একজনের অপরাধের শাস্তি গোটা টলিউডকে দেবেন না, অনুরোধ দেব-ঋতুপর্ণার

একজনের ভুলে গোটা টলিউডকে দায়ী করবেন না, হাত জোড় করে অনুরোধ দেব-ঋতুপর্ণার

এসেছে দুর্নীতি কান্ডে (SSC Scam) যেমন মুখ পুড়েছে রাজ্য শাসক দলের, তেমনই স্বস্তিতে নেই টলিউডও (Tollywood)। টলিউড নিয়ে বিতর্কের প্রসঙ্গ, অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। একসময় তিনি টলিউডে এসেছিলেন নায়িকা হতে। যদিও টলিউডে তার সফর ছিল মাত্র কিছুদিনের। এদিকে অর্পিতার প্রসঙ্গে টলিউডের অভিনেতা-অভিনেত্রীদেরও নানা কটু কথা শুনতে হচ্ছে। অবশেষে এই বিষয়ে মুখ খুললেন বাংলা সিনেমার দুই তারকা দেব (Dev) এবং ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)।

পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ তথা মডেল-অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত জীবন নিয়ে কাটাছেঁড়া করতে গিয়ে উঠে আসছে টলিউডের প্রসঙ্গ। গোটা টলিউডই এখন সমালোচকদের নজরে। এই বিষয়টা মোটেও মানতে পারছেন না দেব এবং ঋতুপর্ণা। সরাসরি অর্পিতাকে নিয়ে কোনও মন্তব্য করেননি দেব। তবে তিনি জবাব দিয়েছেন সমালোচকদের।

Here is Why Dev Opened his Own Production House Dev Entertainment Ventures

তাকে প্রশ্ন করা হলে তিনি সরাসরি বলেন, “আমার নাম পার্থ চট্টোপাধ‍্যায় নয়, আমার নাম অর্পিতাও নয়। তাঁরা কী করেছে না করেছে সেটা নিয়ে তাঁরাই উত্তর দিতে পারবেন। আমার এটা নিয়ে কিছুই বলার নেই। কারণ আমি যাই বলব হয় পক্ষে হবে নয়তো বিপক্ষে হবে। তাই আমি যেটা জানি না বা বুঝি না সেটা নিয়ে কোনো মন্তব‍্য করাও উচিত হবে না।”

অন্যদিকে ঋতুপর্ণা বিতর্কের দিকটি সযত্নে এড়িয়ে গিয়েছেন। এসএসসি দুর্নীতি নিয়ে তার উত্তর, “বিষয়টা খুব সংবেদনশীল। একটু ভেবে নিয়ে উত্তর দেব।’’ তবে টলিউডের নামে বাজে কথা শুনতে তিনি রাজি নন। তার কথায় এই ইন্ডাস্ট্রিতে কাজের মাধ্যমে তার পরিচিতি গড়ে উঠেছে। বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিও এত বছর ভাল কাজ করে তবেই প্রতিষ্ঠা পেয়েছে।

Rituparna Sengupta Trolled on Social Media For Indigo Incident

ঋতুপর্ণা তাই বলেছেন এখন যদি কোনও ব্যক্তি টলিপাড়ার সুনাম মাটিতে মিশিয়ে দিতে চান তাহলে তা তিনি মোটেই মেনে নেবেন না। ঋতুপর্ণা আরও বলেছেন কোনও ব্যক্তি কিংবা বিচ্ছিন্ন ঘটনা নিয়ে গোটা ইন্ডাস্ট্রিকে বিচার করা ঠিক নয়। এই ইন্ডাস্ট্রিতে তিনি এত বছর রয়েছেন, এই জায়গায় তার কাছে ঈশ্বরের মত। ঋতুপর্ণা তাই ইন্ডাস্ট্রির গায়ে কোনও আঁচ লাগতে দেবেন না।

অন্যদিকে নতুন প্রজন্মের ‘মহানায়ক’ দেবের দাবি, এই ইন্ডাস্ট্রি দুদিনে তৈরি হয়নি। একজন দুজন ব্যক্তির জন্য এত পুরনো ইন্ডাস্ট্রির গৌরব নষ্ট হতে পারে না। যদি কারও কাজ অন্যদের অপছন্দ হয় তাহলে সেই দায় সম্পূর্ণ সেই ব্যক্তির, ইন্ডাস্ট্রির নয়। তাই কোনও বিচ্ছিন্ন ঘটনার দায় ইন্ডাস্ট্রির উপর চাপানো উচিত নয় বলেই তিনি মনে করেন।