বাজপাখির মতো হওয়ায় উড়ে ধোনির অনবদ্য ক্যাচ, দেখে নিন ভিডিও

গত ১৫ ই আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে চিরতরে অবসর নিয়েছেন তিনি। তাই ২২ গজের মাঠে প্রিয় ক্যাপ্টেন ধোনিকে ব্যাট হাতে এবং উইকেট এর পিছনে দেখতে মুখিয়ে ছিল ক্রিকেটপ্রেমীরা।

চেন্নাই সুপার কিংসের হয়ে দ্বিতীয় ম্যাচে তিনি শেষ ওভারে পরপর ৩টি ছক্কা হাঁকিয়ে বুড়ো হাড়ে বাজিমাত করেছেন। যে তিনটি ছক্কার মধ্যে একটি ছক্কা চলে যায় একেবারে স্টেডিয়ামের বাইরে। আর দ্বিতীয় ম্যাচের পর তৃতীয় ম্যাচেও ভেলকি দেখাতে দেখা গেল এই ভারতের প্রাক্তণ ক্রিকেট অধিনায়ককে।

গতকাল চেন্নাই সুপার কিংস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে ভেলকি দেখাতে দেখা গেল উইকেটের পিছনে দাঁড়িয়ে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর প্রাপ্ত এই ক্রিকেট তারকা বয়সকে তুড়ি মেরে একেবারে বাজপাখির মত উড়ে তালুবন্দি করলেন শ্রেয়সের ক্যাচ।

দিল্লি ক্যাপিটালস প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৭৫ রান সংগ্রহ করে। আর এই বড় রানের কারিগর হিসেবে ওপেন করতে নেমে পৃথ্বী শাহ ৬৪ রান করেন। পরবর্তী সময়ে ম্যাচের হাল ধরেন দিল্লির ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার।

শ্রেয়স আইয়ারের ব্যক্তিগত ২৬ রানের মাথায় ব্যাটের কানায় লেগে বল পৌঁছে যায় প্রথম ও দ্বিতীয় স্লিপের মাঝামাঝি জায়গায়। আর সেই ক্যাচটি বাজপাখির মতো ঝাঁপিয়ে তালুবন্দি করে চেন্নাইয়ের ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি।

যদিও এই ম্যাচ চেন্নাইকে হারতে হয় ৪৪ রানে। চেন্নাই ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩১ রান। বর্তমানে চেন্নাই তিনটি ম্যাচ খেলে একটিকে জয়লাভ করেছে এবং বাকি দুটি ম্যাচে পরাজিত হয়েছে।