দর্শকদের বিচারে বাংলার সেরা ধারাবাহিক, অনন্য সম্মান পেল এই পথ যদি না শেষ হয়

বাংলা টেলিভিশনের ‘সেরা ধারাবাহিক’ পুরস্কার পেল এই পথ যদি না শেষ হয়

Ei Poth Jodi na Sesh Hoy got Best Serial Award

কুটকাচালি, শাশুড়ি-বৌমার অশান্তি, পরকীয়া, নায়ক এবং নায়িকার বারবার বিয়ে! বাংলা ধারাবাহিককে (Bengali Serial) যেন এর বাইরে কল্পনাও করা যায় না। তবে না, পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারের ‘এই পথ যদি না শেষ হয়’ (Ei Poth Jodi Na Sesh Hoi) নতুন কিছু উপস্থাপন করেছে দর্শকদের সামনে। শুধু টিআরপির লড়াই নয়, দর্শককে ভাল কিছু উপহার দেওয়ার জন্য সেরা সম্মান পেল জি বাংলার (Zee Bangla) এই ধারাবাহিক।

এই ধারাবাহিকে নেই কুটকাচালি। শাশুড়ি-বৌমার রেষারেষিও নেই। বরং আছে অফুরন্ত ভালোবাসা এবং স্নেহের সম্পর্ক। বড়লোক বাড়ির মেয়ে উর্মি। হাসিখুশি, খামখেয়ালি কিন্তু সংসারকে জুড়ে রাখার জন্য সে সবকিছু করতে পারে। পরিবারের বিপদের দিনে ঢাল হয়ে পাশে থাকতে পারে। মধ্যবিত্ত এক যৌথ পরিবারের গল্প নিয়ে টিআরপি রেটিংয়ে কিছুটা পিছিয়ে চললেও দর্শকদের অত্যন্ত পছন্দের ধারাবাহিক এটি।

Ei Poth Jodi Na Ssh Hoi Urmi Becomes Heroine and Rini Villain

গোটা পরিবার এখন উর্মির শ্বশুর-শাশুড়ির বিবাহবার্ষিকী পালন করতে ব্যস্ত। বিবাহ বার্ষিকীর দিনে বাবা-মায়ের ফের বিয়ে দেওয়ার আইডিয়া এসেছে উর্মির মাথা থেকে। তাই বাড়িতে এখন সাজ সাজ রব। গোটা পরিবার বরপক্ষ এবং কনেপক্ষে ভেঙে গিয়ে উৎসবের আয়োজন করছে। বরপক্ষে রয়েছে উর্মি নিজে। অন্যদিকে সাত্যকি রয়েছে কন্যা পক্ষের দায়িত্বে। উর্মি এবং সাত্যকি এখন স্বামী-স্ত্রী নয়, তারা এখন বেয়াই-বেয়ান!

মেহেন্দি, সংগীত নিয়ে জমজমাট অনুষ্ঠান চলছে বাড়িতে। সংগীতের অনুষ্ঠানে নাচের জন্য চলছে জোরদার প্র্যাকটিস। প্রতিমুহূর্ত বেশ ভালভাবে উপভোগ করছেন দর্শকরা। এমন একটি অভিনব ধারাবাহিককে অন্য সব ধারাবাহিকের থেকে এগিয়ে রাখলেন দর্শকরা। এপার বাংলা ওপার বাংলা মিলেমিশে এক হয়ে ভোট পড়ছে ‘এই পথ যদি না শেষ হয়’ এর দিকে।

সাংসারিক জটিলতা নয়, কুটকাচালিমূলক ধারাবাহিক নয়, দর্শকদের নজরে সেরার সেরা এই ধারাবাহিক। বস্তাপচা গল্প ছাড়াও যে বাংলা ধারাবাহিক এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব তা প্রমাণ করেছে ‘এই পথ যদি না শেষ হয়’। যদিও টিআরপির লড়াইয়ে কিছুটা চাপা পড়ে গিয়েছে জি বাংলার এই ধারাবাহিক। তবে এমন বেশ কিছু দর্শককেও এই ধারাবাহিক টিভিমুখো করতে পেরেছে, যারা বাংলা ধারাবাহিক দেখাই বন্ধ করে দিয়েছিলেন। এর থেকে বড় পুরস্কার ধারাবাহিকের জন্য আর কি হতে পারে?