সুশান্ত সিং রাজপুতের ১০টি চিরস্মরণীয় গান যা আজীবন আপনার মন ছুঁয়ে যাবে

Best Songs In The Career Of Sushant Singh Rajput

গতবছর তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আকস্মিক প্রয়াণে শোকাহত হয় সকলেই। এখনো পর্যন্ত এই ধাক্কা সামলে উঠতে পারিনি বলিউড এবং ভারতীয় সিনেমার দর্শকরা ।তিনি আজ আমাদের মধ্যে না থাকলেও তার ছবি এবং ছবির গানের মধ্যে দিয়ে সব সময় তাকে মনে করা হবে।

কাই পো চে’ থেকে শুরু করে দিল বেচারা বলিউডে তাঁর যাত্রাপথে কার ছবির গানগুলি একেকটি মাইলস্টোনের মত আছে। অস্কার বিজেতা সংগীত পরিচালক এ আর রহমানও তার ছবিতে সুর দিয়েছন। একবার দেখে নেওয়া যাক তার ছবিগুলোর চিরস্মরণীয় সেই গানগুলি যে গুলির মধ্যে দিয়ে সব সময় থাকে মনে করবে ভারতীয় সিনেমা দর্শকেরা।

কাফিরানা

কেদারনাথ ছবির এই গানটিতে একসাথে গলা মিলিয়েছেন অরিজিত সিং এবং নিকিতা গান্ধী। গানের কথা এবং সুর অশান্ত মন কে শান্ত করে দেওয়ার ক্ষমতা রাখে।

মাঞ্জা

কাই পো চে’ ছবির এই গানটির সংগীত পরিচালনা করেছেন স্বনান্দ কিরকিরে। মহান কানন এবং অমিত ত্রিবেদির গলায় এই গানটি নতুন করে বাঁচার অনুপ্রেরণা যোগায়।

খেরিয়াত

ছিছরে ছবির এই গানটিতে গলা মিলিয়েছেন অরিজিৎ সিং। গানটি প্রকাশ পাওয়ার পরেই এই গানটি সবার প্লেলিস্টে জায়গা করে নিয়েছে।

মে তেরা বয়ফ্রেন্ড

রাবটা ছবির এই গানটিতে সুশান্তের নাচ দর্শকদের মন কেড়ে নিয়েছিল। পাশাপাশি কৃতি সানন এবং সুশান্তের যুগলবন্দী গানের কথা এবং সুর এটাকে একটি পারফেক্ট পার্টি সং বানিয়ে দেয়।

শুভআরম্ভ

কাই পো চে’ ছবির এই গানটি বিখ্যাত হয়। সুতি পাঠক এবং দিব্যা কুমার এই গানটি গেয়েছেন। গানটিতে সুর দিয়েছেন অমিত ত্রিবেদী এবং গানটির কথা স্বনান্দ কিরকিরের। মুক্তি পাওয়ার পর থেকেই বিশেষ সব অনুষ্ঠানেই এই গানটি আকছার শোনা যায়।

যব তাক

এম এস ধোনি দ্য আনটোল্ড স্টোরি ছবির এই গানটি মানুষকে যেন বারবার প্রেমে পড়তে বাধ্য করে। গানটি গেয়েছেন আরমান মালিক এবং গানটির সুর দিয়েছেন আমান মালিক।

কৌন তুঝে

পালাক মুছাল এর গাওয়া এই গানটি এখনো পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খায়। এই গানটি ছিল বলিউড ইন্ডাস্ট্রি একটা মাইলস্টোনের মত। গানটির সুর এবং কথা সবার মন জয় করে নেয়।

গুলাবি

শুদ্ধ দেশি রোমান্স’ সিনেমার এই গানটি ছিল একটি লিরিক্যাল ট্রিট। বহুদিন পর্যন্ত এই গানটি সবার ফোনের প্লেলিস্টটি একটি বাঁধাধরা জায়গা করে নিয়েছিল

তেরে মেরে বিচ মে

শুদ্ধ দেশি রোমান্স’ মেমারি এই গানটায় সুশান্তের সাথে পরিনীতি চোপড়ার কেমিস্ট্রি দর্শকদের মন জয় করে দিয়েছিল। এই গানটি ও বেশ হিট হয়।

নমো নমো

কেদারনাথ ছবির এই গানটি সরাসরি ভারতীয় দর্শকদের মনের সাথে যুক্ত হয়ে যায়। গানটির ছবিতে দৃশ্যায়ন মানুষকে মুগ্ধ করে।অরিজিত সিং অমিত ত্রিবেদী এবং সুশান্ত সিং তিনজনের যুগলবন্দীতে গানটি একটি মাইলস্টোন হয়ে ওঠে।