কোটি টাকা দিলেও নয়, কেন দেহরক্ষী ছাড়া একা লিফটে ওঠেন না সলমান খান

দেহরক্ষী ছাড়া কেন একা লিফটে ওঠেন না সলমান খান

ঘোড়ায় চড়া, বাইকের উপর স্টান্ট দেখানো কিংবা খাড়াই পাহাড় বেয়ে শত্রুর পেছনে ধাওয়া করা, পর্দার সামনে বলিউড তারকারা কতই না সাহসী কীর্তিকলাপ দেখান। তবে বাস্তবে তারকারা এমন সামান্য কিছু বিষয়ে ভয় পেয়ে থাকেন যা জানলে অবাক হয়ে যাবেন আপনি। শাহরুখ থেকে সালমান খান, বলিউডের তাবড় তাবড় সেলিব্রিটিদের জীবনে রয়েছে কিছু ফোবিয়া, শুনে হাস্যকর মনে হতে পারে।

শাহরুখ খান (Shah Rukh Khan) : ঘোড়া কিংবা ঘোড়ায় চড়া এড়িয়ে চলতেই পছন্দ করেন শাহরুখ খান। ‘করণ অর্জুন’ ছবির শুটিংয়ের সময় তার এই ফোবিয়ার কথা প্রথম জানা যায়। শাহরুখের এই ফোবিয়ার নাম ‘ইক্যুইনোফোবিয়া’। ফোবিয়ার কথা ধরা পড়তেই শাহরুখ ছবির চিত্রনাট্য পড়ার আগে নিশ্চিত হয়ে নেন ছবিতে ঘোড়াসমেত কোনও দৃশ্য আছে কিনা।

Pathaan Date Announcement Shah Rukh Khan Deepika Padukone John Abraham

অনুষ্কা শর্মা (Anushka Sharma) : মোটরসাইকেল মোটেও পছন্দ করেন না অনুষ্কা। তিনি নিজে মোটরসাইকেল চালাতে কিংবা কারও মোটরসাইকেলে চড়তে পছন্দ করেন না। যদিও শাহরুখ খানের সঙ্গে ‘রাব নে বানা দি জোড়ি’ এবং ‘যব তক হে জান’ সিনেমাতে মোটরসাইকেল নিয়ে শুটিং করতে হয়েছিল তাকে। তবে স্রেফ শাহরুখ খানের সঙ্গে অভিনয় করার সুযোগের জন্য তিনি তার ভয়কে উপেক্ষা করেছিলেন।

অজয় দেবগন (Ajay Devgan) : অবসেসিভ কম্পালসিভ ডিসঅর্ডার রয়েছে অজয় দেবগনের। তিনি নোংরা মোটেও সহ্য করতে পারেন না। ওসিডির কারণে বাইরে কোথাও খাবার খান না তিনি। কারণ তার মনে হয় যিনি রান্না করছেন বা সার্ভ করছেন, তিনি তার হাত ভালমত পরিষ্কার করেননি।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) : ক্যাটরিনা কাইফের সমস্যা টমেটো নিয়ে! হ্যাঁ, এই একটি সবজি মোটেও সহ্য করতে পারেন না ক্যাটরিনা। খাবারের মধ্যে টমেটো এড়িয়ে চলেন তিনি। কোনওভাবেই যাতে তার খাবারে টমেটো না চলে আসে তা নিশ্চিত করার জন্য তার রান্নাঘরে সব সময় একজন বিশেষজ্ঞ থাকেন! টমেটোর প্রতি বিতৃষ্ণার কারণে ক্যাটরিনা কখনও টমেটো সসের বিজ্ঞাপন করেননি।

অর্জুন কাপুর (Arjun Kapoor) : অর্জুন কাপুরের ভয় বড় অদ্ভুত। তিনি কখনও ফ্যানের নিচে বসেন না। কারণ তার ভয় হয় মাথার উপর ফ্যান ঘুরলে তা যেকোনও সময় ভেঙে পড়তে পারে! তাই নিজের ঘরে কখনও ফ্যান লাগাতে দেননি তিনি।

sonam kapoor

সোনম কাপুর (Sonam Kapoor) : লিফটে চড়তে ভয় পান সোনম কাপুর। তিনি মনে করেন লিফটে উঠলেই আটকা পড়ে যাবেন। ছোটবেলা থেকেই তার মনে এই ভয় আছে। তাই তিনি লিফট ব্যবহার করতে পছন্দ করেন না। পারতপক্ষে লিফট এড়িয়ে চলার চেষ্টা করেন। নিরাপত্তা জনিত সমস্যা না থাকলে তিনি ১০ তলা সিঁড়ি ব্যবহার করতেও দ্বিধা করেন না!

সালমান খান (Salman Khan) : সোনম কাপুরের মতই লিফটে উঠতে ভয় পান সালমান। যদিও এখন অবশ্য এই ভয় অনেকখানি কাটিয়ে উঠেছেন তিনি। তবে এখনও দেহরক্ষী ছাড়া তিনি লিফটে চড়েন না। সব সময় দেখা যায় তার দেহরক্ষীরা তার আগে লিফটে উঠছেন। নামার সময় সালমান সবার আগে বেরিয়ে আসেন।

অভিষেক বচ্চন (Abhishek Bachchan) : সব তারকাদের মধ্যে অভিষেক বচ্চনের ভয়টাই সবথেকে বেশি হাস্যকর। তিনি ফোবিয়া হল ফল! ছোটবেলায় ফল দেখলেই তিনি চিৎকার করতেন। শোনা যায়, জীবনে কখনও ফল খাননি তিনি। এজন্যই বলিউডে অনেক মজা করে বলেন, অভিষেক ফল খান না বলেই অন্য নায়কদের মত ফিট নন।

রণবীর কাপুর (Ranbir Kapoor) : রণবীর কাপুরের ভয়টা সবথেকে সাধারণ। তিনি ছোটবেলা থেকেই তেলাপোকা এবং মাকড়সা ভয় পান। শুটিংয়ের সময় তাই সেটের সকলে সেটি মাথায় রাখে।

আলিয়া ভাট (Alia Bhatt) : অন্ধকারকে ভয় পান আলিয়া। তিনি রাত্রে ঘুমানোর সময়ও ঘরের মধ্যে আলো জ্বেলে রাখেন।

করিনা কাপুর (Kareena Kapoor) : করিনা কাপুরের ভয় হল টিকটিকি। করিনা টিকটিকি দেখলেই ভয়ে চিৎকার করে ওঠেন।

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : দীপিকা পাড়ুকোন সাপে ভয় পান। স্বপ্নে সাপ দেখলেও আঁতকে ওঠেন তিনি।

বিদ্যা বালান (Vidya Balan) : বিদ্যা বালানের ফোবিয়া হল বিড়াল। বিড়ালের ভয়ে ইনস্টাগ্রাম পর্যন্ত চালান না অভিনেত্রী। বিড়ালের ছবি দেখলেও ভয় পান বিদ্যা!