পাড়ায় পাড়ায় দোকানের বিজ্ঞাপনে শাহরুখ, দীপাবলির আগে আঁধার দূর করতে অভিনব উদ্যোগ

পাড়ায় পাড়ায় দোকানের বিজ্ঞাপনে শাহরুখ, আঁধার দূর করে দীপাবলিতে আলো ছড়ালেন শাহরুখ

Cadbury's New Tool Will Let You Create Free Ad With Shah Rukh Khan

মন ভালো নেই বলিউড (Bollywood) বাদশার। বিগত কয়েক সপ্তাহ ধরে তার ছেলে আরিয়ান খান (Aryan Khan) রয়েছে আর্থার জেলে বন্দী। স্বভাবতই শাহরুখ খান (Shah Rukh Khan) এবং গৌরি খানের জীবনে আঁধার নেমে এসেছে। তবুও আসন্ন দীপাবলি (Deepavali) উপলক্ষে নতুন বিজ্ঞাপনের শুটিং সারলেন শাহরুখ খান। বিজ্ঞাপন মারফত নেটিজেনদের দিলেন বিশেষ বার্তা। ছোট ব্যবসায়ীদের পাশে থাকার আর্জি জানালেন শাহরুখ।

করোনা পরবর্তী পর্যায়ে দুর্বল অর্থনীতির সঙ্গে লড়াই চালাচ্ছে গোটা দেশ। বিশেষত ছোট ব্যবসায়ীদের ব্যবসা ক্ষেত্রে করোনার বেশ খারাপ প্রভাব পড়েছে। সাধারণের কাছে তাই শাহরুখের আর্জি, ‘‘নিজের বাড়ির পাশের ছোট দোকান থেকে ফোন কিনুন। মিষ্টিমুখ করুন ও করান পাড়ার দোকান থেকে। দু’পা হেঁটে এলাকাতেই কিনুন নতুন পোশাক।’’

বিজ্ঞাপনের শুরুটা হচ্ছে ভয়েস ওভার ও স্থানীয় ব্যবসায়ীদের টুকরো টুকরো কথা দিয়ে। যেখানে করোনা ও লকডাউনে তাদের ক্ষয়ক্ষতির কথা তুলে ধরা হয়েছে। এর পরই বিজ্ঞাপনে লেখা হয়েছে, ভারতের সবচেয়ে বড় ব্র্যান্ড অ্যাম্বাসাডর এই দীপাবলিতে ছোট ব্যবসায়ীদের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হবেন। কিন্তু কীভাবে হবে এটা?

notjustacadburyad.com ওয়েবসাইটের মাধ্যমে, শাহরুখ খানকে দিয়ে ওই ব্যবসায়ীরা কাস্টম বিজ্ঞাপন তৈরি করতে পারবেন। বিজ্ঞাপনে শাহরুখের মুখে স্থানীয় দোকান বা প্রোডাক্টের নাম থাকবে। শাহরুখের কণ্ঠকেও প্রযুক্তির মাধ্যমে মডিফাই করা হবে। এই বিজ্ঞাপন তৈরির জন্য ওয়েবসাইটে সামান্য কিছু তথ্য সরবরাহ করতে হবে। কী কী সেই তথ্য?

বিজ্ঞাপনটি দেখে নেটিজেনরা শাহরুখের প্রশংসায় পঞ্চমুখ। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম মারফত শাহরুখের এই বিজ্ঞাপন ছড়াচ্ছে দ্রুত গতিতে। এমনিতেই আরিয়ানের গ্রেপ্তারির ঘটনায় শাহরুখের প্রতি সমবেদনা রয়েছে নেটিজেনদের। তার উপর আবার তিনি বিজ্ঞাপনে ছোট ব্যবসায়ীদের হয়ে কথা বলায় সমাজের সর্বস্তরের মানুষের থেকে দেদার প্রশংসা পাচ্ছেন।

চকলেট প্রস্তুতকারক ওই বিজ্ঞাপনী সংস্থার দাবি, এবার শুধু নিজেদের পণ্য বিক্রি করার লক্ষ্যে নয়, করোনাকালে বিধ্বস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাঁড়ানো তাদের উদ্দেশ্য। আর এই বিজ্ঞাপনে সেই ক্ষুদ্র ব্যবসায়ীদের মুখ হয়ে উঠেছেন খোদ বলিউড বাদশা। ক্ষুদ্র ব্যবসায়ীদের আঁধার হয়ে থাকা মুখে আলো ছড়িয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি। এমন বিজ্ঞাপন নেটিজেনদের নিঃসন্দেহে আবেগপ্রবণ করে তুলেছে।