রতন কাহারের গানে দেবলীনার অনবদ্য নাচ, ভাইরাল “গেন্দা ফুল” নতুন ভার্সন

ফের সোশ্যাল মিডিয়া কাপাতে আসছে ‘গেন্দা ফুল’। তবে এবার নতুন রঙে, নতুন ঢঙে। বাংলার এই লোকগীতির স্রষ্টা রতন কাহার। ‘গেন্দা ফুল’ এর এই নতুন মিউজিক ভিডিওতে তিনিই গান গাইবেন। আর এই গানের তালে নাচবেন জ্যাকলিন ও দেবলীনা। এই গানের পরিচালক বিক্রম ঘোষ ও অরিন্দম শীল।

সম্প্রতি ‘গেন্দা ফুল’-এর একটি তবলা বিট তৈরীর অফার আসে বিক্রম ঘোষের কাছে সনি মিউজিক এর তরফ থেকে। অফারটির শোনার পরেই তিনি ঠিক করে ফেলেন, এই গানে কণ্ঠ দেবেন ‘গেন্দা ফুল’-এর আসল গায়ক রতন কাহার। তবে বাদশার মিউজিক ভিডিওতে রতন কাহারকে দেওয়া হয়নি ক্রেডিট। তাই তাকে এই গানের জন্য রাজি করাতে বিক্রম নিজে যান।

তাকে রাজি করিয়ে শিউরি থেকে কলকাতা আসার পর বিক্রমের বেহালার বাড়িতেই করা হয় গানের শুটিং। কেবল গান গাইলেন না গানের ভিডিওতে নাচও করলেন এই ৮৫ বছর বয়সী গায়ক। এই বয়সেও এতো এনার্জি লেভেল দেখে অবাক হয়ে গিয়েছিলেন বিক্রম ঘোষ।

তবে কিভাবে রাজি করলেন তাকে বিক্রম? বিক্রম জানিয়েছেন, “আমি মনে করি, যে আমাদের সবারই নতুন কিছুর প্রতি একটা আকর্ষণ আছে। আর রতন কাহার এই তবলা ব্রিজ মিক্সের একটা বড় অংশ জুড়ে রয়েছেন। এর আগে যেটা হয়নি।” এই নতুন ভিডিওতে নাচ করতে দেখা যাবে দেবলীনা কুমারকে। দেবলীনা জানান তার কাছে অফারটি আসা মাত্রই তিনি রাজি হয়ে যান। তিনি জানান, “নাচ করতে আমার সবসময় ভালো লাগে। আর বিক্রমদা, অরিন্দমদা ও রতন কাহারের মতো এত বড় মানুষদের সঙ্গে কাজের সুযোগটা কোনমতেই হাতছাড়া করতে পারিনি।”

রতন কাহারের আসল গানের ভার্সনে কোন অন্তরা ছিল না এই নতুন ভিডিও টিতে অন্তরা যোগ করা হয়েছে। যেটি লিখেছেন সুগত গুহ। বাদশার মিউজিক ভিডিওর সঙ্গে মিক্স করে তৈরি করা হবে এই নতুন ভিডিওটি। তবে ভিডিওটির বেশিরভাগ অংশ জুড়েই রয়েছেন রতন কাহার।