খলনায়কের কপালেই রানী! কপাল করে বউ পেয়েছেন বলিউডের জনপ্রিয় ভিলেন ড্যানি

বাস্তবে রানীকে বিয়ে করেছেন পর্দার খলনায়ক, কপাল করে বউ পেয়েছেন ড্যানি

Famous villain Danny Denzongpa married the queen of Sikkim

উচ্চতায় প্রায় ৬ ফুট সমান, ধারালো চেহারার সঙ্গে অসাধারণ অভিনয় দক্ষতা, চাইলে বলিউডের হিরো হতেই পারতেন তিনি। কিন্তু কাস্টিং ডিরেক্টররা বরাবর খলনায়ক হিসেবেই পর্দায় তুলে ধরেছেন ড্যানি ডেনজংপাকে (Danny Denzongpa)। তবে দর্শক তাকে সেভাবেই গ্রহণ করে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন। পর্দার নিষ্ঠুর স্বভাবের খলনায়ককে মোটেও পছন্দ করতেন না নায়িকারা। বাস্তবে তার স্ত্রী নায়িকাদের থেকেও সুন্দরী।

পর্দার ভিলেন বাস্তব জীবনে বিয়ে করেছেন সিকিমের রানীকে। কাজেই অনস্ক্রিন নায়িকারা যাকে প্রত্যাখান করতেন, ব্যক্তিগত জীবনে তার ভাগ্যটা সোনায় মোড়া। বলিউডে কাজ করার সুবাদে পারভিন ববিসহ একাধিক নায়িকার সঙ্গে তার সম্পর্ক গড়ে ওঠার গুঞ্জন শোনা যায়। ৮০ এর দশকে কিম যশপালকেও ডেট করছিলেন ড্যানি। তাদের সম্পর্ক টিকেছিল ৭ বছর। কিন্তু তারপরই তাদের বিচ্ছেদ হয়।

এরপর ড্যানি আর দেরি করেননি। মায়ের ইচ্ছাতে সায় দিয়ে মায়ের দেখা মেয়েকেই জীবনসঙ্গিনী করেন ড্যানি।ছেলের জন্য ড্যানির মায়ের পছন্দ ছিল গ্যাংটকের মেয়ে গাওয়াকে। তিনি নিজে গিয়ে গাওয়ার সঙ্গে দেখা করেন। গাওয়া সিকিমের রাজ পরিবারের বংশধর। সৌন্দর্যের নিরিখে বলিউড সুন্দরীদের তুলনায় কোনও অংশেই কম নন সিকিমের এই সুন্দরী। রাজরক্ত বইছে তার শরীরে, চেহারাতেও রয়েছে রাজকীয় সৌন্দর্যের ছাপ।

ড্যানি এবং গাওয়া বিয়ের পর সুখে সংসার করছেন। বিয়ের পর তাদের দুই সন্তানের জন্ম হয়। বলিউডে ৮০-৯০ এর দশক জুড়ে বহু সুপারহিট ছবিতে অভিনয় করেছেন ড্যানি ডেনজংপা। অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্রদের সমকালীন এই অভিনেতা ছিলেন এমন একজন খলনায়ক যার উপর ক্রাশ খেতেন মহিলা দর্শক। তবে পর্দাতে কখনও রোমান্টিক অবতারে দেখা যায়নি তাকে। অনস্ক্রিন তিনি তার স্বভাবসিদ্ধ নিষ্ঠুর ভাবই ফুটিয়ে তুলেছেন বারবার।

Danny Denzongpa

ড্যানি ডেনজংপার ফিল্মি কেরিয়ারে ‘ধুন্দ’ ছবির ‘রঞ্জিত সিং’ চরিত্রটি আইকনিক হয়ে রয়েছে। তবে তিনি চাইলেই ‘শোলে’ ছবির গব্বর সিংয়ের চরিত্রে অভিনয় করতে পারতেন। কারণ আমজাদ খানের বদলে প্রথম প্রস্তাব গিয়েছিল তার কাছেই। যদিও আজ অবশ্য তার কোনও আফসোস নেই এই নিয়ে। তার কথায়, তিনি ‘শোলে’তে অভিনয় করলে আমজাদ খানের মত দক্ষ অভিনেতার অভিনয় দেখার সুযোগ হত না।