কোন হাসপাতালে কত বেড ফাঁকা, দেখে নিন প্রতিমুহূর্তের আপডেট

পশ্চিমবঙ্গে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। দিন দিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। যত দিন যাচ্ছে বাড়ছে  হাসপাতালে বেড পাওয়ার চিন্তা। এই সমস্যা থেকে সুরাহা দেওয়ার জন্য এসে গেল একটি নয়া অ্যাপ, যা থেকে রাজ্যের প্রতিটি জেলার কোন হাসপাতালে কত বেড ফাঁকা রয়েছে তা জানা যাবে প্রতি মুহূর্তে।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে করণা মোকাবিলায় এই নতুন অ্যাপটি আনা হয়েছে। গুগল প্লে স্টোর থেকে অনায়াসে এই অ্যাপ ডাউনলোড করা যাবে। পাশাপাশি এই অ্যাপ থেকে নিজের জেলা পছন্দ করে নিলেই সহজে জানা যাবে বেছে নেওয়া জেলায় কতগুলি করোনা হাসপাতাল রয়েছে এবং সেগুলিতে কত সংখ্যক বেড ফাঁকা রয়েছে। নতুন এই অ্যাপটির নাম হল “WB-ICMS’।

অ্যাপটি নিজেদের স্মার্টফোনে ইনস্টল করার পর রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় নিজের নাম, মোবাইল নম্বর এবং ঠিকানা দিতে হবে নির্দিষ্ট জায়গায়। এরপর আপনার দেওয়া মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। যেটি নির্দিষ্ট জায়গায় দিয়ে লগ-ইন করতে হবে। লগ-ইন করার আগে পুনরায় নিজের মোবাইল নম্বর দিতে হবে।

এই অ্যাপের বিশেষ সুবিধা হল এখানে আপনি আপনার জেলার করোনা হাসপাতালের সন্ধান এবং সেই সকল হাসপাতালের ফাঁকা আসন সংখ্যার সন্ধান পাওয়ার পাশাপাশি আপনি বেডের জন্য অনুরোধ জানাতেও পারবেন। আর এই নতুন অ্যাপ আসার কারণে বর্তমান পরিস্থিতি রাজ্যের হাজার হাজার করোনা আক্রান্ত একাধিক সুবিধা পাবেন বলেই মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।