বিজেপি জিতলে বাংলার মুখ্যমন্ত্রী কে? কর্মীসভায় জানিয়ে দিলেন অমিত শাহ

একুশের বিধানসভা নির্বাচনের যুদ্ধদামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই আট দফা নির্বাচনের মধ্যে বাংলায় চার দফা নির্বাচন সম্পন্ন হয়ে গিয়েছে। চলতি এপ্রিল মাসের মধ্যেই একুশের নির্বাচন সম্পন্ন হয়ে যাবে। আগামী ২রা মে একুশের নির্বাচনের ফল প্রকাশের তারিখ ধার্য করা হয়েছে। তবুও বিজেপির তরফ থেকে এ পর্যন্ত মুখ্যমন্ত্রী পদের দাবিদার হিসেবে নির্দিষ্টভাবে কোনও নাম ঘোষণা করা হয়নি।

একুশের এই লড়াইয়ে দলগতভাবে লড়ছে গেরুয়া শিবির। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেই বাংলা দখলের এই লড়াই চালিয়ে যাচ্ছেন বিজেপি শিবিরের নেতাকর্মীরা। তবে তার মাঝেও রাজনৈতিক মহলে একুশে মুখ্যমন্ত্রী হিসেবে বিজেপি তরফের পদপ্রার্থী কে হতে পারেন, সেই নিয়ে জোর জল্পনা চলছে।

এই জল্পনার তালিকায় ইতিমধ্যে বহু নাম উঠে এসেছে। দিলীপ ঘোষ, স্বপন দাশগুপ্ত থেকে শুরু করে বিজেপির নবাগত সদস্য মিঠুন চক্রবর্তী, শুভেন্দু অধিকারীর নাম বারংবার উঠেছে এই তালিকায়। আবার বিজেপির তরফের মুখ্যমন্ত্রী পদের দাবিদার হিসেবে রাজনীতির দুনিয়ার বাইরের জগত থেকে বিশেষত ভারতীয় ক্রিকেট দুনিয়ার কিংবদন্তি খেলোয়াড় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও একসময় জোর চর্চায় ছিল।

Bengal Election Mamata and Amit Shah

গত রবিবার উত্তর ২৪ পরগনার কামারহাটিতে বিজেপির তরফ থেকে আয়োজিত কর্মীসভায় অংশগ্রহণ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই কর্মীসভাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে উঠে এলো একুশের নির্বাচন শেষে বিজেপির তরফের মুখ্যমন্ত্রী পদের দাবিদারের প্রসঙ্গ। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়ে দিয়েছেন, একুশের নির্বাচন শেষে বাংলার ভূমিপুত্রই এই রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন!

তবে বাংলার সেই “ভূমিপুত্র”টি কে, তা অবশ্য এখনই খোলসা করেননি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে বিজেপির বিরুদ্ধে “বহিরাগত” তকমা দিয়েছে তৃণমূল। বঙ্গ বিজেপি শিবিরকে “বহিরাগত” বলে কটাক্ষ করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার অনুরাগীরা।

এর জবাবে পাল্টা প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়ে দিয়েছেন, কোনও “বহিরাগত” নয়, ভোটের লড়াই শেষে বাংলার মুখ্যমন্ত্রীর মসনদে বসবেন বাংলারই এক ভূমিপুত্র।