ফুটিয়ে নয় এইভাবে বানান চা ভাজা, একবার খেলে একবছর মনে থাকবে

অনেক তো ফুটিয়ে খেলেন, এবার ভেজে বানান চা! ভালো না লাগলে পয়সা ফেরত

Fried Milk Tea Recipe : মন খারাপ হোক অথবা ভালো, শীতের আমেজ হোক অথবা ঝমঝমে বৃষ্টি, বাঙালির যে কোনো পরিস্থিতিতেই প্রয়োজন এক কাপ চা। এই এক কাপ চায়ে আমি তোমাকে চাই, গান করতে করতে কত প্রেম যে সফল হয়ে গেল!! দিনের শুরু হোক অথবা শেষ, সংসারের কাজের ফাঁকে হোক অথবা অফিসের ব্রেক আমাদের কাছে আড্ডা মানেই এক কাপ চা। আজ আমরা আপনাকে জানাবো ভাজা চায়ের রেসিপি।

ভাজা চা তৈরি করার উপকরণ : চা তাও আবার ভাজা, এমনও হয় নাকি? হ্যাঁ ঠিকই শুনেছেন। অনেক রকমই তো চা আপনি এতদিন খেলেন। লিকার চা, দুধ চা, এমনকি গ্রীন টিও। কিন্তু কখনো কি খেয়ে দেখেছেন ভাজা চা? এই ভাজা চা তৈরি করার জন্য আপনার লাগবে চা পাতা, ঘন দুধ, আদা, চিনি, মৌরি এবং এলাচ। এই কটি উপকরণ থাকলেই আপনি বানিয়ে ফেলতে পারবেন ভাজা চা।

Fried Milk Tea Recipe

ভাজা চা তৈরি করার পদ্ধতি : প্রথমে কড়াই গরম করে তাতে এক চামচ মৌরি, একটা এলাচ ভালো করে নেড়ে নিতে হবে। এরপর এলাচ এবং মৌরি করে গুঁড়িয়ে নিতে হবে হামান দিস্তা অথবা মিক্সিতে। সঙ্গে একটু আদা গ্রেট করে নিতে হবে।

এবার গ্যাসে আবার কড়াই বসিয়ে ১ থেকে দেড় চামচ চা পাতা দিয়ে দিতে হবে। হালকা আঁচে ১ মিনিট নাড়াচাড়া করে তাতে দিয়ে দিতে হবে ২ চামচ চিনি। ভালো করে চিনি মিশিয়ে নিতে হবে সম্পূর্ণ মিশ্রণ টির সঙ্গে। এবার চিনি গলতে শুরু করলে আগে থেকে ফুটিয়ে রাখা এক কাপ দুধ দিয়ে দিতে হবে।

Fried Milk Tea Recipe

আরও পড়ুন : এইভাবে বাড়িতে তৈরি করুন নারকেল নাড়ু, অনায়াসে চলবে ১ বছর

মনে রাখবেন, দুধ যেন ঘন হয়। জল মেশানো দুধ হলে স্বাদ আসবে না। দুধ দেওয়ার পর থেতো করে রাখা আদা এবং বানিয়ে রাখা চায়ের মসলা দিয়ে নেড়েচেড়ে নিতে হবে কিছুক্ষণ। মনে রাখবেন, সম্পূর্ণ পদ্ধতিটি জল ছাড়া তৈরি হবে। মাঝারি আঁচে কিছুক্ষণ রাখার পর যেই দুধ ফুটে উঠবে সঙ্গে সঙ্গে চা ছেঁকে নিতে হবে।

আরও পড়ুন : স্টিম কুকারের দিন শেষ, ২ মিনিটে এইভাবে প্রেসার কুকারে বানিয়ে নিন ভাপা পিঠে

Fried Milk Tea Recipe

আরও পড়ুন : একবার বানালে চলবে এক মাস! বাড়িতে এইভাবে বানান ঠেকুয়া, রইল রেসিপি

তিন ফুট উঠলেই বন্ধ করে দিতে হবে। মনে রাখবেন পাউডার দুধ দিয়েও যদি আপনি চা টি তৈরি করেন তাহলে সে ক্ষেত্রেও জল দেবেন না। এবার সম্পূর্ণ মিশ্রণটি ছেঁকে মাটির ভাঁড়ে ঢেলে নিন। ব্যাস তাহলেই আপনার মসলাদার ভাজা চা একেবারে রেডি।

আরও পড়ুন : তুলতুলে নরম হবে পরোটা! আটা মাখার সময় করুন ছোট্ট এই কাজ