দিতিপ্রিয়া রায় থেকে পাওলি দাম, আপনার প্রিয় অভিনেত্রীদের কার নামের কী অর্থ

টলিউড অভিনেত্রীদের নামের প্রকৃত মানে কী, রইল তালিকা

নামই মানুষের প্রধান পরিচয়। নাম দিয়েই যে কোনও মানুষকে চিনে নেওয়া যায়। কোনও পরিবারে শিশুর জন্ম হলে প্রধানত শাস্ত্র কিংবা ধর্মগ্রন্থ ঘেঁটেই পরিবারের নতুন সদস্যের নামকরণ করা হয়। তবে টলিউড নায়িকাদের নামগুলো কিন্তু বেশ অভিনব যা সচরাচর শোনা যায় না। আজ এই প্রতিবেদনে রইল টলিউডের ৫ জন নামী নায়িকার নামের প্রকৃত অর্থ (Real Meaning Of Name Of Tollywood Actresses) যা জানলে অবাক হতে হয়।

দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) : টলিউডে শিশুশিল্পী হিসেবে অভিনয় জীবন শুরু করেছিলেন দিতিপ্রিয়া। ক‘রুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকে নায়িকার ভূমিকায় অভিনয় করার পর তার জনপ্রিয়তা হয় আকাশ ছোঁয়া। বর্তমানে তিনি বাংলা ছবিতে অভিনয় করছেন। তার নামটি মা দুর্গার আরেক নাম।

দর্শনা বণিক (Darshana Bonik) : মডেলিং দিয়ে শুরু হয়েছিল তার কেরিয়ার। বাংলার মেয়ে দর্শনা বলিউডেও অভিনয় করেছেন। বাংলার এই সুন্দরী অভিনেত্রী দেখতে যেমন সুন্দরী তার নামের অর্থও ঠিক ততটাই সুন্দর। তার নামের অর্থ দর্শনীয়া বা দর্শনের যোগ্য।

তৃধা চৌধুরী (Tridha Chowdhury) : বাংলা বিনোদনের দুনিয়ার পরিচিত মুখ তৃধা। তিনি এখন হিন্দিতে ওটিটি কাঁপাচ্ছেন। ’আশ্রমে’র মত জনপ্রিয় ওয়েব সিরিজে ববি দেওলের সঙ্গে অভিনয় করেছেন তিনি। তিনি এখন তেলেগু ইন্ডাস্ট্রিতেও কাজ করছেন। তার নাম কি সংস্কৃত এবং ইসলামিক শব্দ থেকে নেওয়া। দুটি ভাষাতেই তার নামের অর্থ তিন দেবীর ক্ষমতা।

বিদিপ্তা চক্রবর্তী (Bidipta Chakraborty) : বাংলার এই জনপ্রিয় অভিনেত্রী সিরিয়াল এবং সিনেমাতে সমানতালে কাজ করে চলেছেন। বর্তমানে মিঠাই ধারাবাহিকে অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে। তাকে এক ডাকে চেনে গোটা ইন্ডাস্ট্রি। তার নামের আসল অর্থ আলো।

Paoli Dam at Cannes Film Festival

পাওলি দাম (Paoli Dam) : টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে পাওলি দাম অন্যতম জনপ্রিয় নায়িকা। নিজের কাজের মাধ্যমে তিনি নিজের পরিচিতি গড়ে তুলেছেন। তার নাম শুনে অনেকেই তাকে প্রবাসী বলে মনে করেন। তবে তিনি কিন্তু আপাদমস্তক বাঙালি। পাওলি আসলে ফুলের নাম। এই নামের আরও বেশ কিছু অর্থ আছে যেমন সান্ত্বনা, মনোযোগী, গুরুতর এবং বন্ধুত্বপূর্ণ।