মোটা চেহারার জন্য কটাক্ষ, মুখের উপর ‘ফাটাফাটি’ জবাব দিলেন ঋতাভরী

নারী দিবসে ‘ফাটাফাটি’ জবাব দিলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী

Fatafati Official Promo Released Ft. Ritabhari Chakraborty Abir Chatterjee

‘কি মোটা হয়েছিস! দিন দিন ফুটবলের মত ফুলছিস তো, খাওয়া-দাওয়াটা একটু কন্ট্রোল কর!’ বা ‘এ বাবা এত রোগা! কিছুই কি খাও না নাকি’! জীবনে অন্তত একবারের জন্যও এমন কথা শুনতে হয়নি এমন মানুষ খুঁজে পাওয়া ভার। বিশেষত মেয়েদের চেহারা নিয়ে আজও খুঁতখুঁতে এই সমাজ। তবে আর সমালোচনা নয়, কারণ সমালোচকদের মুখের উপর জবাব দিতে ‘ফাটাফাটি’ (Fatafati) জবাব নিয়ে হাজির ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) এবং আবীর চ্যাটার্জী (Abir Chatterjee)।

মেয়েদের শরীর ৩৬-২৪-৩৬ এর মাপকাঠিতে না পড়লেই হয় সমালোচনা, নয় উপদেশ শুনতে হয়। তবে নারীর শরীরের কি শুধুই প্লাস-মাইনাস সাইজের চর্চায় আবদ্ধ হয়ে থাকা উচিত? এই নারী দিবসে এই প্রশ্ন ছুঁড়ে দিল উইন্ডোজ প্রোডাকশন। আবীর চ্যাটার্জী এবং ঋতাভরী চক্রবর্তীকে নিয়ে উইন্ডোজ প্রোডাকশনের ব্যানারে আসছে নতুন ছবি ‘ফাটাফাটি’। সদ্য এই ছবির টিজার মুক্তি পেল।

Fatafati Official Promo Released Ft. Ritabhari Chakraborty Abir Chatterjee

একজন প্লাস সাইজ মডেলের গল্প নিয়ে বানানো হয়েছে এই সিনেমা। সিনেমাতে ঋতাভরীই হবেন প্লাস সাইজের মডেল। ছবির জন্য অনেক বেশি ওজন বাড়াতে হয়েছে তাকে। ইনস্টাগ্রাম হ্যান্ডেলে টিজার শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, “এক প্লাস সাইজ মডেলের গল্প। আমার পরের ছবি ফাটাফাটি। চলুন আমাদের চারপাশে থাকা এই বাঁধাধরা চিন্তাভাবনা ভেঙে দেই যা বলে নারী শরীর ঠিক কীরকম হওয়া উচিত।”

ঋতাভরীর কথায়, ‘‘এই নারীদিবসে উইনডোজের তরফ থেকে আপনাদের জন্য এক ‘ফাটাফাটি’ উপহার। নিজের শরীরকে ফাটাফাটিভাবে সেলিব্রেট করার ছবি ‘ফাটাফাটি’।’’ ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ছবির পর অরিত্র মুখোপাধ্যায়ের পরিচালনায় আরও এক ধামাকাদার ছবি নিয়ে হাজির ঋতাভরী। তিনি জুটি বেঁধেছেন আবীরের সঙ্গে।

Fatafati Official Promo Released Ft. Ritabhari Chakraborty Abir Chatterjee

উল্লেখ্য, মোটা চেহারা নিয়ে খোদ ঋতাভরী চক্রবর্তীকেও একসময় কটাক্ষের মুখে পড়তে হয়েছিল। অস্ত্রোপচারের পর তার ওজন অনেকখানি বেড়ে যায়। তবে সমালোচনার মুখে পড়ে ভেঙে পড়েননি অভিনেত্রী। বরং রুখে দাঁড়িয়ে এই মানসিকতার নিন্দা করেছেন। তার কথায়, ‘আমি আমার কাজ দিয়ে লোকের মনে পরিচিতি পেতে চাই, আমার লুকসের জন্য নয়।’ এবার বডি শেমিংয়ের উপর ছবি নিয়ে হাজির অভিনেত্রী। তার বান্ধবী তথা টলিউড অভিনেত্রী সোহিনী সরকার উৎসাহ গিয়ে মন্তব্য করেছেন, ‘ফাটিয়ে দে @ritabhari_chakraborty ❤️’।