৬ মাসেই বন্ধের মুখে জি বাংলার আরও একটি সিরিয়াল, রইল অন্তিম সম্প্রচারের দিনক্ষণ

আবার বন্ধের মুখে জি বাংলার জনপ্রিয় সিরিয়াল, ‘এই পথে’র পর এবার এই সিরিয়ালের পালা

ফের আরেকটি পুরনো জনপ্রিয় ধারাবাহিক আচমকাই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল জি বাংলা (Zee Bangla)। গত এক নজরে একের পর এক পুরোনো জনপ্রিয় ধারাবাহিক বন্ধ হয়ে যাচ্ছে স্টার জলসা এবং জি বাংলাতে। বছরের শেষভাগেও সেই হিড়িক বজায় থাকছে। এবার বন্ধ হয়ে যাচ্ছে জি বাংলার মাত্র ৬ মাস পুরনো একটি সিরিয়াল। ছোটদের নিয়ে এই ধারাবাহিকের এমন হাল হবে এমনটা ভাবেননি দর্শকরা।

ঠিকই ধরেছেন, বন্ধ হয়ে যাওয়ার মুখে জি বাংলার ছোটদের নিয়ে একমাত্র ধারাবাহিক ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’ (Bodhisattor Bodhbuddhi)। খুব তাড়াতাড়ি এই ধারাবাহিকটিকে বন্ধ করে দেওয়া হবে বলে জানা যাচ্ছে। সেই জায়গায় আরও কোনও এক নতুন সিরিয়াল দেখতে পাবেন দর্শকরা। তবে মাত্র ছয় মাসের মাথাতেই এই সিরিয়ালটি বন্ধ হয়ে যাচ্ছে জেনে দর্শকরা বেশ আশাহত।

Bodhisattwor-Bodhbuddhi-

প্রথম থেকেই এই সিরিয়ালটি তেমন টিআরপি দিতে পারেনি। শুরুর কয়েক সপ্তাহে অবশ্য টিআরপির সেরা দশের তালিকাতে জায়গা পেয়েছিল এই ধারাবাহিক। তবে ছোটদের নিয়ে এই ধারাবাহিকটি দর্শকরা তেমন পছন্দ করলেন না, খুব তাড়াতাড়ি দর্শকদের আগ্রহ চলে যায় গল্প থেকে। তারপর থেকেই ক্রমাগত খারাপ রেজাল্ট করছে বোধিসত্ত্বের বোধবুদ্ধি।

যেমনটা জানা যাচ্ছে, যে কোনও দিন এই সিরিয়াল বন্ধের কথা ঘোষণা করে দিতে পারে চ্যানেল। নতুন ধারাবাহিককে জায়গা করে দিতে এরই মধ্যে একে একে পিলু, লালকুঠি বিদায় নিয়েছে। খুব তাড়াতাড়ি বিদায় নিতে চলেছে এই পথ যদি না শেষ হয়। এরপর বন্ধের পালা বোধিসত্ত্বের বোধবুদ্ধির। আর খুব বেশিদিন হয়তো এই ধারাবাহিকটিকে এগিয়ে নিয়ে যাওয়া হবে না।

Bodhisattwor Bodhbuddhi

আপাতত এই পথ যদি না শেষ হয় বন্ধ করার পর চ্যানেলের নজর রয়েছে বোধিসত্ত্বের বোধবুদ্ধির উপর। অবশ্য খুব বেশি দিন এই ধারাবাহিক শুরু হয়নি। বোধিসত্ত্বের বোধবুদ্ধির এই বছরের জুন মাসে টেলিভিশনের পর্দায় সম্প্রচার শুরু হয়েছিল। এক বছরও গেল না, মাত্র ছয় মাসের মাথাতেই বন্ধ করে দেওয়া হচ্ছে সিরিয়ালটিকে।

madhabilata star jalsha

এদিকে স্টার জলসাও মাত্র তিন মাসের মাথাতেই বন্ধ করে দিতে চলেছে মাধবীলতাকে‌। এই সিরিয়ালটিও টিআরপি তালিকাতে খুব একটা ভাল ফলাফল দিতে পারেনি। যে কারণে খুব তাড়াতাড়ি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সিরিয়ালটিকে। আগামী ৪ ঠা ডিসেম্বর সিরিয়ালের শেষ সম্প্রচার হবে। সে জায়গায় সম্প্রচারিত হবে পঞ্চমী।