বলিউড নয়, সাউথ ইন্ডিয়ান সিনেমার জন্যই আজ জনপ্রিয় এই বলিউড অভিনেত্রীরা

Bollywood Actress Who Made Acting Debut with South Film Industry

ঐশ্বর্য, দীপিকা, প্রিয়াঙ্কার মতো অভিনেত্রীরা আজ বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন। শুধু বলিউড নয়, দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও পৌঁছে গিয়েছেন এই ভার্সেটাইল অভিনেত্রীরা (Actress)। আবার বলিউডের একাধিক অভিনেতা এবং অভিনেত্রী দক্ষিণ ভারতীয় সিনেমা জগতেরও(South Indian Film Industry) পরিচিত মুখ। তবে জানেন কি বলিউডের বেশকিছু নায়িকার অভিনয় জীবনের সূত্রপাত (Debut Movie) হয়েছিল দক্ষিণ ভারতীয় ছবির হাত ধরেই? জেনে নিন বলিউডের নায়িকাদের প্রথমবার কোন দক্ষিণ ভারতীয় ছবির পর্দায় দেখা গিয়েছিল।

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : বলিউডে শাহরুখ খানের হাত ধরে ডেবিউ করেছিলেন দীপিকা। তবে হিন্দি ছবিতে অভিনয় করার অনেক আগেই দক্ষিণ ভারতের আঞ্চলিক ছবিতে অভিষেক হয়েছিল তার। দক্ষিণ ভারতের ‘ঐশ্বর্য’ ছবিতে অভিনয় করে প্রথমবার অভিনয়ের কেরিয়ার শুরু করেন দীপিকা। এই ছবিতে তার সহ-অভিনেতা ছিলেন দক্ষিণ ভারতের স্টার উপেন্দ্র। উল্লেখ্য, উপেন্দ্র টলিউড অভিনেতা জিতের ‘সাথী’ সিনেমার অভিনেত্রী প্রিয়াঙ্কার স্বামী। এরপর রজনীকান্তের সঙ্গে ‘কোচাদাইয়ান’ ছবিতে অভিনয় করেন দীপিকা। তারপরেই বলিউডে ‘ওম শান্তি ওম’ সিনেমায় তার গ্র্যান্ড এন্ট্রি হয়।

Deepika Padukone HD Wallpaper

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) : প্রিয়াঙ্কা চোপড়ার কেরিয়ার শুরু হয়েছিল তামিল ছবির হাত ধরে। ২০০২ সালে তামিল সুপারস্টার বিজয়ের বিপরীতে ‘তামিজান’ ছবিতে অভিনয় করেন তিনি। এরপর বলিউডে ‘হিরো’ ছবির হাত ধরে তার কেরিয়ার শুরু হয়। তারপর ক্রমাগত নিজের ফিল্মি কেরিয়ারে এগিয়ে গিয়েছেন প্রিয়াঙ্কা। আজ বলিউডের পাশাপাশি হলিউডেও অবাধ বিচরণ তার।

ঐশ্বর্য রাই (Aishwarya Rai) : দক্ষিণ ভারতের একাধিক ছবিতে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা। সেই লিস্টে রজনীকান্তের বিপরীতে ‘রোবট’ ছবিটিও রয়েছে। তবে বিশ্বসুন্দরী ঐশ্বর্য তার অভিনয় জীবন শুরু করেন মনি রত্নমের ছবি ‘ইরুভর’ এর মাধ্যমে। এই ছবিতে দক্ষিণ ভারতীয় সুপারস্টার মোহনলাল ছিলেন তার বিপরীতে।

কৃতি শ্যানন (Kriti Shannon) : টাইগার শ্রফের বিপরীতে ‘হিরোপান্তি’ ছবিতে অভিনয় করি বলিউডে অভিষেক ঘটিয়েছিলেন কৃতি শ্যানন। তবে তেলেগু ছবিতে অভিনয় করে প্রথম ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। উল্লেখ্য ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত তেলেগু ছবি ‘নেনোক্কাদিনে’ এ অভিনয় করে কেরিয়ার শুরু করেছিলেন কৃতি। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন তেলেগু সুপারস্টার মহেশবাবু। মহেশ বাবুর বিপরীতে অভিনয় করার সুযোগ তার জন্য সৌভাগ্য বহন করে এনেছিল।

disha patani

দিশা পাটানি (Disha Patani) : ‘এম এস ধোনি: আনটোল্ড স্টোরি’তে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে দিশা পাটানি বেশ জনপ্রিয় হয়েছিলেন। এরপর একে একে ‘বাঘি ২’, ‘মালাং’ , ‘ভারত’ ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে তিনিও তার কেরিয়ার শুরু করেছেন তামিল ছবিতে অভিনয় করে। ২০১৫ সালে ‘লোফার’ ছবিতে অভিনয় করে প্রথম ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন তিনি। এই ছবিতে তার বিপরীতে ছিলেন দক্ষিণী তারকা বরুন তেজ।