‘গু’য়ের গল্প নিয়ে পর্দা কাঁপাতে আসছে ‘গু কাকু’, রইলো চোখ ধাঁধানো স্টার কাস্ট

'গু' নিয়ে বাংলায় বানানো হচ্ছে সিনেমা! শীঘ্রই পর্দা কাঁপাতে আসছে ‘গু কাকু’

Guu Kaku, The Poty Uncle Cast & Crew

বাংলাতে এমন অনেক নিত্য নতুন সিনেমা বানিয়েছেন নির্মাতারা যা কার্যত সমাজের দৃষ্টিভঙ্গি বদলাতে সহায়ক হয়েছে। এবার নতুন এক ভাবনা নিয়ে সিনেমা আসছে বাংলাতে। এমন প্রেক্ষাপটে এর আগে কখনও ছবি বানানো হয়নি। এই ছবির নাম ‘গু কাকু’ (Gu Kaku – The Poty Uncle)। ইংরেজি ভাষায় বলতে গেলে ‘দ্য পটি আঙ্কেল’। নাম শুনে অবাক মনে হলেও ছবি প্রেক্ষাপট কিন্তু মন ছুঁয়ে যাবেই। এমন একটি অভিনব ছবিতে অভিনয় করছেন এপার বাংলা ওপার বাংলার তাবড় তাবড় তারকারা।

ছবির পোস্টার প্রকাশ করা হয়েছে সদ্য। যেখান থেকে এই নতুন ছবির স্টার কাস্ট স্পষ্ট হয়ে গিয়েছে দর্শকদের সামনে। এই ছবির পটভূমি জানতে এবং বুঝতে গেলে পিছিয়ে যেতে হবে ৯০ এর দশকে। ৯০ এর দশকের একটি মফস্বল অঞ্চলের পটভূমিতে বানানো হয়েছে ছবি। ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের তারকা মোশারফ করিম। তিনিই কি তবে ‘গু কাকু’? এই প্রশ্নের জবাব দেননি পরিচালক মনীশ বসু। ‘গু কাকু- দ্য পটি আঙ্কল’ নামের এক কাল্পনিক চরিত্রকে কেন্দ্র করে গল্প এগিয়ে চলবে।

উল্লেখ্য, মোজো প্রোডাকশনের আওতায় বানানো হচ্ছে এই নতুন ছবি। এই প্রোডাকশন ‘ভূতের ভবিষ্যৎ’ ছবির প্রযোজনা করেছিলেন। সেই ছবির ১০ বছর পূর্তি উপলক্ষে মোজো প্রোডাকশনের আওতায় আসছে এই নতুন ছবি। ছবিতে বাংলাদেশী অভিনেতা মোশাররফ করিম ছাড়াও অভিনয় করছেন টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, অপরাজিতা ঘোষ এবং মিশকা হালিম।

এবার এই ছবির হাত ধরে সেই নতুন গল্প দেখবেন দর্শকরা। পরিচালকের কথায়, “একজন ব্রাত্য, প্রান্তিক মানুষ কী ভাবে একটি গোটা জনগোষ্ঠীর জীবনকে তীব্র ভাবে প্রভাবিত করে ও শেষমেশ সেই অঞ্চলের অধিবাসীদের জন্য হ্যামলিনের বাঁশিওয়ালা হয়ে ওঠে, সে গল্পই উঠে আসে এই ছবিতে”।

‘গু কাকু’, সমাজের একজন ব্রাত্য, প্রান্তিক মানুষ। তবে এই গোটা সমাজকে তিনি দারুণভাবে প্রভাবিত করছেন। একটা গোটা জনগোষ্ঠী তার উপর নির্ভরশীল। একটি অঞ্চলের অধিবাসীদের সুনির্দিষ্ট পথ দেখাচ্ছেন তিনি। ছবিটির প্রযোজনা করেছেন জয় বি গঙ্গোপাধ্যায়। প্রযোজকের কথায়, মণির শ্বশুড় পরিচালিত এই ছবির সোশ্যাল স্যাটায়ার এই অতিমারির সময়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী ফেব্রুয়ারি মাসেই ছবির শুটিং শুরু হতে চলেছে।