OTT প্লাটফর্মে ঝড় তুলেছে এই ৬ টি হিন্দি ছবি, কোটি কোটি টাকায় বিক্রি হয়েছে ছবির স্বত্ব

বক্সঅফিসের পর ওটিটিতেও কামাল করেছে এই হিন্দি ছবিগুলো, কোটি কোটি টাকার বিনিময়ে বিক্রি হয়েছে স্বত্ব

অনলাইন প্ল্যাটফর্ম আসার পর থেকেই কার্যত বলিউডের (Bollywood) উপার্জন আরও বেড়েছে। এখন আর শুধু সিনেমার পর্দায় কিংবা টেলিভিশনের পর্দায় নয়, ওটিটি প্ল্যাটফর্মগুলিও (OTT Platform) দর্শকদের কাছে বিনোদন পৌঁছে দেওয়ার জন্য অনেক বড় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। ইদানিং বলিউডের বেশ কিছু ছবি ওটিটিতে মোটা টাকার বিনিময়ে বিক্রি হয়েছে। রইল বলিউডের এমন ৬ সুপারহিট ছবির তালিকা।

পুষ্পা : দ্য রাইজ (Pushpa The Rise) : দক্ষিণের এই ছবিটি দক্ষিণী ভাষা ছাড়াও হিন্দি ভাষাতে বক্সঅফিস রীতিমতো ভরিয়ে দিয়েছে। অল্লু অর্জুন এবং রশমিকা মন্দন্না অভিনীত এই ছবিটি করোনা পরবর্তী সময়ে বক্সঅফিস চাঙ্গা করে তুলেছে। দীর্ঘদিন হলগুলোতে থাকার পর এই ছবি মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্মে। এরপর ছবির স্বত্ব কিনে নেয় অ্যামাজন প্রাইম। ৩০ কোটি টাকার বিনিময়ে অ্যামাজনের কাছে বিক্রি করা হয়েছে ছবির ওটিটির স্বত্ব।

From Allu Arjun to Rashmika Mandanna, Know Pushpa Cast Fees

লক্ষ্মী (Lakshmi) : অক্ষয় কুমার অভিনীত এই ছবিটিও বক্সঅফিসে বেশ ভালোই ব্যবসা করেছিল। এরপর ছবিটি ওটিটিতে বেশ মোটা অংকের অর্থের বিনিময়ে বিক্রি করা হয়। এই হরর কমেডি মূলক সিনেমাটি ডিজনি প্লাস হটস্টার কিনে নিয়েছে ১২৫ কোটি টাকার বিনিময়ে।

দ্য বিগ বুল (The Big Bull) : অভিষেক বচ্চন অভিনীত এই সিনেমাটিও দর্শকদের থেকে বেশ ভালই সাড়া পেয়েছিল। হর্ষদ মেহেতার জীবন থেকে অনুপ্রাণিত এই ছবি অভিষেকের কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ অধ্যায়। ছবিটি ডিজনি প্লাস হটস্টার ৪০ কোটি টাকার বিনিময়ে কিনে নিয়েছিল।

খুদা হাফিজ (Khuda Haafiz) : বাস্তব প্রেক্ষাপটের উপর নির্মিত এই ছবিতে অভিনয় করেছিলেন বিদ্যুৎ জামাল এবং শিবালিকা ওবেরয়। ছবিটি বক্সঅফিসের পাশাপাশি ওটিটি থেকেও ভালোই ব্যবসা করে। রোমান্টিক, অ্যাকশন-থ্রিলার ধর্মী এই ছবির স্বত্ব ডিজনি প্লাস হটস্টার কিনে নিয়েছিল ১০ কোটি টাকার বিনিময়ে।

ভূজ : দ্য প্রাইড অফ ইন্ডিয়া (Bhuj : The Pride of India) : অজয় দেবগন, সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা, নোরা ফাতেহি এবং অ্যামি ভির্কের মতো তারকাদের উপস্থিতি থাকা সত্ত্বেও ছবিটি সেভাবে দর্শকমহলে সাড়া ফেলতে পারেনি। তবে ডিজনি প্লাস হটস্টারে ছবিটির স্বত্ব ১১০ কোটি টাকায় বিক্রি হয়েছে।

শকুন্তলা দেবী (Shakuntala Devi) : গণিতবিদ শকুন্তলা দেবীর জীবনের উপর ভিত্তি করে নির্মিত এই চলচ্চিত্র কিন্তু বেশ ভালই সাড়া ফেলেছিল দর্শকদের মধ্যে। IMDB-তে ১০ এর মধ্যে ছবিটি ৬.১ রেটিং পেয়েছিল। এই ছবিও আমাজন প্রাইমের কাছে ৪০ কোটি টাকায় বিক্রি করা হয়।