স্কুলের গণ্ডি না পেরোতেই নায়িকা! সিরিয়ালের সেরা ৫ অভিনেত্রীর শিক্ষার দৌড় জানলে চমকে যাবেন

১৮ না পেরোতেই নায়িকা, বাংলা সিরিয়ালের অভিনেত্রীরা কে কতদূর শিক্ষিত জানলে চমকে যাবেন

Educational Qualifications of Bengali Television Actresses

ইদানিং বাংলা সিরিয়ালে রাজত্ব চলছে যাদের, সেই খড়ি থেকে মিঠাইরা দর্শকদের অতি পছন্দের নায়িকা। বাড়ির বউ হিসেবে এরাই এখন বাংলার দর্শকদের কাছে আদর্শ মেয়ে। তাদের তুখর বুদ্ধি, অসীম ধৈর্য আর সমস্ত বিষয়ে নিপুণতা দেখলে জুড়িয়ে যায় চোখ। তবে তাদের পড়াশোনার রিপোর্ট কার্ড কী বলছে? বাংলা সিরিয়ালের এই সুন্দরী নায়িকারা (Bengali serial actresses educational qualification) কে কতদূর শিক্ষিত? জানলে চমকে যাবেন আপনি।

দেবচন্দ্রিমা সিংহ রায় (Debchandrima Singha Roy) : দেবচন্দ্রিমা বর্তমানে স্টার জলসাতে সাহেবের চিঠি ধারাবাহিকে অভিনয় করছেন। তবে বাংলা টেলিভিশনে তার প্রবেশ ঘটেছিল সাঁঝের বাতি ধারাবাহিকের হাত ধরে। দেবচন্দ্রিমা সিঙ্গুরের মেয়ে। তিনি সিঙ্গুর গোলাপ মোহিনী গার্লস হাই স্কুল থেকে পড়াশোনা করেন। এরপর অভিনয়ের টানে তিনি চলে আসেন কলকাতাতে। কলেজে আর ভর্তি হননি দেবচন্দ্রিমা। স্কুল পাশ করেই অভিনয়কে পেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি।

manali dey

মানালি মনীষা দে (Manali Manisha Dey) : এখন বেঙ্গল টপারের একটাই নাম, লালন-ফুলঝুরি ওরফ ধুলোকণা। ধারাবাহিকে ফুলঝুরিকে এক বস্তির অশিক্ষিত মেয়ের ভূমিকায় দেখানো হয়েছে। তবে বাস্তবে কিন্তু অভিনেত্রী বালিগঞ্জের অক্সফোর্ড হাউস স্কুল থেকে মাধ্যমিক পাশ করেন। তারপর তিনি কাঁকুড়গাছি অমৃত একাডেমী থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর পড়াশোনা ছেড়ে পুরোপুরি অভিনয়েই মন দেন মানালী।

সৌমিতৃষা কুন্ডু (Soumitrisha Kundu) : সকলের প্রিয় মিঠাইরানীও খুব কম বয়সেই অভিনয়ে পা রেখেছিলেন। প্রথমে খলনায়িকা হিসেবে তার যাত্রা শুরু হলেও ক্রমে তিনি তার অভিনয় দক্ষতার মাধ্যমে বাংলার সেরা নায়িকা হিসেবে নিজেকে প্রমাণ করেন। সৌমিতৃষা বারাসাত গার্লস হাই স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর আরও পড়াশোনা করতে তিনি মুক্ত বিদ্যালয়ে স্নাতক স্তরে ভর্তি হন।

মোহনা মাইতি (Mohana Maiti) : বর্তমানে বাংলা সিরিয়ালের সব থেকে কম বয়সী অভিনেত্রী হলেন মোহনা। মাধ্যমিক পাশ না করতেই তিনি জি বাংলার গৌরী এলো ধারাবাহিকে নায়িকার চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে যান। মুর্শিদাবাদ বহরমপুরের মেয়ে মোহনা সবে মাধ্যমিক পাশ করেছেন। বর্তমানে তিনি একাদশ শ্রেণীতে পড়াশোনা করছেন।

Solanki Roy Husband WiKi Biography and More

শোলাঙ্কি রায় (Solanki Roy) : সিরিয়ালে দেখানো হয়েছে সংসারের চাপে উচ্চমাধ্যমিক পাশ করার পর খড়ি আর পড়াশোনা করতে পারেনি। কিন্তু বাস্তবে এই অভিনেত্রী উচ্চ শিক্ষিতা। তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পলিটিকাল সায়েন্স এবং আন্তর্জাতিক সম্পর্কের উপর স্নাতক হয়েছেন।