‘তারে জমিন পর’-এর দাঁতউঁচু ছোট্ট দর্শিলকে আজ দেখলে ফেরাতে পারবেন না চোখ

আমির খানের ‘তারে জামিন পার’ সেই ছোট্ট দাঁত উচু ছেলেটা আজ নামী চলচ্চিত্র নির্মাতা

Here is How Darsheel Safary from Taare Zameen Par Look Now

বলিউডের (Bollywood) সর্বকালের সেরা সিনেমাগুলির মধ্যে অন্যতম ছিল ‘তারে জামিন পার’ (Taare Zameen Par)। আমির খানের (Aamir Khan) এই ছবিতে ছোট্ট একটি বাচ্চা ছেলের অভিনয় দর্শককে মুগ্ধ করেছিল। নাম ছিল তার ঈশান। ডিসলেক্সিয়া আক্রান্ত ৮ বছরের এই ছোট্ট শিশুর চরিত্রে অভিনয় করেছিল দর্শিল সাফারি (Darsheel Safary)। আমির খানের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছিল এই শিশু অভিনেতা।

ওইটুকু বয়সেই কিস্তিমাত করেছিল দর্শিল। এমন একটি কঠিন চরিত্রও অনায়াসে ক্যামেরার পর্দার সামনে তুলে ধরেছিল সে। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি সেই সময় এবং তার পরবর্তীকালেও দর্শকমহলে সাড়া ফেলেছে। একইসঙ্গে দর্শক মনে রেখেছেন দর্শিলকেও। তবে সেদিনের সেই দাঁত উঁচু ছোট্ট ছেলেটা আজ অনেক বড় হয়ে গিয়েছে। শুধু বড় নয়, রীতিমতো হ্যান্ডসামও হয়েছে সে। একনজরে দেখে তাকে চিনতেই পারছে না কেউ।

তবে তার চেহারার মধ্যে তার উজ্জ্বল চোখ দুটি দেখলে যে কেউ তাকে চিনে ফেলবেন। এই কয়েক বছরের মধ্যে দর্শিল হয়ে উঠেছে হ্যান্ডসাম পুরুষ। ইন্টারনেটে ছড়িয়ে পড়ছে তার ছবি। সোশ্যাল মিডিয়ার সেনসেশন হয়ে উঠেছে সে। তাকে দেখলে কেউ বিশ্বাসই করতে পারছেন না এই সেই ছোট্ট ঈশান অবস্থি। দর্শিলকে এখন অবশ্য ছবিতে অভিনয় করতে দেখা যায় না। তবে শেষবার সুস্মিতা সেনের মেয়ে রেনে সেনের বিপরীতে ‘সুত্তাবাজি’ ছবিতে তিনি অভিনয় করেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Darsheel Safary (@dsafary)

আজ তিনি বলিউডের একজন প্রতিভাবান চলচ্চিত্র নির্মাতা। তবে তিনি এতটাই সুপুরুষ যে নেটিজেনরা তাকে নায়ক হিসেবে দেখতে চান বড়পর্দাতে। দর্শিলের অনুরাগীরা তার কাছে সেই আবেদন রাখছেন। তার সাম্প্রতিক ছবি দেখে অনেকেই তার চেহারার সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়ার স্বামীর নিক জোনাসের চেহারার মিল রয়েছে বলে দাবি করছেন। আবার কেউ বলছেন, দর্শিল নাকি একেবারে নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজ মানি হেইস্টের প্রফেসরের মতো দেখতে!

 

View this post on Instagram

 

A post shared by Darsheel Safary (@dsafary)

তার অভিনীত মিউজিক ভিডিও ‘পেয়ার নাল’ মুক্তি পেয়েছে ইতিমধ্যেই। এছাড়া বিভিন্ন চলচ্চিত্র এবং টিভি শোতে মাঝে মাঝে উপস্থিত থাকতে দেখা যায় তাকে। দর্শিল সাফারি অত ছোট বয়সে ‘তারে জামিন পার’ ছবিতে অভিনয় করে সমালোচকদেরও প্রশংসা পেয়েছিলেন। ওই ছবির জন্য তিনি ফিল্মফেয়ার এবং জি সিনে সেরা অভিনেতা (সমালোচক) পুরস্কার জিতে নিয়েছিলেন। এই প্রতিভাবান অভিনেতাকে ভবিষ্যতে আবারো সিনেমার পর্দায় দেখতে চান দর্শকরা।