এই একটি কারণে সলমান খানকে না বলে অভিষেক বচ্চনকে বিয়ে করেছেন ঐশ্বর্য রাই

এই একটি গুণের জন্য সালমানকে ছেড়ে অভিষেককে বিয়ে করেন ঐশ্বর্য রাই

Here is Why Aishwarya Rai marred Abhishek Bachchan

বলিউডের (Bollywood) সম্পর্ক ভাঙ্গা-গড়ার চলের মাঝেও দীর্ঘ প্রায় দেড় দশক ধরে পরস্পরের হাতে হাত রেখে পথ চলছেন অভিষেক বচ্চন (Abhishek Bachchan) এবং ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)। বলিউডের পাওয়ার কাপল তারা। তাইতো তাদের নিয়ে বহু জল্পনা ছড়ালেও কার্যত তাদের সম্পর্ক এতটাই মজবুত যে তাদের আলাদা করা যায় না। বচ্চন পরিবারের পুত্রবধূ তথা বিশ্বসুন্দরী ঐশ্বর্য রাই ও অভিষেক বচ্চন একসময় বহু ছবিতে অভিনয়ও করেছেন।

একাধিক ছবিতে অভিনয় করার সুবাদে তাদের মধ্যে বেশ ভাল সম্পর্ক গড়ে উঠেছিল। তবে ‘ধুম’ ছবিটি তাদের সম্পর্কের ক্ষেত্রে মাইলস্টোন বলা যেতে পারে। কারণ এই ছবি থেকেই তারা বুঝেছিলেন তারা একে অপরকে কতটা ভালবাসেন। তাদের প্রেমের সূত্রপাত হয়েছিল এই ছবির শ্যুটিং চলাকালীন। এরপর ২০০৭ সালে অভিষেক-ঐশ্বর্য বিয়ের বাঁধনে বাঁধা পড়েন।

১৪ বছরের দাম্পত্য জীবনে একে অপরের প্রতি ভালোবাসা এবং বিশ্বাস অটুট রেখে একসাথে জীবনের পথে চলছেন ঐশ্বর্য এবং অভিষেক। তাদের ভালোবাসার মাত্রা কমেনি এতটুকু। বিভিন্ন সাক্ষাৎকারে তাদের কথাবার্তায় প্রকাশ পেয়েছে তাদের সম্পর্কের গভীরতা। পরস্পরের গুনাগুন, পছন্দ-অপছন্দ, প্রেম নিয়ে অকপটে কথা বলেছেন তারা। এরকমই একবার একটি সাক্ষাৎকারে ঐশ্বর্য বলেছিলেন তিনি অভিষেককে ভীষণই ভালোবাসেন, এবং তার পেছনে কাজ করেছে অভিষেকের একটি বিশেষ গুণ।

ঐশ্বর্যের কথায়, “অভিষেক একজন সাধারণ, উদার ছেলে আর তাই আমি ওকে পছন্দ করি। সে যে কোনও সাধারণ মানুষের মতোই পাগল এবং কঠোর। আমি এমন একজন মানুষের সাথে থাকতে পারতাম না যে নিজের ফিটনেস নিয়ে সব সময় চিন্তিত এবং অভিষেক এমন নন।’’ বলিউডের সফল বৈবাহিক সম্পর্কের প্রকৃত নিদর্শন হয়ে থাকবে তাদের সম্পর্ক। তাদের সম্পর্কের এত উষ্ণতার রহস্য কী?

রাই সুন্দরী বলেন, পরস্পরের প্রতি বিশ্বাস তাদের সম্পর্কের ক্ষেত্রে বড় ভূমিকা পালন করেছে। ঐশ্বর্যের কথায়, “নিজের ভালোবাসার প্রতি বিশ্বাস রাখুন। আপনার হৃদয়, মন এবং আত্মাকে বিশ্বাস করুন। আপনি সবসময় আপনার ভালো বন্ধু ছিলেন। সব কিছু বাস্তব রূপে অভিজ্ঞতা করুন। তবে বিয়ের পরেও আপনি সুখী হতে পারবেন। ” শুধু ঐশ্বর্য নয়, অভিষেকও ঐশ্বর্যের গুনাগুন সম্পর্কে সংবাদমাধ্যমের কাছে খোলাখুলি নিজের ধারণা তুলে ধরেন।

abhishek bachchan wife

অভিষেক জানিয়েছেন, ঐশ্বর্য তার জীবনে আসার পর তার জীবনে ঘটে গিয়েছে বহু পরিবর্তন। অভিষেক বলেন, “ঐশ্বর্য বিয়ে করার পর আমার জীবনে অন্যরকম আত্মবিশ্বাস এসেছে। ও আমার মধ্যে আত্মবিশ্বাস জাগিয়েছে, যা আমি আগে দেখিনি। আমি আমার বাড়ির প্রিয়তম। আমার কোনও দায়িত্ব ছিল না কিন্তু বিয়ের পর আমি দায়িত্ব বোধ করি”।