বাদুড় মেরে স্যুপ বানিয়ে খেয়ে এই মহিলাই ছড়িয়েছেন কোরোনা ভাইরাস

চীনে ছড়িয়ে পরেছে কোরোনা ভাইরাস। প্রতিবেশী দেশের থেকে ভারতেও ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ইতিমধ্যেই মুম্বাইতে দুইজন আক্রান্ত হয়ে ভর্তি হাসপাতালে। কি এই কোরোনা ভাইরাস?

বিশেষজ্ঞরা জানাচ্ছে সবার প্রথম এই ভাইরাস ছিল সাপের শরীরে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এর নাম দিয়েছে ২০১৯- NCOB।এই ভাইরাসে আক্রান্ত ব্যাক্তির শ্বাসকষ্ট দেখা যায় এবং ক্রমশ তা গুরুতর হয়ে ওঠে। কিন্তু মানুষের শরীরে এই ভাইরাস থাকেনা।সাপ, বাদুর, ইত্যাদি প্রাণীদের মধ্যেই দেখা যায় এই ভাইরাস। তাহলে হঠাৎ কীকরে মানুষের মধ্যে ছড়িয়ে পড়লো এই ভাইরাস?

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় একটা ভিডিও ভাইরাল হয় যেখানে একজন মহিলা একটি বাদুর মেরে তার স্যুপ তৈরি করে খাচ্ছে।মনে করা হচ্ছে তারপরই এই ভাইরাসে আক্রান্ত হয় ওই মহিলা আর তার থেকেই এই কোরোনা ভাইরাস মানুষের মধ্যে ছড়িয়ে মহামারীর আকার ধারণ করেছে।

আরও পড়ুন : বাড়ছে মৃতের সংখ্যা, করোনা ভাইরাস কি? জানুন লক্ষণ ও প্রতিকার

তবে শুধু মানুষের ধারণাই নয়, এক চিনা সংবাদমাধ্যমে প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী ও ওই মহিলার থেকেই এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। গবেষকদের মতে যারা সি ফুড, সাপ বা অন্যান্য প্রাণীর সাথে প্রত্যক্ষ ভাবে যুক্ত ছিল তাদের মধ্যেই এই ভাইরাস সংক্রমণের প্রবণতা লক্ষ্য করা যায়।