প্রয়াত বলিউড সুপারস্টার ঋষি কাপুর, শোকের ছায়া বলিউডে

২৪ ঘণ্টার মধ্যে আরও এক ইন্দ্রপতন বলিউডে। ইরফান খানের পর এবার প্রয়াত প্রখ্যাত অভিনেতা ঋষি কাপুর। বুধবার গভীর রাত্রে গুরুতর অসুস্থ অবস্থায় তাঁকে মুম্বইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালের আইসিউতে নিয়ে যাওয়া হয়েছিল।

আজ, বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ঋষি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। রেখে গেলেন স্ত্রী নিতু সিং কাপুর, দুই সন্তান রণবীর কাপুর ও ঋদ্ধিমা কাপুরকে। দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন ঋষি।

২০১৮ সালের মাঝামাঝি থেকে বলিউডের মহাতারকা ঋষি কাপুর শারীরিক অসুস্থতার জন্য সংবাদের শিরোনামে এসেছিলেন। তারপর তারা সরাসরি পাড়ি দেন আমেরিকায়। জানা যায় ঋষি কাপুরের শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ ক্যান্সার। নিউইয়র্ক সিটির স্লোয়ান কেটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসা শুরু হয় এই বলিউড তারকার। সেসময় তিনি পরিচালক হিতেশ ভাটিয়ার পরিচালনায় একটি কমেডি ছবিতে অভিনয়রতও ছিলেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হঠাৎ করে শরীরে মারণ রোগ ক্যান্সার ধরা পড়ায় শ্যুটিং ছেড়ে ছুটে যেতে হয় চিকিৎসার জন্য।

এরপর ২০১৯ সালে সুস্থ হয়ে দেশে ফেরেন। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী থাকেন নিয়ম মেনে। বেশ সুস্থ ছিলেন। তারপর হঠাৎ করে আবার ফেব্রুয়ারি মাসে দিল্লির দূষণের কারণে অসুস্থ হয়ে পড়েন। তখন তাকে ভর্তি করা হয় হাসপাতালে। তবে সে যাত্রায় রক্ষা পেলেও আর রক্ষা পেলেন না এই বলিউড মহাতারকা। বৃহস্পতিবার সকালে তিনি ইহলোক ত্যাগ করে পরলোকে গমন করেন।

ঋষিকে শেষ দেখা গিয়েছে ইমরান হাসমির বডি ছবিতে, ডিসেম্বরে মুক্তি পেয়েছে ছবিটি। এরপর তাঁকে দেখা যাবে দ্য ইনটার্ন-এর হিন্দি রিমেকে দীপিকা পাড়ুকোনের সঙ্গে। নিউ ইয়র্ক থেকে ফেরার পর শর্মাজি নমকিন নামে একটি ছবিতে জুহি চাওলার সঙ্গে শ্যুটিং শুরু করেন কিন্তু তাঁর অসুস্থতার কারণে শ্যুটিং বাতিল করা হয়।

ঋষি কাপুর নেই৷ বন্ধু ও সতীর্থের মৃ্ত্যুর খবর জানালেন অমিতাভ বচ্চন৷ লিখলেন আমি আর পারছি না৷