বিয়ের প্রতিশ্রুতি দিয়েও একাধিক নায়িকার সঙ্গে সহবাস, অক্ষয় কুমারের কুকীর্তি ফাঁস করেন রবিনা ট্যান্ডন

একাধিক নায়িকার সঙ্গে শারীরিক সম্পর্ক, বাগদান সেরেও বিয়ে করেননি, রবিনাকে বারবার ঠকিয়েছেন অক্ষয় কুমার

AKSHAY KUMAR RAVEENA TANDON 1

৯০ এর দশকে বলিউডের (Bollywood) অন্যতম সেরা সুন্দরী অভিনেত্রী ছিলেন রবীনা ট্যান্ডন (Raveena Tandon)। তিনি তার সমকালীন সমস্ত অভিনেত্রীদের তুলনায় ছিলেন এগিয়ে। তার সৌন্দর্য থেকে অভিনয় প্রশংসা আজ এত দশক পেরিয়েও করেন দর্শকরা। এখন আর সেভাবে রবীনাকে অভিনয় করতে দেখা যায় না। বহু বছর আগেই অভিনয় জগত থেকে বিদায় নিয়েছিলেন তিনি। তবে তার ব্যক্তিগত জীবন বরাবর চর্চার মধ্যেই থেকে যায়।

একটা সময় ছিল যখন বলিউডের তাবড় তাবড় নায়ক থেকে শুরু করে ভারতীয় শিল্পপতিরাও রবীনার প্রেমে হাবুডুবু খেতেন। সেই তালিকায় নাম ছিল অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) থেকে শুরু করে শিল্পপতি অনিল থাডানির। এমনকি এই প্রজন্মের নায়করাও তার আকর্ষণ উপেক্ষা করতে পারেন না। তাদের মধ্যে একজন হলেন রণবীর সিং। কিন্তু এত গুণগাহীর মধ্যে রবীনা কেবল একজনেরই প্রেমে পড়েছিলেন। তিনি হলেন অক্ষয় কুমার।

AKSHAY KUMAR RAVEENA TANDON

রবীনা যখন বলিউডে প্রবেশ করছেন সেই সময় অক্ষয় কুমারের সঙ্গে বিভিন্ন ছবিতে তিনি অভিনয় করার সুযোগ পাচ্ছিলেন। ক্রমে অক্ষয়ের সঙ্গে তার সম্পর্ক গভীর হতে থাকে। ১৯৯৪ সালে ‘মোহরা’ ছবির শুটিং চলাকালীন অক্ষয় কুমারের সঙ্গে রবীনার ঘনিষ্ঠতা হয়। তাদের সম্পর্কটা বলিউডের ওপেন সিক্রেট ছিল। শোনা যায় তারা নাকি বাগদানও সেরে ফেলেছিলেন।

কিন্তু এত দূর এগিয়েও শেষ পর্যন্ত তাদের সম্পর্কটা ভেঙ্গে যায়। কারণ রবীনা ছাড়াও সেই সময় নাকি আরও তিন-চার জন নায়িকার সঙ্গে অক্ষয়ের ঘনিষ্ঠতা ছিল! সম্পর্ক ভেঙে দিয়ে প্রাক্তনের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেছিলেন রবীনা নিজেই। রবীনা বিভিন্ন সাক্ষাৎকারে অক্ষয়ের সঙ্গে তার সম্পর্ক নিয়ে মুখ খোলেন। তিনি বলেছিলেন অক্ষয় তার সঙ্গে একাধিকবার বিশ্বাসঘাতকতা করেছেন।

রবীনা বলেন তিনি তার প্রেমিক অক্ষয়কে বহুবার ক্ষমা করে দেন। কিন্তু বারবার একই ঘটনা ঘটাতে থাকেন বলিউড খিলাড়ি। এতে তার আত্মসম্মানে আঘাত লাগে। যে কারণে তিনি এই সম্পর্ক টিকিয়ে রাখার থেকে ছেড়ে বেরিয়ে আসাই উচিত বলে মনে করেন। এরপর শিল্পপতি অনিল থাডানির সঙ্গে তার আলাপ হয়। অক্ষয়ের মোহ কাটিয়ে অনিলকেই বিয়ে করে নেন রবীনা।

RAVEENA TANDON CHILDS

তবে বিয়ের অনেক আগেই অবশ্য দুই সন্তানকে দত্তক নিয়েছিলেন রবীনা। ২১ বছর বয়সেই তিনি দুই কন্যা সন্তানকে নিজের মেয়ের স্বীকৃতি দেন। এখন সব মিলিয়ে তার চার সন্তান, ছায়া, পূজা, রণবীরবর্ধন এবং রাশা। রবীনার বড় মেয়ে ছায়ার বিয়ে হয়ে গিয়েছে এবং এক সন্তানও রয়েছে। তাই মাত্র ৪৮ বছরের বয়সেই দিদা হয়ে গিয়েছেন রবীনা।