খরাজ মুখার্জির মতে পুষ্পার সুপারহিট হওয়ার পেছনে রয়েছে এই একটি কারণ

পুষ্পা সিনেমাটির তুমুল জনপ্রিয়তার কারণ কি, জানিয়ে দিলেন খরাজ মুখার্জি

এক মাসেরও বেশি সময়জুড়ে বক্স অফিসে রমরমিয়ে চলছে পুষ্পা (Pushpa The Rise)। পুষ্পার কাছে ক্লিন বোল্ড টলিউড এবং বলিউডের (Bollywood) সব ছবি। এমনকি হলিউডের স্পাইডারম্যানকেও ঘরে পাঠিয়েছে পুষ্পা। বুঝিয়ে দিয়েছে, ‘পুষ্পরাজ’ কারও সামনেই ‘ঝুঁকেগা নেহি’। পুষ্পা ওরফে অল্লু অর্জুনের (Allu Arjun) ডায়লগ থেকে শুরু করে তার সিগনেচার স্টাইল কপি করেই চলছে সোশ্যাল মিডিয়া। সামাজিক মাধ্যমের ট্রেন্ডিং থেকে কিছুতেই সরানো সম্ভব হচ্ছে না পুষ্পাকে।

দক্ষিণ ভারতীয় ছবি নিয়ে সারা দেশজুড়ে এত মাতামাতি এর আগেও বহুবার দেখা গিয়েছে। ব্লকবাস্টার হিট ‘বাহুবলি’র পর এত জনপ্রিয়তা পাচ্ছে পুষ্পা। ছবিটি ইতিমধ্যে এই তামিল, তেলেগু, কন্নড়, মালায়লাম এবং হিন্দি ভাষাতে মুক্তি পেয়েছে। ইতিমধ্যেই প্রায় ৪০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে পুষ্পা। এই ছবির শুধু হিন্দি ভার্সনটিই ১০০ কোটির ব্যবসা করেছে। কাজেই বলিউডের ছবি নির্মাতারা এখন প্রায় সকলেই দক্ষিণী ছবির হিন্দি রিমেক থেকে লাভ তোলার দিকে বেশি ঝুঁকছেন।

From Allu Arjun to Rashmika Mandanna, Know Pushpa Cast Fees

পুষ্পার এত আকাশছোঁয়া সাফল্য তার সমকালীন সময়ে মুক্তি পাওয়া অন্যান্য বাংলা এবং হিন্দি ছবিকে অনেক পেছনে ফেলে দিয়েছে। এই ছবির মধ্যে এমন কি কনটেন্ট আছে যা ম্যাজিকের মত কাজ করল? তার সম্ভাব্য কারণ খুঁজে বের করে ফেললেন টলিউড (Tollywood) অভিনেতা খরাজ মুখোপাধ্যায় (Kharaj Mukherjee)। পুষ্পার অভাবনীয় সাফল্যের কারণ হিসেবে একটি সাক্ষাৎকারে একাধিক পয়েন্ট তুলে ধরেছেন তিনি।

খরাজ মুখোপাধ্যায়ের বক্তব্য, “পুষ্পা হিট হওয়ার পরই অন্য ভাষাভাষীর মানুষদেরও দক্ষিণী ছবি দেখার কৌতুহল বেড়েছে। আমার মনে হয় এই ছবির সাফল্যের অন্যতম উপাদান এঁর একাধিক গল্পের প্লট। তাছাড়াও দারুণ অ্যাকশন, একটু পর পর গান, ড্রামা, নিটোল প্রেমের গল্প এবং অবশ্যই তার মধ্যে থাকা সূক্ষ্ম কমেডির ছোঁয়া এই ছবিকে বাকিদের থেকে আলাদা করে দিয়েছে।”

খরাজ মুখোপাধ্যায়ের মতে, দর্শকমহলে এমন একটি ছবির চাহিদা ছিল অনেকদিন ধরেই। তাছাড়া ছবির কনটেন্টও বহু মানুষের কাছে পৌঁছে যেতে পেরেছে। বাংলা ছবির ক্ষেত্রে সাধারণত এই সীমাবদ্ধতা থেকেই যায়। সঙ্গে অল্লু অর্জুনের প্রশংসাও করেছেন বাংলার এই অভিজ্ঞ অভিনেতা। সব মিলিয়ে বাংলা ছবির তুলনায় পুষ্পাকে তিনি এগিয়েই রাখছেন।