একনজরে দেখে নিন আইপিএল ২০২০-এর সেরা ৮ টি ফিল্ডিং

দেশ-বিদেশের প্লেয়ারদের কাছে নিজেদের ট্যালেন্ট দেখানোর সেরা মঞ্চ হলো আইপিএলের মাঠ। রোজ এই মাঠে হয় কোনও না কোনও নতুন রেকর্ড। ব্যাটিং ও বোলিং এর পাশাপাশি উইকেট কিপিং ও ফিল্ডিংয়েও দেখা যায় অসাধারণ পারফরম্যান্স।

আইপিএলের ১৩ তম সিজনের শুরু থেকেই ফিল্ডিং পারফরমেন্সে চমক প্রদর্শন করেছেন ক্রিকেটাররা। দুরন্ত ফিল্ডিংয়ে রান বাঁচিয়ে, রান আউট কিংবা অবিশ্বাস্য ক্যাচ ধরে ম্যাচের রং বদলেছে বারবার। চলুন দেখে নিন এবছর আইপিএল-এর সেরা ৮ টি ক্যাচ।

১. ফ্যাফ ডু’‌প্লেসি (‌চেন্নাই সুপার কিংস)‌

এই তালিকায় সবার প্রথমে যেই নামটা আছে সে হল সাউথ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক  ডু’‌প্লেসির। আইপিএলের প্রথম ম্যাচেই মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুর্দান্ত পরপর দুটি ক্যাচ ধরেন চেন্নাই সুপার কিংসের এই ডানহাতি অলরাউন্ডার।

২. সঞ্জু স্যামসন (‌রাজস্থান রয়্যালস)‌

আইপিএলের এই সিজনে ব্যাটিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন রাজস্থান রয়েলসের সঞ্জু স্যামসন। তবে খালি ব্যাটিংয়ে নয় কলকাতার বিরুদ্ধে একটি ম্যাচে অসাধারণ একটি ক্যাচ ধরেন তিনি।

৩. মনীশ পাণ্ডে (সানরাইজার্স হায়দরাবাদ‌)

সানরাইজার হায়দ্রাবাদের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ইশান কিষানকে অসাধারণ ভাবে ক্যাচ আউট করেন মনীশ পাণ্ডে। মনীশ মুম্বাইয়ের ইনিংসের ১৫ তম ওভারে ফিল্ডিং করছিলেন।

৪. কমলেশ নাগারকোটি‌ (‌কলকাতা নাইট রাইডার্স)

আইপিএলের এই সিজনে তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্স প্রথম থেকেই দেখার মতো। তাদের মধ্যে কলকাতা নাইট রাইডার্সের তরুণ পেসার কমলেশ নাগার‌কোটি সম্প্রতি ফিল্ডিংয়ে তাঁর জলবা দেখিয়ে দিয়েছেন। রাজস্থানের বিরুদ্ধে অসাধারণ একটি ক্যাচ ধরেন তিনি।

৫. ‌এমএস ধোনি (‌‌চেন্নাই সুপার কিংস)

ভারতের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি তার অসাধারণ ক্রিকেট কিপিং এর জন্য পরিচিত। তাই এই তালিকায় তার নাম থাকবেই। দিল্লি ক্যাপ্টেন শ্রেয়সকে অসাধারণ ভাবে ক্যাচ আউট করেন মাহি।

৬. গ্লেন ম্যাক্সওয়েল /‌ জিমি নিশাম ‌(‌কিংস ইলেভেন পাঞ্জাব)

এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের ব্যাটিং পারফরম্যান্স ভালো না হলেও ফিল্ডিংয়ে নজর কেড়েছেন। মুম্বাইয়ের বিরুদ্ধে একটি অসাধারণ ক্যাচ ধরেন  ম্যাক্সওয়েল। যদিও এই ক্যাচটি ধরার জন্য তাকে কিছুটা হলেও নিউজিল্যান্ডের জিমি নিশাম সাহায্য করেছিল।

৭. ‌‌অনুকুল রায় (‌মুম্বই ইন্ডিয়ান্স)

মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম ম্যাচে খেলার সুযোগ না পেলেও দ্বিতীয় ম্যাচে ফিল্ডিংয়ে নিজের দক্ষতার পরিচয় দেন ভারতের এই তরুণ ক্রিকেটার। সূর্যকুমার যাদবের জয়েগায় মাঠে নেমে দুর্দান্ত একটি ক্যাচ ধরেন ‌‌অনুকুল রায়।

৮.‌ দেবদূত পাড়িক্কল (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর‌)

এইবার আরবিসির ফিল্ডিংয়ে নজর কেড়েছে দলের তরুণ তারকা দেবদূত। দিল্লির বিরুদ্ধে একটি ম্যাচে দুর্দান্ত ফিল্ডিং পারফরম্যান্স দেখান সঙ্গে একটি ক্যাচও ধরেন তিনি।