বলিউডে মোদির পাঁচ শত্রু! তালিকায় ৪ নম্বর কে দেখলে চমকে যাবেন

513

দীর্ঘ পাঁচ বছর কেন্দ্রে বিরাজমান মোদি সরকার। কিন্তু তা সত্ত্বেও বলিউডের একটা বড় অংশ রয়েছে যাঁরা মোদি সরকারকে সমর্থন করে না। বরং সে সকল মোদি সরকারের বিপক্ষে যাওয়া বলিউড মুখ মোদি বিরোধী নামেই পরিচিত। ২০১৪ সালে কেন্দ্রে মোদি সরকার আসার পর থেকে কখনো নোট বন্দি, কখনো দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় রান্নার গ্যাসের দাম বৃদ্ধি, পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি ইত্যাদি নানান ইস্যু নিয়ে এই সকল বিরোধী বলিউডের মুখগুলি মোদি সরকারের বিরোধিতায় সরব হয়েছেন। এই সকল কার্যকলাপের জন্য পরিচিত এই বলিউড গুলি মোদি বিরোধী নামে দেশে সুপরিচিত। মোদি বিরোধী বলিউড তারকাদের মধ্যে তালিকা বড় থাকলেও আজ দেখুন পাঁচটি পরিচিত মুখ।

প্রকাশ রাজ

বলিউডের চলচ্চিত্র জগতের অন্যতম তারকা প্রকাশ রাজ একাধারে অভিনেতা, প্রযোজক, উপস্থাপক এবং পরিচালক। দক্ষিণ ভারতীয় এবং হিন্দি চলচ্চিত্রে এসকল নানান কর্মকুশলীর জন্য তিনি সুপরিচিত। অভিনয় জগতে তাঁর প্রথম জীবনে তিনি প্রতিমাসে ৩০০ টির বেশি স্ট্রিট থিয়েটারে অভিনয় করতেন। দুই হাজারের বেশি স্ট্রীট থিয়েটারে অভিনয় করার পর তিনি বেঙ্গালুরুতে দক্ষিণী সিনেমার অভিনয়ে আসেন। চলচ্চিত্র জগতে এমন এক সুপরিচিত মুখ রাজনৈতিক জগতে মোদি বিরোধী মুখ নামেই পরিচিত। কেননা তিনি বার বার মোদি সরকারের নানান প্রকল্পের বিরোধিতা করেছেন। এমনকি নোট বন্দির সময়ও তীব্র বিরোধিতা করেন।

মহেশ ভট্ট

বলিউড জগতে তাঁর কাজের জন্য তাঁকে চেনেন না এমন লোক খুব কমই আছে। প্রযোজক, পরিচালক এবং চিত্রনাট্যকার হিসেবে তাঁর পরিচয় বলিউডে অপরিসীম। তাঁর চলচ্চিত্র আন্তর্জাতিক মানের ফিল্ম ফেস্টিভ্যালেও প্রদর্শিত হয়েছে। বলিউডের এই বিশিষ্ট পরিচালক রাজনৈতিক মহলে মোদি বিরোধী দলেই সুপরিচিত। কারণ এই বিশিষ্ট পরিচালক মহেশ ভট্টকেই বহুবার মোদি সরকারের বিরুদ্ধে কথা বলতে দেখা গিয়েছে।

আরশাদ ওয়ার্সি

আরশাদ ওয়ারসি একজন বলিউড অভিনেতা শুধু নন, বলিউড প্লেব্যাক গায়ক হিসেবেও তিনি বিভিন্ন চলচ্চিত্রে উপস্থিত থাকেন। তিনি পাঁচ পাঁচবার ফিল্ম ফেয়ার পুরস্কার সহ অন্যান্য নানান পুরস্কারের অধিকারী। বিভিন্ন চলচ্চিত্রে ধারাবাহিক অভিনয়ের সুবাদে তিনি ভারতীয়দের কাছে বেশ জনপ্রিয়। এই অভিনেতাকেই মোদির নোট বন্দির সময় সরব দেখা গিয়েছিল। যার সুবাদে তিনি এখন মোদি বিরোধী মুখ নামে পরিচিত।

বলিউডে মোদির পাঁচ শত্রু! তালিকায় ৪ নম্বর কে দেখলে চমকে যাবেন

শত্রুঘ্ন সিনহা

শত্রুঘ্ন সিনহা একজন জনপ্রিয় অভিনেতা। শুধু জনপ্রিয় অভিনেতাই নন, তিনি একজন বিজেপির জনপ্রিয় রাজনীতিক। লোকসভা এবং রাজ্যসভার সদস্য পদে রয়েছেন তিনি বিজেপি রাজনৈতিক দলের তরফ থেকে। এমনকি তিনি অটল বিহারী বাজপাই-এর আমলে কেন্দ্রীয় মন্ত্রী পরিষদের মন্ত্রীও ছিলেন। স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তরের মন্ত্রিত্ব ভার সামলেছেন তিনি। অথচ এই অভিনেতা তথা রাজনৈতিক ব্যক্তিত্ব শত্রুঘ্ন সিনহাকে মোদি বিরোধী মুখ রূপেই গণ্য করা হয়। বিজেপিতে থাকলেও বহু ক্ষেত্রেই তাঁর মুখ থেকে মোদি বিরোধী কথাবার্তা লক্ষ্য করা যায়। বলিউডে তাঁর অভিনীত অজস্র চলচ্চিত্র রয়েছে যেগুলি মানুষের মন জয় করে নিয়েছে। একজন সুপ্রতিষ্ঠিত অভিনেতা হিসেবে তাঁকে প্রতিষ্ঠা করেছে তাঁর অভিনয়। পরবর্তীকালে রাজনৈতিক মহলের তিনি নিজের জায়গাকে শক্তপোক্ত করেছিলেন। কিন্তু বারবার মোদি বিরোধী কথা বলায় বলিউড এবং রাজনৈতিক মহলে তিনি মোদি বিরোধী তকমা পেয়েছেন। সূত্রের খবর, তিনি যে লোকসভা কেন্দ্রে বিজেপির হয়ে ভোটে দাঁড়াতেন সেই সিটটি রবি শংকর প্রসাদকে দেওয়া হতে পারে।

আরও পড়ুন : প্রকাশ্যে এল নরেন্দ্র মোদীর সম্পত্তির পরিমাণ! কত কোটি টাকার মালিক মোদীজি?

বলিউডে মোদির পাঁচ শত্রু! তালিকায় ৪ নম্বর কে দেখলে চমকে যাবেন

বিশাল ভরদ্বাজ

বিশাল ভরদ্বাজ বলিউড জগতে একজন সুপরিচিত পরিচালক, প্রযোজক, প্লেব্যাক গায়ক, সঙ্গীতকার এবং অভিনেতা। সিনেমা জগতে তাঁর কাজের জন্য তিনি চারবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড এবং সাতটি জাতীয় পুরস্কারের অধিকারী। রাজনৈতিক মহলের তাঁর উপস্থিতি কম থাকলেও তিনি মোদি বিরোধী মোট বলে পরিচিত।

Loading...