লাগবে না শিক্ষাগত যোগ্যতা, বাড়িতে বসেই করুন কাজ, আবেদন করুন এইভাবে

রাজনীতিতে আগ্রহী মানুষদের জন্য এবার নতুন সুযোগ নিয়ে এলেন খোদ বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।সূত্র থেকে জানা যাচ্ছে তিনি সম্প্রতি একাধিক রাজনৈতিক কাজের জন্য শিক্ষানবিশ নিয়োগ করা শুরু করেছেন।এই কাজের জন্য বেতনও পাবেন তারা।এও জানা যাচ্ছে যে, এই কাজের জন্য প্রয়োজন নেই কোনও ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা বা কাজের অভিজ্ঞতার।

ইতিমধ্যেই সাংসদের দফতর থেকে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,সকাল ১১ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত ৭ ঘণ্টার শিফট থাকবে।অফিসে এবং চাইলে ঘরে বসেও করা যাবে এই কাজ।দিলীপ ঘোষ এই বিষয় জানাচ্ছেন, “হ্যাঁ আমি এটা শুরু করেছি। খুব ভাল সাড়া পাচ্ছি। যারা কাজ শিখতে চান আসতে পারেন।”

West Bengal BJP President Dilip Ghosh hiring interns to work

কি কি কাজ আছে?

মূলত চারটি বিভাগে লোক নিয়োগ চলছে।

প্রথমত : আইন বিষয়ক বিভাগ যেখানে অভিজ্ঞ আইনজীবীদের তত্ত্বাবধানে বিভিন্ন বিল এবং নীতি সংক্রান্ত বিষয় আইনজীবীদের সাহায্য করতে হবে।এই কিভাবে আরটিআই মামলা দায়ের করা হয় সেই প্রশিক্ষণও দেওয়া হবে।

দ্বিতীয়ত : গ্রাফিক ডিজাইন বিভাবে নানা ধরনের ডিজিট্যাল পেন্টিং, ভিডিয়ো এডিটিং, কার্টুন ও পোস্টার নির্মাণ ইত্যাদি একাধিক প্রশিক্ষণ দেওয়া হবে।

তৃতীয়ত : রাস্তায় নেমে সাধারণ মানুষের মন বোঝা, নীতি নির্ধারণ করা এবং বাস্তবে তার প্রতিফলন কতটা হচ্ছে তা বুঝে রিপোর্ট জমা দেওয়ার কাজ করতে হবে। যদি এক্ষেত্রে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে হয়,সেক্ষেত্রে খরচও দিয়ে দেওয়া হবে।

চতুর্থত :  এই বিভাগের শিক্ষানবিশদের নতুন প্রকল্পের রাজ্যের প্রতিটি স্তরে বাস্তবায়নের দিকে জোর দিতে হবে।

আরও পড়ুন : বেকারত্বের তালিকায় দেশে পশ্চিমবঙ্গের স্থান কত, প্রকাশ্যে এল পরিসংখ্যান

কীভাবে আবেদন করবেন?

যেকোনো একটি বিভাগে বা সব কয়টি বিভাগে একসাথে আবেদন করা যাবে।নিজের বায়োডেটা sansad@amaderdilipda.in- এ ইমেল মারফত্‍ পাঠাতে হবে এবং একই সাথে করতে হবে devworld24@gmail.com তেও। এর সাথে একটি চিঠি লিখে আবেদনকারীকে ইন্টার্নশিপ থেকে নিজের প্রত্যাশার কথা লিখতে হবে। তিনি কতদিন এই কাজ করতে চান তাও লিখতে হবে।

আরও পড়ুন :  নিজের রাজনৈতিক কেরিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন সৌরভ