ক্লাস ফাইভ ফেল থেকে টেনেটুনে মাধ্যমিক পাস, এই বলিউড সুন্দরীরা পড়াশোনায় এক্কেবারে লবডঙ্কা

নিজের শিক্ষাগত যোগ্যতা জানাতে লজ্জা পায় এই বলিউড সুন্দরীরা

নায়িকাদের খুব কম বয়সেই অভিনয়ে পা রাখতে হয়। ১৮ গন্ডি পেরোতে না পেরোতেই বলিউডের সুপারস্টার নায়িকা হয়েছেন এই তালিকাটা বেশ বড়। বলিউডে এমন অনেক কম নায়িকা রয়েছেন যারা অভিনয়ের পাশাপাশি পড়াশোনাটাও সঠিকভাবে এগিয়ে নিয়ে যেতে পেরেছেন। আজ এই প্রতিবেদনে আপনাদের জানাবো বলিউডের ৫ সুন্দরীর শিক্ষাগত যোগ্যতা (Bollywood Actress Educational Qualification) যা জানলে অবাক হবেন আপনি।

কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) : বলিউডে কঙ্গনার সাফল্যের খতিয়ান দেখলে অন্য নায়িকাদের হিংসে হয়। ইতিমধ্যেই চার চারটি জাতীয় পুরস্কার নিজের ঝুলিতে ভরে ফেলেছেন কঙ্গনা। এসেছে পদ্মশ্রী সম্মানও। তবে কঙ্গনার পড়াশোনার কথা জানলে অবাক হতে হয়। দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেই বলিউডের পা রেখেছিলেন নায়িকা হতে। তারপর আর পড়াশোনা এগিয়ে নিয়ে যাননি বলিউডের কুইন।

কাজল (Kajol) : শাহরুখ থেকে আমির, অজয়, সইফ আলী খান প্রত্যেকের পর্দাতে চুটিয়ে রোমান্স করেছেন এককালে। তবে শাহরুখ-কাজল জুটি বলতে গেলে বলিউডে ইতিহাস তৈরি করেছে‌। তিনি নাকি হাই স্কুলের গণ্ডিটুকুও পেরোননি।

আলিয়া ভাট (Alia Bhatt) : এই মুহূর্তে বলিউডের সবথেকে প্রতিভাশালী অভিনেত্রীদের মধ্যে আলিয়া ভাট অন্যতম। যত দিন যাচ্ছে অভিনয় জগতে আলিয়া নিজেকে তত বেশি প্রতিষ্ঠিত করছেন। বলিউডের ডিম্পল গার্ল দ্বাদশ শ্রেণীতে পড়ার সময় ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবি দিয়ে বলিউডে পা রাখার সুযোগ পান। এরপর তিনি আর পড়াশোনাটা এগিয়ে নিয়ে যাননি।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) : এই বিদেশী সুন্দরী বলিউডে পা রাখার পর থেকেই প্রায় সমস্ত সেলিব্রিটি নায়কদের সঙ্গে কাজ করে ফেলেছেন। মাত্র ১৪ বছর বয়সে মডেলিংয়ের দুনিয়াতে তার যাত্রা শুরু হয়। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। গ্ল্যামার দুনিয়ার আকর্ষণে পড়াশোনাটাও মাঝপথেই ছেড়ে দেন ক্যাটরিনা।

করিশ্মা কাপুর (Karishma Kapoor) : কাপুর পরিবারের বংশধররা প্রত্যেকেই শিল্পী, তবে মেধাবী নন। করিশ্মা কাপুর খুব কম বয়সেই অভিনয়ের দুনিয়াতে পা রেখেছিলেন। বলিউডের এই সুন্দরী ১ দশকেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করেন। কিন্তু পড়াশোনায় একেবারেই লবডঙ্কা তিনি। ক্লাস ফাইভ অব্দি পড়াশোনা করেই বই-খাতার সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেলেন করিশ্মা।