বিজেপি নাকি তৃণমূল কার পাল্লা ভারি, জনগণ কাকে চাইছে

How much seats will TMC win on upcomin assembly election 2021

ভোট যুদ্ধের দামামা বেজে গেছে রাজ্য জুড়ে।এক চুলও জমি ছাড়তে নারাজ সব দলই। ইতিমধ্যেই বাংলার জনগন কোন দিকে ঝুঁকে আছে তার সমীক্ষাও হয়েছে।তবে অবশ্যই এই সমীক্ষা কেবলমাত্র একটি সম্ভাব্য আভাস দিতে পারে। সম্প্রতি এই নিয়ে একটি সমীক্ষা করে সি ভোটার (C Voter)। এই সমীক্ষার রিপোর্ট কী বলছে? এবার ভোটযুদ্ধে জয়লাভ করবে কোন দল? কি বলছে জনগন? জেনে নিন সি ভোটার সমীক্ষার রিপোর্ট

বাম-কংগ্রেসের সম্ভাব্য আসন সংখ্যা

সি ভোটার সমীক্ষার রিপোর্ট বলছে বিরোধী দল হিসেবে নিজেদের জায়গা হারাবে বাম কংগ্রেস জোট।তবে বিধানসভা নির্বাচনে তাদের জোটের অস্তিত্ব রক্ষা হবে।সি ভোটার সমীক্ষার রিপোর্ট অনুসারে ২৬ থেকে ৩৪ টি আসন পাবে এই জোট।

অন্যান্য দলগুলির সম্ভাব্য আসন সংখ্যা

তৃণমূল কংগ্রেস, বিজেপি এবং কংগ্রেস – সিপিএম জোট ছাড়াও আরও বেশ কিছু দল এই বিধানসভায় বাংলায় প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছেন এর মধ্যে আসাদউদ্দিন ওয়েইসির মিম যেমন আছে তেমনই অন্যদিকে ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি ঘোষণা করেছেন তিনি নতুন দল গঠন করে মিমের সাথে জোট গড়বেন।সি ভোটারের সমক্ষে অনুসারে এই দলগুলি বিশেষ প্রভাব ফেলতে পারবেনা বিধানসভায়।সমীক্ষার রিপোর্ট বলছে ২থেকে ৬টি আসন পেতে পারে এই দলগুলি।

বিজেপির সম্ভাব্য আসন সংখ্যা

এবার বিধানসভায় জয়ের জন্য মরিয়া প্রধান বিরোধী দল বিজেপি (BJP)। সি ভোটার সমীক্ষা অনুসারে নির্বাচনে জয়লাভ করতে না পারলেও আসন সংখ্যার দিক থেকে লাভ হবে বিজেপির।সি ভোটার সমীক্ষার রিপোর্ট অনুসারে ৯৮ থেকে ১০৬টি আসন পেতে পারে বিজেপি।এত বছরের বাংলার রাজনীতির ইতিহাসে বিজেপির এত সংখ্যক আসন পাওয়াও একটি ইতিহাস সৃষ্টি করবে।তবে বিজেপি ম্যাজিক ফিগারের কাছে পৌঁছতে পারবেনা, এমনই প্রকাশ পাচ্ছে সি ভোটার সমীক্ষার রিপোর্টে।

তৃণমূলের সম্ভাব্য আসন সংখ্যা

সি ভোটার সমীক্ষা অনুযায়ী বাংলায় হ্যাট্রিক করতে চলেছে তৃণমূল কংগ্রেস (TMC)।বিরোধী দল সর্বশক্তি দিলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় আটকাতে পারবেনা, এমনই বলছে এই রিপোর্ট।তবে নির্বাচন জয়লাভ করলেও আসন সংখ্যা পূর্বের থেকে কমবে তৃণমূল কংগ্রেসের।একবার ব্যতিক্রম বাদে ৫০ বছরের বাংলার বিধানসভা নির্বাচনে প্রতিবারেই বিজয়ী দল ২০০ এর বেশী আসন নিয়ে গদিতে বসেছে। দ্বিতীয়বারের জন্য এই প্রথার ব্যতিক্রম ঘটতে পারে এমনটাই বলছে এই রিপোর্ট। সি সমীক্ষার রিপোর্ট অনুযায়ী এবারের বিধানসভায় ১৫৪ থেকে ১৬২টি আসন পাবে তৃণমূল।

আরও পড়ুন : কী হবে হবে এবছরের ভোটের ফলাফল, কী বলছে জ্যোতিষ গননা

বাংলায় নীলবাড়ি দখলের ম্যাজিক ফিগার ১৪৮। সি ভোটার সমীক্ষা অনুযায়ী ম্যাজিক ফিগারের ওপরেই থাকবে তৃণমূল।তবে আসন সংখ্যা কমতে পারে বেশ কিছু। অন্যদিকে বিজেপির আসন সংখ্যা বাড়তে পারে তবে ম্যাজিক ফিগারের থেকে বেশ কিছু দূরেই বিজেপির গণনা শেষ হবে, এমনই বলছে সমীক্ষা।