শুভশ্রী, দিতিপ্রিয়া নাকি কোয়েল, এবার কার মহালয়া ছিল সেরা, রইলো দর্শকের রায়

প্রতিবারের মত এবারেও মহালায়া (Mahalaya) ছিল জমজমাট। বাংলার প্রথম সারির তিন চ্যানেলই এই বছর দর্শকদের জন্য আলাদা আলাদা তিনটি মহালয়া দেখানোর বন্দোবস্ত করে। স্টার জলসা (Stat Jalsha), জি বাংলা (Zee Bangla) এবং কালার্স বাংলা (Colours Bangla), তিন চ্যানেলের মহালয়াতে দারুণ দারুণ চমক ছিল দর্শকের জন্য। টলিউড থেকে টেলিভিশন, নায়িকাদের উপস্থিতিতে দেবীর আগমনীর মুহূর্ত ছিল জমজমাট।

স্টার জলসা জিবাংলা এবং কালার্স বাংলাতে দেবী দুর্গা রূপে আবির্ভূত হয়েছিলেন যথাক্রমে দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy), শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) এবং কোয়েল মল্লিক (Koel Mallick)। দেবীসাজে এদের প্রত্যেকেই দুর্দান্ত মানিয়েছে। আবার দেবীর ভিন্ন ভিন্ন রূপ উপস্থাপন করেছে জি বাংলা। সেখানে শ্রীপর্ণা রায়, তিয়াসা রায়, সুস্মিতা দে, শ্বেতা ভট্টাচার্য, সৌমিতৃষা কুন্ডুদের দেখা গিয়েছে দেবী দুর্গার নানা রূপে।

তাই এবার তিন চ্যানেলের টিআরপিতেই চলেছে হাড্ডাহাড্ডি লড়াই। শুভশ্রী এবং কোয়েল মল্লিককে দেবী সাজে এর আগেও দেখেছিলেন দর্শক। তবে মহালয়া দেবী দুর্গা হিসেবে দিতিপ্রিয়ার আবির্ভাব এই প্রথম। ফলে দিতিপ্রিয়ার অনুরাগীরাও এবার যথেষ্ট উৎসাহী ছিলেন মহালয়া নিয়ে। একই কথা বলা যেতে পারে জি বাংলার মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডু এবং অপরাজিতা অপুর সুস্মিতা দেকে নিয়ে।

মিঠাই এবং অপরাজিতা অপু, দুটি ধারাবাহিকই এই মুহূর্তে বাংলার সেরা ধারাবাহিকের লড়াইয়ে এগিয়ে রয়েছে। শুধু এই মুহূর্তে বলে নয়, ধারাবাহিক শুরু হওয়ার প্রথম থেকেই নিজেদের জায়গা ধরে রেখেছে এই দুটি ধারাবাহিক। বিশেষত মিঠাই তো বেশ কয়েক মাস ধরে বেঙ্গল টপার। সৌমিতৃষা এবং সুস্মিতা, মহালয়াতে এইবারই প্রথম তাদের আবির্ভাব।

এবার আসা যাক দর্শকদের রায়ে। দর্শকরা মহালয়া দেখে ইতিমধ্যেই যে যার মতো করে নিজেদের রায় জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। কার কোন মহালয়া ভালো লেগেছে, কোথায় খামতি থেকেছে বলে মনে হয়েছে, দেবীসাজে কাকে বেশী ভালো লাগছে, সবেরই তুল্যমূল্য বিচার করেছেন দর্শক। তবে এইসব বিচার-বিবেচনা থেকে যা জানা গেল তাতে মোটকথা এই যে বাকি দুটি চ্যানেল কে টেক্কা দিয়ে দর্শকদের বিচারে কিন্তু এগিয়ে রয়েছে জি বাংলার মহালয়া।

Best Mahalaya of 2021 According to Audience

হ্যাঁ, শুভশ্রী গাঙ্গুলীর মহালায়া ‘নানারূপে মহামায়া’ই কিন্তু জনপ্রিয়তার বিচারে সবথেকে বেশি ভোট পেয়েছে। তুলনায় স্টার জলসা, কালার্স বাংলা অনেকটাই পিছিয়ে পড়েছে। জি বাংলার মহালয়াকে সেরা বলে মেনেছেন ৭৪ শতাংশ দর্শক। তুলনায় স্টার জলসা এবং কালার্স বাংলা পেয়েছে যথাক্রমে ১৩ এবং ৭ শতাংশ ভোট। তবে এর মাঝেও ৬ শতাংশ ভোটার মনে করেছেন তিনটি চ্যানেলের মহালয়াই এবার ভালো ছিল।