বাবা ১ , মা ২৭, ভাইবোন ১৫০, প্রকাশ্যে এলো বিশ্বের সর্ববৃহত্‍ পরিবারের ভিডিও

২৭ জন স্ত্রী এবং ১৫০টি ছেলে মেয়ে। হ্যাঁ, কথা হচ্ছে কানাডার ৬৪ বর্ষের বিখ্যাত বহুগামী ব্যক্তি উইনস্টোন ব্ল্যাকমোরের সম্পর্কে।তার পরিবারের অন্দরমহল সম্পর্কে কম বেশী কৌতুহল সবারই আছে। সম্প্রতি এই পরিবারের কথা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন সেই পরিবারেরই ১৯ বছরের মার্লিন ব্ল্যাকমোর।এই বিশাল পরিবারের বাস কানাডার ব্রিটিশ কলম্বিয়ার বাউন্টিফুলে। তাদের বাড়ির নাম মোটেল হাউস।

মার্লিন তার পোস্টে জানান, ১৫০ জন ভাইবোনের মধ্যে সবথেকে বড়জন ৪৪ বছর বয়সী।পরিবারের ১৫০ জন ভাই বোন তাদের নিজের মাকে মাম এবং সৎ মেয়েদের মাম বলে ডাকেন। মার্লিন আরও জানান,তাদের বাবা উইনস্টোনের মালিকানায় থাকা স্কুলেই সব ভাইবোন পড়াশোনা করেছেন।

নিজেরা এত ভাইবোন হওয়ায় পরিবারের বাইরে কারুর সাথে বন্ধুত্ব গড়ে ওঠেনা বলেও জানান মার্লিন।তবে তাদের এই বিশাল পরিবারের কেউই কখনও আলাদা থাকেনি। একই বাড়িতে থাকেন তারা। ফলস্বরূপ, এতজনের জন্য বাজার করা,বা জিনিস কেনার ক্ষেত্রে রীতিমত হিমশিম খেতে হয় বলেও জানান মার্লিন।এই সমস্যার অবশ্য একটা সমাধানও বার করে ফেলেছেন এই পরিবার। বাড়ির মধ্যেই শাক সবজির চাষ করেন তারা।

মার্লিনের ভিডিওটি মধ্যে দিয়ে একটি বিষয় খুব স্পষ্ট। এটি বড় পরিবারে থাকা যেমন একদিকে বেশ মজাদার তেমনই অন্যদিকে বেশ অস্বস্তিকর। তবুও বিভিন্ন সমস্যাকে এড়িয়ে তারা একসাথে একই বাড়িতে থাকেন এবং মিলেমিশে কাজ করেন।