বলিউডের যে ৬ সেলিব্রিটি জেলে গেছেন অথচ আপনি জানেন না

Bollywood Celebrity Jail

বলিউড অভিনেতা সুশান্ত শিং রাজপুতের মৃত্যুতে মাদক চক্রে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হন অভিনেত্রী রিয়া চক্রবর্তী।এর আগে সঞ্জয় দত্তকে যেতে হয়েছিল জেলে। অন্যদিকে Hit And Run কেসে হাজতে যেতে হয় সাল্লু ভাইকেও।তবে এই ঘটনাগুলো পেজ থ্রিতে বহুল চর্চিত হওয়ায় এই ঘটনাগুলির বিষয় কম বেশী সকলেই জানেন।

তবে এমন আরও অনেক বলি তারকারা আছেন যাদের নিজেদের জীবনে একবারের জন্য হলেও হাজতে (Jail) যেতে হয়েছে।তবে এই বিষয় নিয়ে বিশেষ চর্চা না হওয়ায় এই ঘটনাগুলি অনেকেই জানেননা।এই তালিকায় শাহ রুখ খান, জন আব্রাহাম এর মতন তরকারও নাম আছে। একনজরে দেখে নেওয়া যাক কোন অপরাধে জেলে যেতে হয়েছে এই বলি তারকাদের।

১. ফারদিন খান :- এক সময়ের জনপ্রিয় তারকা ফারদিন খান(Fardeen Khan) ২০০১ সাল নাগাদ এক ড্রাগ (Drug) ব্যবসায়ীর কাছে থেকে লুকিয়ে কোকেন কিনতে গিয়ে তিনি ধরা পরেন।তদন্তের পর তার থেকে এক গ্রামের মতন কোকেন (Cocaine) উদ্ধার হয়।

এই ঘটনার জন্য ৫ দিনের জেল (Jail) হয় তার।আইনের চোখে এক গ্রাম কোকেন রাখার শাস্তি ছ’মাস জেল অথবা নেশামুক্ত কেন্দ্র।ফারদিন খান জামিনে (Bail) মুক্তি পেয়ে বেশ কিছু মাস রিহ্যাবে (Rehab) কাটান। রিহ্যাব থেকে ফিরে আসলেও কেরিয়ারে আর উঠতে পারেননি তিনি।

২. জন আব্রাহাম :- আমরা সবাই জন আব্রাহামের বাইক প্রেমের কথা সবাই জানি। এই বাইক দুর্ঘটনার জন্যই জেলে যেতে হয়েছিল তাকে। এক রাতে বেশ স্পিডে বাইক চালাতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে একজনকে ধাক্কা মারে গুরুতর জখম করেন তিনি।

তবে ঘটনা স্থল থেকে পালিয়ে না গিয়ে নিজেই সেই ব্যাক্তিকে হাসপাতালে নিয়ে যান এবং পুলিশের কাছে নিজের দোষ স্বীকার করেন জন। এরপরে শাস্তি হিসেবে ১৫ দিনের জেল (Jail) হলেও তিনি যে মানবতা দেখিয়েছিলেন তার কারণে জামিন (Bail) পেয়ে যান তিনি।

৩. রাজপাল যাদব :- কোনওদিন বিশেষ কোনো বিতর্কে জড়াননি তিনি। তবে ‘আতা পাতা লাপাতা’ নামে এক ছবির প্রযোজনা করার জন্য এক ছোট ব্যবসায়ীর থেকে বেশ কিছু টাকা ধার করেছিলেন রাজপাল যাদব। কিন্তু বক্স অফিসে (Box office) সেই ছবি কোনো ব্যবসা করতে না পারায় সেই টাকাও ফেরত দিতে পারেননি তিনি।এরপরে রাজপালের বিরুদ্ধে জালিয়াতির মামলা করেন সেই ব্যবসায়ী যার ফলে তিন মাস জেলে (Jail) থাকতে হয় তাকে।

৪. সইফ আলি খান :- করিনা কাপুর এবং মাইলাইকা আরোরাকে নিয়ে মুম্বাইয়ের তাজ হোটেলে গিয়ে ঝামেলায় জড়িয়ে পড়েন ছোট নবাব।ঝামেলার জেরে এক ব্যাক্তিকে তিনি এত জোড়ে চর মারেন যে তাকে হাসপাতালে ভর্তি হতে হয়। এই ঘটনার জেরে জেলে (Jail) যেতে হয় তাকে।যদিও জামিনে (Bail) তাড়াতাড়ি ছাড়া পেয়ে গিয়েছিলেন তিনি।

৫. অক্ষয় কুমার :- অক্কি ঘটনাটি ঘটান ২০০৯ সালে। এই সময় একটি  অ্যাওয়ার্ড অনুষ্ঠানে (Award Show) হঠাৎ টুইঙ্কলের কাছে এগিয়ে এসে তাঁর প্যান্ট খোলার করার (Unzipped) মতো দাবি জানিয়ে বসেন তিনি। লোকসমক্ষে এ রকম ব্যবহার করার জন্য যদিও তাকে জেলে (Jail) যেতে হয় তবে খুব তাড়াতাড়িই জামিনে মুক্তি পেয়ে জন তিনি।

আরও পড়ুন : মাদক থেকে মধুচক্রে জেল খেটেছেন বলিউডের এই ৭ নায়িকা

৬. শাহরুখ খান :- হ্যা, লকআপে যেতে হয়েছিল স্বয়ং কিং খানকেও। কেরিয়ারের একদম শুরুর দিকে এক ম্যাগাজিনের এডিটর (Editor) শাহরুখ খানের নামে সম্পূর্ণ ভুয়ো ও ভিত্তিহীন গসিপ ছেপে দেন যা দেখে বেজায় চটে যান বাদশাহ।তিনি এই এডিটর কে ফোন করে তার সাথে বাজে ব্যবহার করে বসেন।এরপরেই তার সেটে পুলিশ এসে হাজির হন এবং সোজা তাকে নিয়ে জেলে (Jail) ঢুকিয়ে দেন। তবে কিছু সময়ের মধ্যেই তিনি মুক্তি পান জামিনে।