ফটর ফটর ইংলিশ বলা এই ৫ অভিনেত্রীর বিদ্যার দৌড় দেখে লজ্জা পাবেন আপনি

কেউ ফাইভ পাস তো কেউ মাধ্যামিক ফেল, বলিউড অভিনেত্রীরা পড়াশুনায় কে কেমন

educational qualification of bollywood actressess

বলিউড (Bollywood) সুন্দরীদের সৌন্দর্য, গ্ল্যামার, ফ্যাশন স্টেটমেন্ট নিয়ে আলোচনার অন্ত নেই। তারা অবিরাম রূপে-গুণে মুগ্ধ করে চলেছেন দর্শকদের। তবে তাদের বিদ্যার বহর জানলে চমকে উঠতেই হয়। কেউ পঞ্চম শ্রেণী পাস তো কেউ আবার মাধ্যমিকে ফেল। তবে সে যাই হোক, ইংরেজিতে তাদের দক্ষতা লক্ষণীয়। বিভিন্ন সাক্ষাৎকারে ইংরেজিতে তারা এমন দক্ষতার সঙ্গে কথা বলেন যে তাদের উচ্চশিক্ষিত বলেই মনে করেন পর্দার এপারের দর্শক। তবে তেমনটা কিন্তু মোটেও নয়। এক নজরে দেখে নিন বলিউড অভিনেত্রীদের মধ্যে কার বিদ্যার দৌড় কতদূর।

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) : বলিউডের দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া মাত্র ১২ ক্লাস পর্যন্ত পড়াশোনা করেছেন। এরপর তিনি মিস ইন্ডিয়া এবং মডেলিংয়ে কেরিয়ার নিয়ে এতটাই ব্যস্ত হয়ে পড়েন যে তাকে পড়াশোনা মাঝপথে ছেড়ে দিতে হয়। তিনি কখনো কলেজে যাননি। যদিও মুম্বাইয়ের জয়হিন্দ কলেজে ভর্তি হয়েছিলেন প্রিয়াঙ্কা। তবে নামমাত্র পড়াশোনা করেই বলিউড এমনকি হলিউড চষে বেড়াচ্ছেন এই সুন্দরী।

Nik Priyanka

করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) : কাপুর বংশের উত্তরাধিকারীদের মধ্যে কেউই বিশেষ পড়াশোনা করেননি। করিনা কাপুরও সেই দলে পড়েন। কৈশোর পেরোতেই তিনি অভিনয় নিয়ে এতটা ব্যস্ত হয়ে পড়েন যে পড়াশোনাকে মাঝপথেই বিদায় জানান।

Films Kareena Kapoor Rejected

কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) : বলিউডের অল্পশিক্ষিতা সুন্দরীদের মধ্যে কঙ্গনার নামও রয়েছে। বলিউড কুইন আবার ১২ ক্লাসে ফেল করেছিলেন। তারপর নিজের ভাগ্য পরীক্ষা করতে বাড়ি থেকে পালিয়ে মুম্বাই চলে আসেন। তাকে মাত্র দশম শ্রেণী পাস বলা চলে।

আলিয়া ভাট (Alia Bhatt) : আজকের যুব সম্প্রদায়ের সেন্সেশন আলিয়া ভাটও খুব তাড়াতাড়ি পড়াশোনা থেকে নিষ্কৃতি পেয়েছেন। স্কুল বয়স থেকেই তিনি অভিনয় করতে শুরু করেন। যদিও দ্বাদশ শ্রেণী পাস করেছিলেন আলিয়া। তবে তার বেশি পড়াশোনা করতে মন চায়নি তার।

sonam kapoor

সোনম কাপুর (Sonam Kapoor) : বলিউডের ফ্যাশন আইকন সোনম কাপুরও বলিউডের চাকচিক্য দেখে পড়াশোনা ছেড়েছিলেন। তিনি ১২ ক্লাসের পর স্নাতকে ভর্তি তো হয়েছিলেন, তবে মডেলিং নিয়ে এত ব্যস্ত হয়ে পড়েন যে পড়াশোনা করার সময় পাননি। একাধিক সাক্ষাৎকারে অভিনেত্রী এই কথা স্বীকার করেছেন নিজের মুখে।