটি। এই জুটির মাঝে যতই খুনসুটি, ঝগড়া, কথা কাটাকাটি চলুক না কেন, তাদের সম্পর্কের মজবুত ভিত ধারাবাহিককে এগিয়ে নিয়ে যাচ্ছে।

অন্য সময় যতই আদায়-কাঁচকলায় সম্পর্ক হোক না কেন, একে অপরের বিপদে একজোট হয়ে যায় ঋদ্ধি-খড়ি। ইদানিং তো আবার ঝগড়া ভুলে রোমান্সে ভাসছে দুজনেই। তাই দর্শকরাও দারুণ খুশি। ঋদ্ধি-খড়ির প্রেমের মাখোমাখো রসায়নই ধারাবাহিক হিট হওয়ার পেছনে কারণ! এমনটাই দাবি করছেন দর্শকরা। একই ট্রেন্ড লক্ষ্য করা যায় জি বাংলার টপার ‘মিঠাই’ এর ক্ষেত্রেও।

মিঠাই এবং সিদ্ধার্থের প্রেমও দর্শকদের দারুণ আকর্ষণ করে। মাঝে সিদ্ধার্থের অ্যাক্সিডেন্ট হয়ে যাওয়াতে আলাদা হয়ে গিয়েছিল ‘সিধাই’। তার প্রভাব দেখা দিয়েছিল টিআরপি তালিকাতেও। তবে এখন সিদ্ধার্থ-মিঠাই ফের কাছাকাছি। তাই টিআরপিতে ঝড় তুলছে মিঠাইরানীও। বাংলা ধারাবাহিকের দর্শকরা এখন শুধুই নায়ক-নায়িকার গভীর প্রেমের রসায়ন দেখতে চান। টিআরপির রিপোর্ট কার্ড অন্তত সেটাই বলছে।