দৈনিক ৫,০০,০০০ টাকা পারিশ্রমিক, কপিল শর্মার থেকেও জনপ্রিয় এই কমেডিয়ান গড়েছেন বিশ্ব রেকর্ড

দক্ষিণের এই কমেডিয়ানের সম্পত্তি দেখে লজ্জায় মাথা নামাবে যেকোনও বলিউড সুপারস্টার

Bhrahmanandam WiKi, Biography, Net Worth, Property, Facts & More

যত দিন যাচ্ছে দক্ষিণী সিনেমার (South Indian Movie) প্রতি সিনেপ্রেমীদের আগ্রহ বাড়ছে। সারা ভারতে তো বটেই, বিদেশে ছড়িয়ে পড়েছে দক্ষিণী সিনেমার খ্যাতি। প্রভাস, অল্লু অর্জুন, চিরঞ্জীবী, রামচরণ, বিজয়, অজিত, জুনিয়র এনটিআরদের আজ গোটা বিশ্ব চেনে। অ্যাকশন-থ্রিলার হোক বা রোম্যান্স, সবেতেই সুপারহিট দক্ষিণের সিনেমা। তবে শুধু দক্ষিণের নায়করাই নয়, দক্ষিণের কমেডিয়ান (Commedian) অভিনেতাদেরও কৃতিত্ব কিন্তু কিছু কম নয়।

অ্যাকশন, রোম্যান্সের পাশাপাশি কমেডির মিশেলে ছবি হয়ে ওঠে আর জমজমাট। দক্ষিণের কমেডিয়ান অভিনেতা ব্রহ্মানন্দমকে (Bhrahmanandam) তাই বেশ পছন্দ করেন দর্শকরা। একাধিক দক্ষিণী সিনেমাতে তিনি অভিনয় করেছেন। সুপারস্টারদের তুলনায় তার জনপ্রিয়তা কোনও অংশেই কম নয়। শুধু নায়ক এবং খলনায়কদের ভিড়ে কমেডিয়ান হিসেবে ব্রহ্মানন্দম নিজের আলাদা পরিচিতি গড়ে নিয়েছেন।

Bhrahmanandam

দক্ষিণী সিনেমার ভক্ত অথচ ব্রহ্মানন্দমকে চেনেন না এমন মানুষ হাতে গোনা। কমেডি দৃশ্যে তার উপস্থিতিই দর্শকদের মুখের হাসি ফোটানোর জন্য যথেষ্ট। তার অভিনয়ের কেরিয়ার শুরু হয়েছিল একটি নাটকের হাত ধরে। এক তেলেগু পরিচালক তাকে ‘মোদ্দাবাই’ নামের একটি নাটকে অভিনয়ের সুযোগ দিয়েছিলেন। ব্রহ্মনন্দমের অভিনয় দেখে মুগ্ধ হন পরিচালক। এরপর তার কাছে একের পর এক ছবির প্রস্তাব আসে।

অভিনয় জগতে পা রাখার আগে একটি বেসরকারি কলেজের অধ্যাপক ছিলেন ব্রহ্মানন্দম। অভিনয় জীবনে প্রায় ১ হাজারেরও বেশি ছবিতে তিনি অভিনয় করেছেন। বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছেন ভারতীয় সিনেমার এই কমেডিয়ান। জীবনে তিনি যেমন অগণিত ছবিতে অভিনয় করেছেন, তেমনই জীবনে প্রচুর অর্থও উপার্জন করেছেন। তার মোট সম্পত্তির পরিমাণ কোনও সুপারস্টারের তুলনায় কম নয়। ২০২২ সালের রিপোর্ট অনুসারে ৩৬৭ কোটি টাকার সম্পত্তির মালিক তিনি।

ছবি বাবদ ২-৩ কোটি টাকা পারিশ্রমিক নেন। ছবির পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপনে মুখ দেখিয়েও প্রচুর অর্থ উপার্জন করেন তিনি। ১০০০-এরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছিলেন ২০১৫ সালের মধ্যেই। তার পরই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম ওঠে অভিনেতার। এই মুহূর্তে অভিনেতার ঝুলিতে রয়েছে ১১০০টি সিনেমার রেকর্ড।

পারিশ্রমিকের অঙ্কে বিশ্বের তাবড় তাবড় কমেডিয়ানদেরও পিছনে ফেলে দিয়েছেন ব্রক্ষ্মানন্দম। অভিনেতার এক দিনের পারিশ্রমিক ৫ লক্ষ টাকা। আর একটা ফিচার ফিল্মের জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নেন ব্রহ্মানন্দ। যে অঙ্কটা এ দেশের প্রায় কোনও কমেডিয়ানই নেন না। হায়দরাবাদের জুবিলি হিলসে বিরাট বাংলো রয়েছে ব্রহ্মানন্দমেরর। পরিবারে আছেন স্ত্রী এবং দুই পুত্র। দুই ছেলের নাম রাজা গৌতম এবং সিদ্ধার্থ। রাজা গৌতম বিবাহিত। একটি পুত্র সন্তানও রয়েছে তাঁর। অন্ধ্রপ্রদেশের বেশ কিছু জায়গায় চাষযোগ্য প্রচুর জমি রয়েছে ব্রহ্মানন্দের।

দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির ধনী কমেডিয়ান সুপারস্টার বলা যেতে পারে তাকে। দর্শকরা তাকে ভালবেসে নাম দিয়েছেন ‘কিং অফ কমেডি’। ২০০৯ সালে তিনি পেয়েছিলেন পদ্মশ্রী পুরস্কার। হায়দ্রাবাদের জুবিলী হিলসে তার বিলাসবহুল একটি বাড়ি রয়েছে। ৫ কোটি টাকা মূল্যের এই বাড়িতেই থাকেন অভিনেতা। এছাড়াও মুম্বাইয়ের জুহু, রুইয়া পার্ক এবং মাড দ্বীপেও তার একাধিক বিলাসবহুল বাংলা রয়েছে। সারা ভারতে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তার সম্পত্তি। এছাড়াও তার গ্যারেজে রয়েছে অডি আর ৮, অডি আর ৭, মার্সিডিজ বেন্জ এস ক্লাস এর মতো একাধিক গাড়ি।