‘One Plus ভেবেছিলাম’, ভুল করে Samsung ফোন চুরি করে ফিরিয়ে দিল চোর

0

দিন দিন যেভাবে স্মার্টফোন ব্যবহারকারীদের সংখ্যা বাড়ছে ঠিক তেমনই পাল্লা দিয়ে বাড়ছে ফোন চুরি হওয়ার ঘটনা। ফোন চুরি করে তা ফেরতও দিয়ে যাচ্ছে চোর! এমন কাণ্ড কখনও শুনেছেন? নয়ডায় ভরদুপুরে এক সাংবাদিকের সঙ্গে এমনই এক কাণ্ড ঘটে গেল। যা শোনার পর নেটপাড়ায় রীতিমতো হাসির রোল উঠেছে। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে নয়ডার এক সাংবাদিকের সঙ্গে।

নয়ডা সেক্টর ৫২ মেট্রো স্টেশনে দাঁড়িয়েছিলেন সাংবাদিক দেবায়ন রায়। হাতে ফোন নিয়ে মেসেজ করছিলেন ঠিক এমনই সময় তার হাত থেকে স্মার্টফোনটি ছিনিয়ে নিয়ে দৌড় দেয় মাস্ক পরিহিত এক ব্যক্তি। কী করবেন বুঝতে না পেরে দেবায়নও দৌড়ায় চোরের পিছনে। কিছুটা যেতেই তিনি দেখেন চোরটি তার দিকেই এগিয়ে আসছে। তারপরেই ঘটে সেই অবাক করা কাণ্ড।

চোরটি বলে, ‘ভাই মুঝে লাগা ইয়ে OnePlus 9 Pro মডেল হ্যয়।’ এই বলে ফোনটি দেবায়নের সামনেই রাস্তার উপর রেখে পালিয়ে যায়। চোরটি ভেবেছিল দেবায়নের হাতের ফোনটি OnePlus 9 Pro। তাই সেটি চুরি করতে চেয়েছিল। এমন কাণ্ড দেখে হতবাক হয়ে যায় দেবায়ন। আর ভাবেন এমন জিনিস ঘটে দুনিয়ায়।

পেশায় দেবায়ন একজন সাংবাদিক। একটি অনলাইন পোর্টালে কাজ করেন তিনি। তার সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। টুইট করে তিনি বলেছেন, ‘ফোন চুরির এমন ঘটনা আমায় বেমালুম বোকা বানিয়ে ছেড়েছে।’ এই ঘটনা টুইট করার সঙ্গে সঙ্গে চারিদিকে হাসির রোল ওঠে। আসতে থাকে বিভিন্ন প্রতিক্রিয়া।

কেউ হাসতে থাকেন, কেউবা দেবায়নের প্রতি উদ্বেগ দেখিয়ে জানতে চায় তিনি ঠিক আছেন কিনা। কেউ আবার মজার ছলে জিজ্ঞাসা করেছেন, ‘কি ফোন ছিল আপনার কাছে’। তার উত্তরে দেবায়ন জানান তিনি Samsung Galaxy S10 Plus স্মার্টফোনটি ব্যবহার করেন। কেউ আবার বিদ্রুপ করে বলেছেন, ‘চোরদের ও আজকাল একটা স্ট্যান্ডার্ড রয়েছে।’