যেসব বলিউড অভিনেতারা পাল্টে দিয়েছেন তাদের নাম, কেউ জানে না আসল নাম

বলিউড (Bollywood) অভিনেতাদের নামের সঙ্গে আমরা প্রায় সকলেই পরিচিত। তবে তাদের নাম নয়, অভিনয় দক্ষতাই তাদের পরিচয়। নামে কি এসে যায়? বলিউড হোক বা টলিউড, নায়ক-নায়িকারা যে বরাবর নিজেদের আসল নাম লুকিয়েই অভিনয় করেন, সেকথাও কারোর অজানা নেই। অমিতাভ বচ্চন থেকে শুরু করে সলমান খান, অক্ষয় কুমার থেকে শুরু করে হালফিলে টাইগার শ্রফ, নাম বদলাতে বাকি রাখেননি কেউ।

বলিউডের প্রথম সারির এই অভিনেতাদের আসল নামগুলি (Real Names Of Bollywood Actors) কী কী? জানতে মন চায় নিশ্চয়ই? তাহলে আসুন, আজকের এই প্রতিবেদন থেকে অমিতাভ বচ্চন, সলমান খান, অক্ষয় কুমার, জন আব্রাহাম, টাইগার শ্রফদের আসল নামগুলি বরং জেনে নেওয়া যাক।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : অমিতাভ বচ্চন ৭০ এর দশকের একজন অভিনেতা, যিনি তার অভিনয়ের গুনেই দর্শকের কাছে পরিচয় পেয়েছেন। তাই দর্শক কখনোই অমিতাভের আসল পরিচয় কিংবা আসল নাম নিয়ে মাথা ঘামাননি। বড়ে মিঁয়া, বিগ-বি, সিনিয়র বচ্চন, বলিউড শাহেনশাহ, অমিতাভের বহু ডাকনাম রয়েছে ইন্ডাস্ট্রিতে। তবে অমিতাভ বচ্চনের আসল নাম যে ইনকিলাব শ্রীবাস্তব (Inquilaab Srivastava)।

সলমান খান (Salman Khan) : বলিউড ইন্ডাস্ট্রিতে কার্যত এতদিন যে খানেদের রাজত্ব চলেছে, তাদের মধ্যে একজন হলেন সলমান খান। বলিউড আজও তার নামে কাঁপে। সলমান খানের আসল নামটিও কিন্তু তার খ্যাতি, প্রভাব-প্রতিপত্তির মতই বেশ বড়। সলমানের আসল নাম, আব্দুর রশিদ সেলিম সালমান খান (Abdul Rashid Salim Salman Khan)।

অক্ষয় কুমার (Akshay Kumar) : বলিউডের নাম বদলকারী অভিনেতাদের মধ্যে অন্যতম একজন অভিনেতা হলেন অক্ষয় কুমার। অক্ষয় কুমারের আসল নাম রাজিব হরি ওম ভাটিয়া (Rajiv Hari Om Bhatia)। অক্ষয় যখন প্রথম বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখেন, তখন সেই সময়ের ট্রেন্ড অনুসারে তাকে বলিউড নতুন নাম দিয়েছিল। সেই নাম তিনি গ্রহণ করেছেন এবং বলিউডের দেওয়া নামেই তিনি পরিচিতি পেয়েছেন।

জন আব্রাহাম (John Abraham) : বলিউডের এই মডেল-অভিনেতার আসল নাম কিন্তু জন নয়। তার আসল নাম হলো ফারহান আব্রাহাম (Farhan Abraham)। তবে তিনি বলিউডে নিজের ডাক নামেই পরিচিত।

টাইগার শ্রফ (Tiger Shroff) : জ্যাকি শ্রফের পুত্র টাইগার শ্রফ ইতিমধ্যেই ইন্ডাস্ট্রিতে নিজের পরিচিতি গড়ে তুলেছেন। তিনি একজন মার্শাল আর্টিস্ট, অভিনেতা, ডান্সার এবং মডেল হিসেবে বলিউডে নিজেকে সফলভাবে প্রতিষ্ঠিত করেছেন। তবে টাইগারের আসল নাম জয় হেমন্ত শ্রফ (Jai Hemant Shroff)।

শাহরুখ খান (Shah Rukh Khan) : বলিউড বাদশাহ, বলিউড কিং, কিং খান হিসেবেই যিনি পরিচিতি পেয়েছেন দর্শকের কাছে, সেই শাহরুখ খানের বাবা-মা তার নাম রেখেছিলেন আবদুর রশিদ খান (Abdur Rashid Khan)।

হৃত্বিক রোশন (Hrithik Roshan) : হৃত্বিকের ঠাকুরদার নাম ছিল রোশন লাল নাগরথ। তার বাবা রাকেশ রোশন ঠাকুরদার নামেই ছেলের নাম রাখেন হৃত্বিক রাকেশ নাগরথ (Hrithik Rakesh Nagrath)।

Petta Movie Rajini First Look Images HD

রজনীকান্ত (Rajinikanth) : দক্ষিণের সুপারস্টার থালাইভা রজনীকান্তের নাম কে না জানেন? তবে তার আসল নাম শিবাজী রাও গায়কোয়াড় (Shivaji Rao Gaekwad), একথা আপনার জানা ছিল কি?