মেয়ের সঙ্গে লিপলক, হাঁটুর বয়সী মেয়েদের নিয়ে নোংরামি, কেচ্ছায় ভরা মহেশ ভাটের গোটা জীবন

হাঁটুর বয়সীদের সঙ্গে পরকীয়া থেকে নিজের মেয়েকে বিয়ে করতে চাওয়া, নিজের কেচ্ছা নিয়ে ছবি বানিয়ে সেলিব্রেটি মহেশ ভাট

বলিউডের তারকা পরিচালকদের মধ্যে মহেশ ভাট (Mahesh Bhatt) একজন অন্যতম ব্যক্তিত্ব। তিনি বলিউডকে অনেক সুপারহিট ছবি উপহার দিয়েছেন। তার হাত ধরেই অনেক স্টার পেয়েছে বলিউড। তার মেয়ে আলিয়া ভাটও বলিউডের একজন সুপারস্টার। এহেন মহেশ ভাটের ব্যক্তিগত জীবন কেচ্ছা, বিতর্কে ভরা। একাধিকবার বিয়ে, পরকীয়া, এমনকি নিজের মেয়ের সঙ্গেও তার সম্পর্ক নিয়ে উঠেছে বহু অভিযোগের আঙুল (Mahesh Bhatt Scandals)।

মহেশ ভাটের জীবনের অন্যতম বিতর্ক ছিল পারভীন বাড়ির সঙ্গে তার সম্পর্ক। প্রথম স্ত্রী লরেন্স ব্রাইটের সঙ্গে বৈবাহিক সম্পর্কে থাকার সময়েই বলিউডের এই অভিনেত্রীর সঙ্গে পরকীয়ার সম্পর্কে জড়িয়ে ছিলেন মহেশ। পরে সিজোফ্রেনিয়া রোগে আক্রান্ত হয়ে ‌পারভীনের মৃত্যু হয়। এই পরকীয়ার সম্পর্ক নিয়েই পরে মহেশ বানিয়েছিলেন ‘অর্থ’ সিনেমাটি। পারভীনের মর্মান্তিক মৃত্যু নিয়ে বানিয়েছিলেন ‘ও লামহে’, ‘রজনীশ সিং সহি’ ছবি দুটি।

মহেশ ভাটের সমস্ত কীর্তি ফাঁস করে দিয়েছিলেন তার ভাগ্নের স্ত্রী তথা বলিউডের অভিনেত্রী লুভিয়েনা। তিনি একবার প্রকাশ্যে বিস্ফোরক অভিযোগ এনেছিলেন পরিচালকের বিরুদ্ধে। তিনি বলেন, “ইন্ডাস্ট্রির সবথেকে বড় ডন মহেশ ভাট। উনিই পুরো সিস্টেমটাকে চালান। ওঁর নিয়ম মতো না চললে তার জীবন নরকে পরিণত করে দেন উনি। বহু মানুষের কাজ ছিনিয়ে নিয়ে তাদের জীবন নষ্ট করে দিয়েছেন উনি। ওঁর একটা ফোন কলে মানুষের কাজ চলে যায়।”

৮০ দশকে আরও একবার খবরের শিরোনাম দখল করে নেন মহেশ ভাট এবং তার কন্যা পূজা ভাট। একটি ম্যাগাজিনে নিজের মেয়েকেই চুম্বন করতে দেখা গিয়েছিল পরিচালককে। ছবিতে দেখা গিয়েছিল পূজাকে কোলে বসিয়ে চুম্বন করছেন মহেশ। সেই সঙ্গে লেখা ছিল, ‘যদি পূজা আমার মেয়ে না হত ওকে আমি বিয়ে করতাম’। এই নিয়ে বলিউডে রীতিমত ঝড় বয়ে যায়।

বলিউড সুন্দরীদের সঙ্গেও মহেশ ভাটের বেশ ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। প্রয়াত বলিউড অভিনেত্রী জিয়া খানের সঙ্গে তার একটি পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। সেখানে দুজনকে ঘনিষ্ঠ অবস্থায় বসে থাকতে দেখা যায়। এই জিয়াই পরে সুরজ পাঞ্চোলির দিকে অভিযোগের আঙুল তুলে আত্মহত্যা করেন।

জিয়ার পর রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটের সম্পর্ক নিয়েও অনেক কাটাছেঁড়া হয়েছিল। সুশান্ত সিং রাজপুতের প্রাক্তন প্রেমিকা মহেশ ভাটের ৭০ তম জন্মদিনে তার সঙ্গে একটি ঘনিষ্ঠ ছবি শেয়ার করেছিলেন। ক্যাপশনে লিখেছিলেন, “শুভ জন্মদিন আমার বুড়ো, মহেশ স্যার। এটাই আমরা। তুমি আমাকে ভালবাসা দিয়েছ, ভালবেসে জড়িয়ে ধরেছ, আমার চিরকালের মতো গুটিয়ে রাখা ডানা খুলে উড়তে শিখিয়েছ। আর কোনও শব্দ আসছে না। তোমায় ভালবাসি।”