রাজপ্রাসাদের মতো বাড়ি বানিয়ে নতুন গান লিখলেন ভুবন বাদ্যকর, ভাইরাল হল বাদাম কাকুর গান

লাখ টাকার বাড়িতে বসে স্বপ্নের বাড়ি নিয়ে নতুন গান লিখলেন ‘বাদাম কাকু’, ভাইরাল তার নতুন গান

‘কাঁচা বাদাম’ (Kacha Badam) গায়ক ভুবন বাদ্যকরের (Bhuban Badyakar) এখন ভুবনজোড়া নাম! বাংলার নামিদামি সেলিব্রিটি গায়ককে পিছনে ফেলে দিয়ে এখন বাজারে তার গাওয়া গানের দাপট চলছে। সেলিব্রিটি হওয়ার সুবাদে একের পর এক সুযোগ আসছে তার কাছে। এখন আর আগের মতো দৈন্যদশা নেই তার। এখন তার অর্থনৈতিক পরিস্থিতি অনেকটাই শুধরেছে। পরিস্থিতির একটু উন্নতি হতেই মাটির কাঁচাবাড়ি ছেড়ে পাকা বাড়ি বানিয়ে নিয়েছেন তিনি।

মাটির কাঁচা বাড়ি, মাথার উপর খড়ের চাল,‌ রোদ-বৃষ্টি-ঝড়ে ভীষণ কষ্ট করে গোটা পরিবার নিয়ে মাথা গুঁজে দিন গুজরান করতেন ভুবন বাদ্যকর। তবে এই বছর ঝড়-বৃষ্টিতে ঘরের চাল উড়ে গিয়েছে। তবে ভুবন বাদ্যকরের কষ্টের দিন শেষ। সপরিবারে তিনি এখন তার নির্মীয়মান নতুন বাড়িতে এসে উঠেছেন। স্বভাবতই মনটা এখন তার ভীষণ ফুরফুরে হয়ে রয়েছে। নতুন বাসা বাড়ি নিয়ে তাই নতুন গান বেঁধে ফেললেন বাদাম কাকু। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হল সেই গান।

ভুবন বাদ্যকরের নতুন বাড়ি তৈরীর কাজ এখনও শেষ হয়নি। যে বিলাসবহুল বাড়ি তার জন্য তৈরি হচ্ছে সেখানে রয়েছে দুটি ঘর, একটি বারান্দা। ঘরে বাইরে প্লাস্টারের কাজ হয়ে গিয়েছে। বাড়ির মেঝেতে বসছে মার্বেল। এছাড়াও জানলা-দরজায় নানারকম কারুকার্যও রয়েছে। বাড়ি তৈরি করতে এপর্যন্ত তার ৬ লক্ষ টাকা খরচ হয়ে গিয়েছে।

নতুন পাকা বাড়ি তৈরি করার জন্য সরকারের তরফ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকার সহায়তা পেয়েছিলেন তিনি। সেই টাকা থেকে বাড়ি তৈরির কাজ শুরুও হয়েছিল। কিন্তু মাঝপথে লকডাউন শুরু হয়ে যাওয়াতে সেই টাকা সংসার চালাতে খরচ হয়ে যায়। কষ্টে-সৃষ্টে বাদাম বেচে সংসার চালানোর পর নতুন বাড়ি তৈরি করার স্বপ্ন হয়তো স্বপ্নই থেকে যেত। তবে তার ‘কাচা বাদাম’ গান ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এরপর তার অবস্থার পরিবর্তন হতে সময় নেয়নি।

‘কাঁচা বাদাম’ গায়ক ভুবন বাদ্যকর ইন্টারনেটের সেনসেশন হয়ে ওঠার পর থেকেই তার উপার্জন বেড়েছে। এখন বাদাম বিক্রির বদলে গান গেয়ে রোজগার করছেন তিনি। প্রশাসনের তরফ থেকে এবং বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে মোটা অংকের অর্থ পাচ্ছেন। সেই থেকে মাঝে নতুন গাড়িও কিনে ফেলেছিলেন। যদিও দুর্ঘটনার কবলে পড়ে শেষ-মেষ গাড়ি বিক্রি করে ফেলেন। নতুন এই বাড়ি নিয়ে তাই তিনি অবসরে লিখলেন নতুন গান, ‘ছিল না আমার বাসাবাড়ি এখন হল পাকাবাড়ি’! শুনে নিন তার সেই গান।