১৮০ টি ছবি ফ্লপ, ‘সবচেয়ে অসফল’ নায়ক হলেন এই বাঙালি সুপারস্টার

পরপর ১৮০ টি ছবি ফ্লপ, তবুও সুপারস্টার এই বাঙালি অভিনেতা, কে জানেন?

Bollywood Most Unsuccessful Superstars Gave Major Flop Movies :  বলিউড (Bollywood) -র সুপারস্টার নায়করা গোটা জীবনে শতাধিক ছবিতে অভিনয় করেন। এর মধ্যে থেকে তাদের সবকটি ছবিই যে হিট হয় এমনটা নয়। ১০০ টি ছবির মধ্যে ২৪-২৫ টা এমন ছবিও থাকে যেগুলো বক্স অফিসে একেবারেই চলে না। তবে ইন্ডাস্ট্রিতে এমন একজন সুপারস্টার রয়েছেন যার কেরিয়ারে ফ্লপ ছবির সংখ্যা রেকর্ড গড়েছে। তিনি কে জানেন?

কেরিয়ারে হিটের থেকে ফ্লপ ছবিই দিয়েছেন বেশি। তবুও তিনি কিন্তু বলিউড ইন্ডাস্ট্রির সুপারস্টার। না তিনি অমিতাভ বচ্চন, শাহরুখ খান কিংবা সালমান খান নন। তিনি হলেন একজন বাঙালি অভিনেতা যিনি বলিউডের পাশাপাশি টলিউড ইন্ডাস্ট্রিরও মহাগুরু। এতক্ষণে নিশ্চয়ই আন্দাজ করতে পেরেছেন নামটা? হ্যাঁ, কথা হচ্ছে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) -কে নিয়ে।

MITHUN CHAKRABORTY

গুনে দেখলে দেখা যাবে মিঠুন চক্রবর্তী তার জীবনে যতগুলি ছবিতে অভিনয় করেছিলেন তার মধ্যে তার বেশিরভাগটাই ছিল ফ্লপ ছবি। তার অভিনীত ৬০ শতাংশ ছবি বক্স অফিসে ডাঁহা ফ্লপ করেছিল। তার কেরিয়ারে ১৮০ টি ফ্লপ ছবি রয়েছে। এর মধ্যে তো ৪৭ টি ছবি খুবই বাজে ফলাফল করেছিল। যেগুলোকে বলিউডের বিপর্যয় বলা হয়। তবুও তাকে বলা হয় সুপারস্টার। কেন জানেন?

আসলে মিঠুন চক্রবর্তী কিন্তু তার জীবনে ৫০টি হিট ছবিতে অভিনয় করেছেন। সংখ্যার বিচারে তিনি বলিউডের চতুর্থ সর্বোচ্চ হিট প্রদানকারী অভিনেতা। তিনি ৩০০ র বেশি ছবিতে অভিনয় করেছিলেন। এরমধ্যে ১৯৯০ এর দশকে পরপর তার ৩৩ টি ছবি ফ্লপ হয়েছিল। তবুও ইন্ডাস্ট্রি তাকে দ্বিতীয় সুযোগ দেয়। বলিউডের পাশাপাশি তিনি টলিউড ইন্ডাস্ট্রিতেও রাজত্ব করেছেন।

JITENDRA

এ তো গেলে মিঠুনের কথা। যিনি ইন্ডাস্ট্রিতে সবথেকে বেশি ফ্লপ ছবি দিয়েছিলেন। তবে এই তালিকায় কিন্তু বলিউডের অন্যান্য সুপারস্টাররাও পিছিয়ে নেই। মিঠুনের পরে ফ্লপের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন জিতেন্দ্র (Jitendra)। তিনি ১০৬ টি ফ্লপ ছবিতে অভিনয় করেছিলেন। বলিউডের রেকর্ড খতিয়ে দেখলে জানা যায় মিঠুন এবং জিতেন্দ্রই বলিউডে সবথেকে বেশি ফ্লপ ছবি দিয়েছেন।

dharmendra movies

আরও পড়ুন : ৫৪ বছরেও অবিবাহিত, কেন ছেলেদের মত থাকেন ‘ম্যায়নে পায়েল হে ছনকাই’ গায়িকা ফাল্গুনী পাঠক?

এছাড়া অন্যান্য তারকাদের মধ্যে ধর্মেন্দ্র (Dharmendra) -র কেরিয়ারে ফ্লপ ছবির সংখ্যা ৯৯ টি। ঋষি কাপুর (Rishi Kapoor) ৭৬ টি ফ্লপ ছবিতে অভিনয় করেছিলেন। গোবিন্দা (Govinda) -র ৭৫ টি ছবি ফ্লপ হয়েছিল। এই তালিকায় সেরা ১০ এ রয়েছেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt), যার ফ্লপ ছবির সংখ্যা ৭০। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) -র ৬৮ টি ছবি ফ্লপ হয়েছিল। বিনোদ খান্না (Vinod Khanna) -র ৬৪, অক্ষয় কুমারের ৫৭, রাজেশ খান্নার ৫৫ টি ছবি ফ্লপ হয়েছিল।

আরও পড়ুন : ‘নো কিস’ শর্ত ভেঙ্গে ক্যাটরিনাকে চকাস চুমু! নিয়ম ভাঙ্গার কারণ ফাঁস করলেন শাহরুখ খান