হাওড়া-শিয়ালদহে বাতিল ১২টি স্পেশ্যাল ট্রেন, দেখে নিন বাতিল ট্রেনের তালিকা

রাজ্যে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমত অবস্থায় সংক্রমণ রোধে সপ্তাহে 2 দিন লকডাউনের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। হাতেগোনা কয়েকটি পরিষেবা ছাড়া আর কোন কিছুর ক্ষেত্রেই ছাড় দেওয়া হয়নি। লকডাউনের দিনগুলোতে উড়ান পরিষেবা বন্ধ কলকাতায়। এ বার ট্রেন পরিষেবাও বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রেলমন্ত্রক। আগামী বুধবারও রাজ্যে লকডাউন। আগে থেকেই রাজ্য সরকার তা ঘোষণা করেছে। রেল সূত্রে খবর,  ওই দিনও কোনও ট্রেন চলবে না।

রাজ্যে সপ্তাহে দু’দিন করে আপাতত লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। এই দিনগুলিতে এ রাজ্যে কোনও স্পেশ্যাল ট্রেন যাতায়াত করবে না। বাকি দিনগুলোয় অবশ্য পরিষেবা আগের মতোই থাকবে বলে জানা গিয়েছে। যদিও লকডাউনের কথা মাথায় রেখে যাত্রীদের গন্তব্যের উদ্দেশে রওনা না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে রেলের তরফে। রাজ্যের তরফে আগেই জানানো হয়েছে, ট্রেন বা উড়ান লকডাউনে চলবে না।

বাতিল ট্রেনের তালিকা

২৭ শে জুলাই শিয়ালদা স্টেশন থেকে ছাড়ার কথা ছিল কলকাতা-ভুবনেশ্বর-কলকাতা দুরন্ত এক্সপ্রেস। এই ট্রেনটিই ২৮শে জুলাই ছাড়ার কথা ছিল ভুবনেশ্বর থেকে। দুটি ট্রেনই বাতিল করা হয়েছে।

পাটনা-হাওড়া স্পেশাল এবং হাওড়া-পাটনা স্পেশাল, ২৯শে জুলাইয়ের দুটি ট্রেন বাতিল হয়েছে।

২৮শে জুলাইয়ের নিউ দিল্লি-হাওড়া এসি স্পেশাল এবং ২৯শে জুলাইয়ের হাওড়া-নিউ দিল্লী এসি স্পেশাল বাতিল।

২৭ ও ২৯ জুলাইয়ের শিয়ালদা-নিউ আলিপুরদুয়ার স্পেশাল ট্রেন বাতিল করা হয়েছে। ২৮ ও ৩০ জুলাইয়ের নিউ আলিপুরদুয়ার-শিয়ালদা স্পেশাল ট্রেন বাতিল করা হয়েছে।

২৯শে জুলাই হাওড়া স্টেশন থেকে যাত্রা করার কথা ছিল ভুবনেশ্বর-হাওড়া-ভুবনেশ্বর স্পেশাল। এই ট্রেনটিকেও বাতিল করা হয়েছে।

যশবন্তপুর থেকে ২৮শে জুলাই ছাড়ার কথা ছিল যশবন্তপুর-হাওড়া-যশবন্তপুর দুরন্ত স্পেশাল। হাওড়া স্টেশন থেকে ২৯শে জুলাই এই ট্রেনটি যাত্রা করার কথা ছিল। দুটি ট্রেনই বাতিল করা হয়েছে।

২৮শে জুলাই পাটনা থেকে ছাড়ার কথা ছিল শালিমার-পাটনা-শালিমার দুরন্ত স্পেশাল। ২৯শে জুলাই শালিমার থেকে ছাড়ার কথা ছিল শালিমার-পাটনা-শালিমার দুরন্ত স্পেশাল। দুটি ট্রেন বাতিল করা হয়েছে।

এছাড়াও হাওড়া-সেকেন্দ্রাবাদ-হাওড়া স্পেশাল ট্রেনটি ২৮শে জুলাই সেকেন্দ্রাবাদ থেকে ছেড়ে ২৯শে জুলাই ভুবনেশ্বর এসে বাতিল হবে। অর্থাৎ ভুবনেশ্বর থেকে আর হাওড়া আসবেনা। যে কারণে এই ট্রেনটি হাওড়া স্টেশনকে ছাড়াই ভুবনেশ্বর থেকে ২৯ তারিখ সেকেন্দ্রাবাদের দিকে রওনা দেবে।

পাশাপাশি রেলের তরফ থেকে এটাও জানানো হয়েছে যে ভুবনেশ্বর-নয়া দিল্লি স্পেশাল ২৯শে জুলাই রাজ্যের উপর দিয়ে গেলেও পুরুলিয়া স্টেশন স্টপেজ দেওয়ার যে কথা ছিল তা বাতিল করা হয়েছে। একইভাবে ২৯ তারিখে ভুবনেশ্বর-নয়া দিল্লি এসি স্পেশাল ট্রেনের হিজলি স্টেশনের স্টপেজ বাতিল করা হয়েছে।

সময়সূচি পরিবর্তন করা হয়েছে হাওড়া-মুম্বই স্পেশালের। এই ট্রেনটি ২৯শে জুলাই হাওড়া স্টেশন থেকে ছাড়ার কথা ছিল রাত্রি ৮ টার সময়। সেই সময় সূচি পরিবর্তন করে ছাড়ার সময় করা হয়েছে রাত্রি ১১ টা ১০ মিনিটে।