রাজা-মাম্পির সম্পর্কে ভাঙন, বনিবনা হচ্ছে না রাম্পির, চ্যানেলের বিরুদ্ধে ক্ষুব্ধ দর্শক

কাছে এসেও দূরে সরে যাচ্ছে দেশের মাটির (Desher Mati) রাজা-মাম্পি (Raja-Mampi)। বিয়ের পর থেকেই একের পর এক সমস্যার মুখে পড়ে কার্যত তাদের দুজনের সম্পর্কেই ভাঙ্গন ধরছে। মায়ের থেকে উস্কানি পেয়ে সারা পরিবারের বিরুদ্ধে চলে যাচ্ছে মাম্পি। এমনকি রাজাও এখন নতুন বউয়ের আচরণে বিরক্ত। আর এই সব কিছুর পরিপ্রেক্ষিতে দর্শকের সব রাগ গিয়ে পড়ছে স্টার জলসা (Star Jalsha) চ্যানেলের বিরুদ্ধে।

এতদিন নোয়াকে ঘরের কাজ শেখাচ্ছিল মাম্পি। উঠতে-বসতে নোয়াকে কথা শোনাচ্ছিল সে। এতে পরিবারের সকল সদস্যদের সমবেদনা নোয়ার উপরে গিয়ে পড়ছিল। আর পরিবারের সদস্যদের থেকে মাম্পিকেই তিরস্কৃত হতে হচ্ছিল। তার বিরুদ্ধেও আপত্তি জানিয়েছিলেন মাম্পি সমর্থকরা। এমনকি মাম্পিকে অপমান করা হলেও রাজা কেন চুপ করে আছে, সেই নিয়ে সমালোচনা শুরু হয়েছিল।

এখন ধারাবাহিকের মোড় ক্রমশ মাম্পির বিরুদ্ধেই যাচ্ছে। মাম্পির চরিত্রের নেগেটিভ উপস্থাপনা করা হচ্ছে। যা একেবারেই না পসন্দ দর্শকদের। বর্তমানে দেখানো হচ্ছে রাজার সঙ্গে কিয়ানের অনবরত তুলনা করে চলেছে সে। বাড়িতে কিয়ানের জন্য আলাদা রান্না হলে রাজার জন্য হবে না কেন? রাজার স্বাস্থ্যের প্রতি অতিরিক্ত সচেতনতা পোষণ করতে গিয়ে কার্যত নোয়া এবং বৌমনিকেই অনবরত দুষছে সে।

এই সাংসারিক নিত্য অশান্তিতে রাজাও বিরক্ত। তাদের মধ্যেই লড়াই বেঁধে যাচ্ছে। এই দেখে চিত্রনাট্য লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়ের কাছে দর্শকের প্রশ্ন, যদি এভাবেই রাম্পির সম্পর্ককে নষ্ট করতে হতো তাহলে তাদের বিয়ে দেওয়ার কি দরকার ছিল? কেনই বা পরিবারের যা কিছুই হয়ে যাক না কেন মাম্পিকেই দোষী দেখানো হয়? নোয়াকে নিয়ে ফের সমালোচনায় মেতেছেন তারা। নোয়ার গায়ে কেন কোনও আঁচ লাগেনা? প্রশ্ন তুলেছেন তারা।

উল্লেখ্য এই ধারাবাহিকের নোয়া এবং মাম্পিকে নিয়ে সমালোচনা এই প্রথম নয়। এর আগেও বহুবার দর্শক দাবি করেছেন নোয়াকে ভালো দেখাতে গিয়ে মাম্পির চরিত্রটিকে খল হিসেবে তুলে ধরা হচ্ছে। রাম্পি সমর্থকরা প্রশ্ন তুলছেন ধারাবাহিকের প্রোমোতে কেন রাজা-মাম্পির লড়াই শুধু দেখানো হবে? তাদের প্রেমের মুহূর্তগুলিকে কেন তুলে ধরা হয় না?

দর্শকের একাংশের দাবি, চ্যানেল ইচ্ছাকৃতভাবে রাজা-মাম্পিকে খারাপ দেখাতে চাইছে। এত সমালোচনার মাঝে পড়ে কার্যত টিআরপি তালিকায় পিছিয়ে পড়ছে দেশের মাটি। চলতি সপ্তাহের টিআরপি তালিকা অনুযায়ী দেশের মাটির প্রাপ্ত নম্বর মাত্র ৫.৩। রাজা-মাম্পির বিয়ের সময় টিআরপি যাও বা উঠেছিল, মাম্পিকে ছোট করে দেখানোতে দর্শকের একাংশের ধারাবাহিক বয়কট করার হিড়িকে টিআরপি ক্রমশ নামছে।