মেয়েরা কেন বয়সে বড় পুরুষের প্রেমে পড়েন, কি বলছেন মনোবিদরা

বারবার বয়সে বড় পুরুষের প্রেমেই কেন পড়ে মেয়েরা, যুক্তি দিয়ে বোঝালেন মনোবিদরা

সম্প্রতি সুস্মিতা সেন এবং ললিত মোদির প্রেম নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। টুইট বার্তায় ললিত মোদী তাদের সম্পর্কের কথা স্বীকার করতেই সোশ্যাল মিডিয়াতে এই খবর ট্রেন্ড করতে শুরু করেছে। ললিতের আগে ১২ জনের সঙ্গে সম্পর্ক ছিল সুস্মিতার। সবাইকে ছেড়ে কেন ললিতের প্রেমেই ধরা দিলেন বিশ্ব সুন্দরী?

আপাতত এই প্রশ্ন ঘুরছে ভক্তদের মনে। অন্যদিকে ৫৮ বছর বয়সী ললিত এবং ৪৬ বছর বয়সী সুস্মিতার বয়সের পার্থক্যটাও ভক্তদের মনে বিঁধছে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় মহিলারা (Why Women Prefer Older Men For Relationship) নিজেদের থেকে বেশি বয়সের পুরুষদেরই পছন্দ করেন। এর পেছনে রয়েছে কোন কারণ? কী বলছেন মনোবিদরা?

মনোবিদরা এর পেছনে বেশ কিছু কারণ চিহ্নিত করেছেন। সেই কারণগুলো হল –

১. ছেলেরা বয়সে বড় হওয়ার সঙ্গে সঙ্গে পরিণত এবং জ্ঞানী হন। পরিণত ছেলেদের পছন্দ করেন মেয়েরা। একজন পরিণত সঙ্গীর কাছে তারা নিরাপদ বোধ করেন। তারা বিশ্বাস করেন পরিণত ছেলেরা জীবনকে ভালোভাবে পরিচালনা করতে পারেন এবং সঠিক সিদ্ধান্ত নেন।

২. বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন অভিজ্ঞতা হয়। মেয়েরা অভিজ্ঞ ছেলেদের পছন্দ করেন যারা সব পরিস্থিতি সামাল দিতে পারেন। মেয়েরা তাই বয়স্ক সঙ্গীই পছন্দ করেন।

৩. বেশি বয়সের ছেলেদের মধ্যে আত্মবিশ্বাস বেশি থাকে। ছেলেদের আত্মবিশ্বাস মেয়েদের প্রভাবিত করে। বয়স্ক পুরুষ মেয়েদের সাইকোলজি ভালো বোঝেন। মেয়েরা বয়স্ক ছেলেদের পছন্দ করার পেছনে এটাও একটা বড় কারণ।

৪. বয়সে বড় ছেলেরা সাধারণত আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে থাকেন। তারা আত্মনির্ভর হন। তাদের বুদ্ধিমত্তা অন্যদের থেকে বেশি হয়। মহিলারা চান তাদের সঙ্গী যেন তাদের আরও ভালো জীবন দিতে পারেন।

৫. বয়স্ক পুরুষেরা একটু বেশিই যত্নশীল হন। জীবনের প্রত্যেক পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারেন তারা। তারা তাদের সঙ্গীকে সঠিক পরামর্শ দেন। কেরিয়ারের দিকেও সাহায্য করেন। সঙ্গী যত্নশীল হলে মহিলারা তা পছন্দ করেন।