এক দিনে করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড, বাড়ল সুস্থতার হার

লকডাউন থেকে আনলক এর দিকে পা বাড়িয়েছে দেশ। কিন্তু করোনা আক্রান্ত রোগীদের মৃত্যুর সংখ্যা চিন্তা বাড়াচ্ছে দেশের। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্টে ভারতে এখনো পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠার হার ৪৭.৭৬ %।

রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দেওয়া রিপোর্টে জানা যাচ্ছে শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮,৩৮০ জন। রবিবার পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ১,৮২,১৪৩ জন। যেখানে সক্রিয় রোগীর সংখ্যা ৮৯,৯৯৫, মৃত ৫,১৬৪ এবং সুস্থ হয়েছে ৮৬,৯৮৩ জন। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮,৩৮০ জন, সুস্থ ৪,৬১৪ জন এবং মৃত ১৯৩ জন।

অন্যদিকে রাজ্যে বিগত ২৪ ঘণ্টায় ৮জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে, ফলে এখনও পর্যন্ত এই নিয়ে রাজ্যে মোট ২৪৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হল। রাজ্য স্বাস্থ্য দপ্তরের রবিবারে প্রকাশিত বুলেটিনে জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭১ জন। রাজ্যে এই নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৫,৫০১।

আবার গত ২৪ ঘন্টায় ১৮৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রাজ্যে সুস্থতার হার ৩৯॰২১%। অন্যদিকে রাজ্যে মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২১৫৭ জন, যেখানে রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার স্যাম্পল টেস্ট হয়েছে ৯৩৫৪টি এবং এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা স্যাম্পেল টেস্ট হয়েচে ২,০৩,৭৫১টি।