Jio-Airtel-Vodafone, স্বল্পমূল্যে কে দিচ্ছে সর্বাধিক ডেটা, দেখুন ৩টি সেরা প্ল্যান

বিশ্ব জুড়েই করোনা সংক্রমণ। দফায় দফায় সব দেশেই চলছে লকডাউন। ভারতের অনেক জায়গায় লকডাউন উঠে গেলেও অনলক পর্বেও অফিস কাছারি বেশির ভাগই বন্ধ। আর তার জন্য ওয়ার্ক ফ্রম হোম বা বাড়ি থেকে কাজ চলছে সর্বত্র। স্কুল কলেজ এখনো বন্ধ। বহু প্রাইভেট ও সরকারি সেক্টর গুলি এখনও বন্ধ। তবে প্রচুর কম্পানি গুলিতে ‘ওয়ার্ক ফ্রম হোম’ চলছে।

অনলাইনে কোচিং ক্লাস, স্কুল ও কলেজের ক্লাস চলছে সর্বত্র। তাই উপায় না থাকলেও মানুষ ইন্টারনেটের ওপর নির্ভর হয়ে পড়েছে। ইন্টারনেট পরিষেবা এখন মানুষের জীবনে হয়ে উঠেছে অত্যন্ত প্রয়োজনীয়। তাই গ্রাহকদের চাহিদা মাথায় রেখে সব টেলিকম সংস্থায় নিয়ে এসেছে তাদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ প্ল্যান। আনলিমিটেড ডাটার সুবিধার সাথে সাথে অধিক কম মুল্যে পাওয়া যাবে এই ‘ওয়ার্ক ফ্রম হোম’ প্ল্যান। জেনে নিন কোন টেলিকম সংস্থা কি কি প্ল্যান এনেছে এবং বেছে নিন আপনার জন্য উপযুক্ত প্ল্যান টি।

জিওর ৩৪৯ টাকার প্ল্যান

৩৮৭.৫ মিলিয়ণ গ্রাহক সমৃদ্ধ ভারতের সর্ববৃহৎ মোবাইল নেটওয়ার্ক কোম্পানি হল জিও। জিওর ইন্টারনেট প্যাকেজ রয়েছে বিভিন্ন দামের। তবে ৩৪৯ টাকার প্ল্যানটিতে গ্রাহকরা প্রতিদিন করে পাবেন ৩ জিবি করে ডাটা। এই প্ল্যান টির মেয়াদ ২৮ দিনের অর্থাৎ প্রায় এক মাসের। জিও থেকে জিও আনলিমিটেড ফোন কল এবং অন্য কোন নেটওয়ার্কে ফোন করার জন্য ফ্রী ১ হাজার মিনিট পাবেন এই প্ল্যানটিতে। এছাড়াও প্রতিদিনে ১০০ টি করে ফ্রী এসএমএস সঙ্গে অন্যান্য জিও অ্যাপ গুলির সুযোগ নেওয়ার জন্য ফ্রি সাবস্ক্রিপশন থাকবে প্ল্যানে।

এয়ারটেলের ৩৯৮ টাকার প্ল্যান

ভারতের দ্বিতীয় বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক এয়ারটেল। এয়ারটেল গ্রাহকদের জন্য এক দারুণ প্যাকেজ নিয়ে এসেছে এয়ারটেল। এই প্ল্যানটি তে থাকবে প্রতিদিন ১০০ টি ফ্রি এসএমএস আর আনলিমিটেড কলিং এর সুবিধা, যেকোনো নেটওয়ার্ক এর সঙ্গে। এর সঙ্গে থাকবে প্রতিদিন বাবদ ৩ জিবি করে ডাটা। এছাড়াও থাকবে জি-৫, এয়ারটেল এক্সট্রিম আর উইঙ্ক মিউজিকের ফ্রী সাবস্ক্রিপশন ও। এই প্ল্যানটির মেয়াদ ২৪ দিনের।

ভোডাফোনের ৩৯৯ টাকার প্ল্যান

গ্রাহকরা ১০০ টি ফ্রি এসএমএস করার সুবিধা সহ সঙ্গে ৩ জিবি করে ডাটা পাবেন প্রতিদিন এই প্ল্যানে। এছাড়াও থাকবে আনলিমিটেড কলিং ও জি-৫ ও ভোদাফোন প্লে-র ফ্রি সাবস্ক্রিপশন। ৩৯৯ টাকার এই প্ল্যানটির মেয়াদ থাকবে মোট ৫৬ দিনের জন্য।