জঘন্য অপরাধ করেও শাস্তি পায়নি সালমান, সমাজকে নষ্ট করছে বলিউড : ভিক্টর ব্যানার্জি

বলিউড সমাজের ‘ক্যান্সার’, এখানে অপরাধীরাও ছাড়া পায়! সলমানকে ধুয়ে দিলেন ভিক্টর ব্যানার্জি

Bollywood is Cancer to Our Society Victor Banerjee

৯০ এর দশকের টলিউড (Tollywood) অভিনেতা তথা বর্তমান বর্ষীয়ান অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় (Victor Banerjee) দীর্ঘদিন যাবৎ নিজেকে ইন্ডাস্ট্রি থেকে সরিয়ে রেখেছেন। অথচ এক সময় টলিউডের তাবড় তাবড় কমার্শিয়াল ছবিতে তিনি অভিনয় করেছেন। তবে আচমকাই ইন্ডাস্ট্রি থেকে একপ্রকার অবসর নিয়ে নিয়েছিলেন তিনি। বিগত এক দশকেরও বেশি সময়কাল ধরে শহর থেকে দূরে পাহাড়ি প্রকৃতির নিরালায় দিন কাটাচ্ছেন ভিক্টর ব্যানার্জি।

ইন্ডাস্ট্রির সঙ্গে তার এই দূরত্বের নেপথ্যে রয়েছে তার মনের মধ্যে জমে থাকা ক্ষোভ, অভিমান। টলিউডের পাশাপাশি বলিউড নিয়েও হতাশ তিনি। তিনি বলিউডকে ‘ক্যান্সার’ বলে মনে করেন। এই ক্যান্সার ক্রমাগত সমাজকে ভুল পথে চালিত করছে। বলিউডে বর্তমানে যেমন সিনেমা তৈরি হয় তা মানুষের মধ্যে নৈতিক মূল্যবোধটাই নষ্ট করে দিচ্ছে বলেই মত ভিক্টর ব্যানার্জির।

২০১৬ সালে ভিক্টর বন্দ্যোপাধ্যায় একবার একটি সাক্ষাৎকারে বলিউড প্রসঙ্গে মুখ খুলেছিলেন। সম্প্রতি তার সাক্ষাৎকারের সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ফের একবার ভাইরাল হয়েছে। সেখানে ভিক্টর ব্যানার্জিকে বলতে শোনা গেছে, “বলিউড ক্যান্সারে পরিণত হয়েছে যেটা দেশকে শেষ করে দিচ্ছে। নৈতিক মূল্যবোধ হোক বা সামাজিক মূল্যবোধ সব কিছুই শেষ হয়ে গিয়েছে বলিউডের সিনেমার দৌলতে। ওরা এটা সমর্থন করে, তবে আমি মোটেই করি না। আমার কাছে এগুলো অর্থহীন অথচ ওরা বুক ফুলিয়ে এগুলোই করে যাচ্ছে”।

এরপর সরাসরি বলিউড অভিনেতা সলমান খানের নাম নিয়ে তিনি তার সমালোচনা করেন। সালমানের বিরুদ্ধে কৃষ্ণসার হরিণ হত্যা মামলা রয়েছে। তার পরেও ফুটপাতে হিট অ্যান্ড রান মামলায় নিরীহ মানুষকে মেরে ফেলার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তারপরও তিনি দিব্যি এই সমাজে ঘুরে বেড়াচ্ছেন। সলমানকে তুলোধোনা করে ভিক্টর ব্যানার্জি বলেন, “সবাই জানে সলমান কি করেছে। তবুও দিব্যি আইনের হাত থেকে ছাড়া পেয়েছেন প্রতিবার। সালমান খান দিব্যি ঘুরে বেড়াচ্ছেন লোক সমাজে। আমাদের মূল্যবোধ এখন এতটা নিচে নেমে এসেছে”।

প্রসঙ্গত, দীর্ঘদিন অভিনয়ের থেকে দূরে থাকলেও খুব শীঘ্রই অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের সাথে ‘আকরিক’ ছবিতে ফিরছেন ভিক্টর ব্যানার্জি। ছবির শুটিং শেষ হয়ে গিয়েছে। এখন শুধু সিনেমাটি মুক্তির অপেক্ষায় দিন গুনছে। একইসঙ্গে অপেক্ষা করছেন ভিক্টর ব্যানার্জীর অনুরাগীরা। এতদিন পর প্রিয় তারকাকে নতুনভাবে পাওয়ার আশা দর্শকের মনে সাড়া ফেলছে।