করিনাকে সূর্পনখা, কঙ্গনাকে সীতা না বানালে রামায়ণ বয়কট করার হুমকি দিলেন দর্শকরা

রামায়ণ (Ramayana), মহাভারত (Mahabharata) এর মতো ভারতীয় মহাকাব্য নিয়ে ইতিপূর্বে বলিউড (Bollywood) এবং টলিউডে (Tollywood) বহুবার বহু প্রজেক্টে কাজ হয়েছে। ছোট পর্দা এবং বড় পর্দায় যখনই পৌরাণিক কাহিনী মূলক গল্পের ভিত্তিতে ছবি কিংবা ধারাবাহিক বানানো হয়েছে, সেগুলি ততোবারই সুপারহিট হয়েছে। আবাল-বৃদ্ধ-বনিতা পর্দায় পৌরাণিক কাহিনী মূলক ঘটনাবলী দেখতে আজও বেশ পছন্দ করেন। সে কথা মাথায় রেখেই এবার বড় পর্দায় আসতে চলেছে “রামায়ণ” (Ramayana)!

বলিউডে গুঞ্জন, পরিচালক অলৌকিক দেশাই (Aloukik Deshai) নাকি খুব শীঘ্রই বড় পর্দায় আনতে চলেছেন আধুনিক যুগের “রামায়ণ” (Ramayana)। “রামায়ণ” (Ramayana)এর শুটিং কবে থেকে শুরু হচ্ছে, কবে তা বড় পর্দায় মুক্তি পাবে, তা অবশ্য এখনও জানা যায়নি। আপাতত এই প্রজেক্টের স্টার কাস্ট নিয়ে জোর জল্পনা চলছে বলিউডে। শোনা যাচ্ছে রামায়ণ এর “সীতা”র (Sita) ভূমিকায় অভিনয় করতে চলেছেন বলিউড অভিনেত্রী করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)।

ছবির অন্যান্য চরিত্রে কে কে অভিনয় করতে চলেছেন, তা এখনও স্পষ্ট নয়। তবে “সীতা”র চরিত্র করিনা অভিনয় করতে চলেছেন, এই খবর জেনে কার্যত রে রে করে উঠেছেন নেটিজেনদের একাংশ। “তৈমুরের মা” হয়ে “সীতা”র চরিত্রে অভিনয় কিভাবে করবেন করিনা? প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ! করিনার বিরুদ্ধে অনেকেই টুইটারে #boycottkareenakhan এর ট্রেন্ড তুলেছেন।

এখানেই শেষ নয়। “সীতা”র চরিত্র কোন অভিনেত্রীকে কাস্ট করা যেতে পারে, সেই দাবিও রেখেছেন নেটিজেনদের একাংশ। নেটাগরিকদের দাবি, “সীতা”র চরিত্রে অভিনয় করার প্রস্তাব পাঠানো হোক বলিউডেরই আরেক অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে (Kangana Ranawat)। তবে করিনাকে কিন্তু ছবি থেকে একেবারে বাদ দেওয়ার পক্ষপাতী নন নেটিজেনরা। করিনাকে “সূর্পনখা”র চরিত্রে ভালো মানাবে বলে দাবি তুলেছেন অনেকেই!

প্রসঙ্গত, বলিউডে এও গুঞ্জন উঠেছে যে করিনাকে “সীতা”র চরিত্রে অভিনয় করার প্রস্তাব রাখা হলে তিনি এই চরিত্রে অভিনয় করার জন্য এক বাক্যে ১২ কোটি টাকা পারিশ্রমিক দাবি করেছেন! আর তারপর থেকেই নেটিজেনরা করিনার বিরুদ্ধে সুর চড়াচ্ছেন। যদি করিনা আর এই দাবি মঞ্জুর করা হয় তাহলে অভিনেত্রীর ফিল্মি কেরিয়ারে এটাই তার সব থেকে বেশি পারিশ্রমিকের ছবি হতে চলেছে। করিনা এতদিন একেকটি ছবিতে অভিনয় করার জন্য ৬-৮ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে এসেছেন।

বলিউড সূত্রে খবর, পরিচালক অলৌকিক দেশাই “রামায়ণ” (Ramayana) নিয়ে পিরিওড ড্রামা বানাতে চলেছেন। এই পিরিওড ড্রামার শুটিং শেষ হতে ৭-৮ মাসের দীর্ঘ সময় লাগতে পারে। ঠিক সেই কারণেই বেশি টাকা দাবি করেছেন করিনা। ব্লক ব্লাস্টার ছবি “বাহুবলী”র চিত্রনাট্যকার কে ভি বিজয়েন্দ্র প্রসাদ “রামায়ণ” এর চিত্রনাট্য লিখেছেন। ফলে স্বভাবতই আধুনিক যুগের “রামায়ণ” নিয়ে সিনে অনুরাগীদের আগ্রহের পারদ ক্রমশ চড়ছে।