৫ ক্রিকেটার যারা ক্রিকেটকে বিদায় জানিয়ে অন্য পেশা বেছে নিয়েছেন

761

ক্রিকেটাররা দেশের হয়ে নাম উজ্জ্বল করেন এবং সঠিক সময়ে ক্রিকেটকে বিদায় জানিয়ে অবসর নিয়ে নেন। অনেক ক্রিকেটার অবসর নেওয়ার পরেও ক্রিকেট এর অন্যান্য বিষয়গুলির সাথে যুক্ত হয়েছেন আবার কেউ অন্য পেশাকে বেছে নেন।

আজকের আমাদের প্রতিবেদনের রয়েছে এমন ৫ ক্রিকেটার যারা অবসর নেওয়ার পরে অন্য পেশাকে বেছে নিয়েছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক…

১) ব্রেট লি :- ব্রেটলি, অস্ট্রেলিয়ান কিংবদন্তির ফাস্ট বোলার, যার বলের গতি ছিল ঘণ্টায় প্রায় ১৫০-১৫৫ কিলোমিটার। আন্তর্জাতিক ক্রিকেটে তার ঝুলিতে রয়েছে ৬৯০টি উইকেট। তবে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তিনি একজন বিশিষ্ট সংগীত শিল্পী এবং থিয়েটার শিল্পী হিসেবে নিজেকে নিযুক্ত করেন। এমনকি তিনি বলিউডে ইউনিনডিয়ান নামে একটি সিনেমাও করেছেন।

২) অ্যান্ড্রু ফ্লিন্টফ :- বিখ্যাত অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিন্টফের হঠাৎ করে অবসর নিয়ে ক্রিকেটপ্রেমীদের অবাক করে দিয়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে তিনি ৭০০০ এর বেশি রান করেছেন এবং নিয়েছেন ৪০০ টি উইকেট। অবসর নেওয়ার পর তিনি বক্সিং-এ যোগদান করেন।

৩) কার্টলি অ্যামব্রোস :- ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি বোলারের ঝুলিতে রয়েছে ৬০০ এরও বেশি উইকেট। সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটার ক্রিকেটকে বিদায় জানিয়ে মিউজিক ব্যান্ডে যোগদান করেন। তিনি অ্যান্টিগুয়ান সোকা, রেগি ব্যান্ড, এবং ড্রেড অ্যান্ড দ্যা বাল্ডহেড নামের তিনটি ব্যান্ডের সাথে যুক্ত।

আরও পড়ুন :- ভারতীয় ক্রিকেটারের করা ১০টি রেকর্ড যেটা কেউ ভাঙতে পারেনি

৪) মাইক বেয়ার্লি :- মাইক বেয়ার্লি তার কেরিয়ার শেষ করার পর এই বিখ্যাত ইংলিশ ক্রিকেটার হয়ে উঠলেন একজন পেশাদার লেখক। তিনি ৩১টি টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়ে ১৭টিতে জয় এনে দিয়েছিলেন। অবসরের পর তিনি ব্রিটিশ সাইকোঅ্যানালিক্যাল সোসাইটির প্রেসিডেন্ট নির্বাচিত হন।

আরও পড়ুন :- ৩ ভারতীয় ক্রিকেটার যাদের নামে গিনিস রেকর্ড আছে

৫) যোগিন্দর শর্মা :- ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচের নায়ক যোগিন্দর শর্মা ক্রিকেটকে বিদায় জানানোর পর একজন পুলিশের চাকরিতে যোগ দেন। সম্প্রতি, করোনা মোকাবিলায় একজন পুলিশ কর্মী হিসেবে খবরের শিরোনামে এসেছিলেন তিনি। বিশ্বব্যাপী মহামারীর মধ্যে যারা পুলিশ কর্মী হিসেবে কর্তব্য পালন করছেন তাদের মধ্যে যোগিন্দর শর্মা একজন।

আরও পড়ুন :- করোনা যুদ্ধে পরিবার ছেড়ে রাস্তায় বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেটার