বলিউডের ইতিহাসে এই প্রথম! বিশ্বকাপের মঞ্চ কাঁপিয়ে ইতিহাস গড়তে যাচ্ছেন বলিউডের এই অভিনেত্রী

বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম, ফাইনাল মঞ্চ কাঁপাতে আসছেন বলিউডের এই অভিনেত্রী

Bollywood actress Deepika Padukone got the opportunity to unveil FIFA World Cup trophy

মাঝে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। এখন বিশ্বকাপ ফাইনাল (World Cup Final) নিয়ে মেতে রয়েছে গোটা বিশ্ব। দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে বিশ্বকাপের ট্রফি উন্মোচন হবে। এই ট্রফি উন্মোচনের দিন স্টেডিয়ামে উপস্থিত থাকবেন বলিউডের (Bollywood) একজন প্রখ্যাত অভিনেত্রী। এই প্রথমবার বলিউডের কোনও অভিনেত্রী বিশ্বকাপ ফাইনালের ট্রফি উন্মোচন করতে চলেছেন।

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ ফাইনালের দিন ধার্য হয়েছে ১৮ই ডিসেম্বর। কাতার বিশ্বকাপের মঞ্চে ওইদিন দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) উজ্জ্বল উপস্থিতির কথা শোনা যাবে। বলিউডের প্রথম অভিনেত্রী হিসেবে ফাইনাল বিশ্বকাপের ট্রফি উন্মোচন করতে চলেছেন দীপিকা। এমনিতেই এখন ভুবনজোড়া খ্যাতি তার। এবার তার সাফল্যের মুকুটে নতুন পালক জুড়তে চলেছে।

কাতার বিশ্বকাপ ফাইনাল উপলক্ষে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এখন থেকেই তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এই মুহূর্তে কাতারে নকআউট পর্বের খেলা চলছে। নিজের দায়িত্ব পালন করার উদ্দেশ্যে দীপিকা খুব তাড়াতাড়ি দেশ ছেড়ে কাতার পাড়ি দেবেন বলে জানা গিয়েছে। এই দফায় বিশ্বকাপে ভারত অংশগ্রহণের যোগ্যতা অর্জন করতে পারেনি ঠিকই, তবে এক ভারতীয় সুন্দরীর হাতেই উন্মোচিত হবে বহু আকাঙ্খিত সেই ট্রফি।

বিশ্বকাপ ফাইনালের মঞ্চে ভারতীয় অভিনেত্রীর উজ্জ্বল উপস্থিতি নিঃসন্দেহেই দেশের কাছে গর্বের বিষয়বস্তু। এর আগে কান চলচ্চিত্র উৎসবে জুরি সদস্য হওয়ার পর ‘গোল্ডেন রেশিও অফ বিউটি’র প্রথম ১০ জন সুন্দরীর তালিকাতে দীপিকার নাম উঠে এসেছিল। বিশ্বসেরা সুন্দরীদের তালিকাতে ভারতীয় সুন্দরীদের মধ্যে কেবল এই একজনই নিজের নাম তুলতে পেরেছিলেন।

বলিউডে অভিনয় কেরিয়ারে খুব কম দিনের মধ্যেই সফল হতে পেরেছেন দীপিকা। তবে শুধু ভারতীয় সিনেমার মধ্যেই তিনি আবদ্ধ নন, ইতিমধ্যেই অভিনয় করে ফেলেছেন হলিউড ছবিতেও। দক্ষ অভিনেত্রী হওয়ার পাশাপাশি বিশ্ব সুন্দরীর তালিকাতে নাম তুলেও এখন তার খ্যাতি আকাশ ছুঁয়েছে। কাতার বিশ্বকাপ ফাইনাল মঞ্চের ট্রফি উন্মোচন নিঃসন্দেহে তার জীবনের অন্যতম স্মরণীয় মুহূর্ত হয়ে থাকবে।

যতদূর জানা যাচ্ছে, দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিং আপাতত ‘সার্কাস’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত। এরপর তাকে জানুয়ারি মাসে শাহরুখ খানের সঙ্গে ‘পাঠান’ ছবিতে দেখা যাবে। ‘ফাইটার’ ছবির জন্য তিনি জুটি বেঁধেছেন হৃত্বিক রোশনের সঙ্গে। এছাড়াও অয়ন মুখার্জীর ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পার্টেও লিড হিসেবে তিনিই থাকবেন।